রবিবার, ০৫ মে ২০২৪, ১০:০৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

১১ বছরের রাজত্ব হারালো বায়ার্ন, নতুন চ্যাম্পিয়ন লেভারকুসেন

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ১৫ এপ্রিল, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

এ যেন কোনো রূপকথার গল্প। যে দলের কাছে কেউ কখনো শিরোপা আশা করেনি; তুচ্ছতাচ্ছিল্য করে নাম দিয়েছিল ‘নেভারকুসেন’, সেই দলের হাতেই অবশেষে শোভা পাচ্ছে দীর্ঘদিনের ত্যাগ-তিতিক্ষার শিরোপা। যার জেরে অবসান হয়েছে বায়ার্ন মিউনিখের দীর্ঘ ১১ বছরের রাজত্বের।

জার্মান ফুটবলের নতুন রাজা বেয়ার লেভারকুসেন যেন ১১ বছরের শোককে শক্তিতে রূপান্তর করেছে। হয়ে উঠেছে অজেয়। চলতি মৌসুমের সবকটি (২৯টি) লড়াইয়ে অপরাজিত থেকেই বসেছে সিংহাসনে। প্রথমবারের মতো পরেছে জার্মান বুন্দেসলিগার শ্রেষ্ঠত্বের মুুকুট।

সর্বশেষ গতকাল রোরবার রাতে ওয়ার্ডার ব্রিম্যানকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে লেভারকুসেন। এতে ৫ ম্যাচ বাকি থাকতেই বুন্দেসলিগার শিরোপা নিশ্চিত করেছে তারা। কারণ, বাকি সবগুলো ম্যাচ জিতলেও তার সবচেয়ে কাছের প্রতিযোগী বায়ার্নের দ্বারা লেভারকুসেনের সমান পয়েন্ট পাওয়া সম্ভব নয়। লেভারকুসেন থেকে এখন ১৬ পয়েন্ট পিছিয়ে আছে বায়ার্ন।

২৯ ম্যাচে লেভারকুসেনের পয়েন্ট ৭৯। সমান ম্যাচে টেবিলের দ্বিতীয়স্থানে থাকা বায়ার্নের পয়েন্ট ৬৩।

এই ম্যাচে লেভারকুসেনের হয়ে হ্যাটট্রিক করেছেন ফ্লোরিয়ান ওইর্টজ। ৬৮, ৮৩ ও ৯০ মিনিটে গোল করেন তিনি। আর বাকি গোল দুটি করেন ভিক্টর বনিফেস (২৫ মিনিটে পেলাল্টি থেকে) ও গ্রানিট জাকা (৬০ মিনিটে)।

এই ম্যাচ জিতলেই শিরোপা নিশ্চিত হবে, এটি আগেই জানা ছিল সবার। যে কারণে, লেভারকুসেনের দর্শকরা উৎসবরে পরিকল্পনা নিয়েই মাঠে এসেছেন। ম্যাচের ৮৩ মিনিটে যখন চতুর্থ গোল পেলে লেভারকুসেন, তখনি হুড়মুড় করে মাঠে নেমে যান দর্শকরা।

এরপর কিছুক্ষণের জন্য খেলা বন্ধ ছিল। পুনরায় খেলা শুরু হলে আবারও গোল লেভারকুসেনের; আবারও মাঠে দর্শকরা। এরপর আর খেলাই হয়নি। মাঠের সবটাই চলে বিজয়োল্লাসে মত্ত লেভারকুসেনের দর্শকদের দখলে।

বাংলা৭১নিউজ/এবি

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com