রবিবার, ১৯ মে ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

নাম ‘উলুবাড়ির ষাঁড়’, দাম ২০ লাখ টাকা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৯ সেপ্টেম্বর, ২০১৬
  • ১২১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: গরুটির নাম ‘উলুবাড়ির ষাঁড়’। গরুটি কুষ্টিয়া থেকে গাবতলী হাটে এনেছেন বশির বেপারি। সাদা রঙের গরুটির দাম হাঁকা হয়েছে ২০ লাখ টাকা। শুক্রবার সন্ধ্যা পর‌্যন্ত দাম উঠেছে ১১ লাখ টাকা পর‌্যন্ত।

তবে এই টাকায় গরুটি বিক্রি করবেন না বশির। প্রত্যাশিত দামের জন্য অপেক্ষা করবেন তিনি। তার মতে, সাড়ে পাঁচ ফুট উচ্চতার উলুবাড়ির ষাঁড়টি গাবতলী হাটের সেরা গরু। এতে ৩০ মণের ওপর মাংস পওয়া যাবে।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর গাবতলী গরুর হাটে এ প্রতিবেদকের সঙ্গে কথা হয় বশির বেপারির।

তিনি জানান, এক বছর আগে গরুটি তিনি ভারত থেকে কিনেছেন। এরপর একে অনেক যত্নে লালন-পালন করেছেন। এই উলুবাড়ির ষাঁড় ছাড়াও তিনি আরও ছয়টি গরু বিক্রির জন্য হাটে এনেছেন। সব কটি গরু মিলিয়ে ৪০ লাখ টাকা দাম পাবেন বলে আশা করছেন বশির বেপারি।

এদিকে গরুটি দেখার জন্য দর্শনার্থী ও ক্রেতাদের ভিড় লেগেই থাকে। নূরুল ইসলাম নামের এক যুবক হাটে এসেছেন গরু দেখতে। বাজার ঘুরে তার চোখে ‘উলুবাড়ির ষাঁড়’ই সেরা মনে হয়েছে। তিনি গরুটির সঙ্গে সেলফিও তোলেন।

চয়ন নামের আরেক দর্শনার্থী জানান, এবার বাড়ি যাননি বলে পরিবারের সঙ্গে ঈদ করা হবে না। তবে হাটে গরু দেখে সেই শূন্যতা লাঘব করা চেষ্টা করছেন।

বেচাকেনায় মন্দা

গাবতলীর হাট ঘুরে দেখা গেছে, বেশির ভাগ বেপারি হাত গুটিয়ে বসে আছেন। বেচাবিক্রি তেমন নেই। তবে আগামীকাল শনিবার থেকে পুরোদমে বিক্রি শুরু হবে বলে আশা করছেন তারা।

তসলিম উদ্দিন নামের একজন বেপারি জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে তিনি এসেছেন ১০টি গরু নিয়ে। এখনো পর্যন্ত একটি গরুও বেচতে পারেননি। তিনি জানান, ক্রেতারা ঘুরে ঘুরে গরু দেখে আর দাম জিজ্ঞাসা করে, কিন্তু কেনে না। তবে তিনি আশা করছেন, কাল থেকে গরু বিক্রি শুরু হবে।

পাবনা থেকে এসেছেন মকবুল বেপারি। তিনি অস্ট্রেলিয়ান একটি গরু এনেছেন। দাম হাঁকিয়েছেন ১৬ লাখ টাকা। গতকাল ৯ লাখ টাকা দাম উঠলেও তিনি আশা করছেন, ১৫ লাখেই বিকোবে গরুটি।

আজগর নামের আরেক বেপারি নয়টা গরু নিয়ে হাটে এলেছেন, কিন্তু এখনো একটাও বিক্রি হয়নি। এগুলো বিক্রি হলে আরও ২২টি গরু হাটে আনার পরিকল্পনা আছে তার।

বাংলা৭১নিউজ/এমএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com