বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০১:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পেল প্রাণসহ ২০ প্রতিষ্ঠান যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ বাঁচানোর লড়াই টাইগারদের ‘তুচ্ছ বিষয়ে মামলা না করতে পরামর্শ দিন’ শ্বাসরোধ করে হত্যা করা হয় এমপি আনারকে ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে নেতানিয়াহুকে অনুরোধ বিরোধীদলীয় নেতার ইব্রাহিম রাইসির দাফন আজ, শেষ বিদায়ে লাখো মানুষের ঢল ড. ইউনূসের স্থায়ী জামিনের আবেদন নামঞ্জুর মেক্সিকোতে নির্বাচনী প্রচারণার সময় স্টেজ ভেঙে নিহত ৪ অপরাজেয় লেভারকুজেনকে থামিয়ে ইউরোপা লিগ আটালান্টার তাইওয়ানের চারপাশে চীনের সামরিক মহড়া কিরগিজের মন্ত্রীকে বাংলাদেশিদের নিরাপত্তা নি‌শ্চিতের অনুরোধ রাইসির মৃত্যু : রাষ্ট্রীয় শোক পালন করছে বাংলাদেশ স্বীকৃতি দিচ্ছে ৩ দেশ গাজায় আরও হামলা চালানোর হুমকি ইসরায়েলের বাড্ডায় ঘিরে রাখা বাড়ি থেকে ৬৫ হাতবোমা উদ্ধার, আটক ৩ হজ পালনে সৌদি পৌঁছেছেন ৩৬ হাজার ৯৮৯ জন সারাদেশে ইন্টারনেটে ধীরগতি থাকবে আরও দুই সপ্তাহ ৫ কোটি টাকা চুক্তিতে এমপি আনোয়ারুল খুন, পরিকল্পনা বন্ধুর গাজার গণহত্যাকে স্বীকার করে না, তাদের নিষেধাজ্ঞা নিয়ে মাথা ব্যথা নেই কঠোর তদারকির অভাবে সুন্দরবন পুড়ে ছাই হচ্ছে : বাপা আমেরিকার আশায় আন্দোলন করলে হবে না: নুর

হারের সঙ্গে বড় অঙ্কের জরিমানাও গুনতে হচ্ছে ভারতীয় ক্রিকেটারদের

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
  • ৯ বার পড়া হয়েছে

রোববার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ভারতীয় ক্রিকেট দলের বিপক্ষে অবিশ্বাস্য এক জয় পেয়েছে বাংলাদেশ। ১৮৬ রানে রোহিত শর্মাদের আউট করে দিয়েও পরাজয়ের শঙ্কায় পড়ে গিয়েছিল টাইগাররা। ১৩৬ রানের মাথায় পড়েছিল ৯ম উইকেট। ৫১ রান দূরে থাকতে হাল ধরেন মেহেদী হাসান মিরাজ এবং মোস্তাফিজুর রহমান।

অসাধারণ দক্ষতা এবং পারফরম্যান্স দেখিয়ে মিরাজ এবং মোস্তাফিজ ভারতীয় দলকে ১ উইকেটে হারিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন। সেই হারের দগদগে ক্ষত শুকানোর মতো নয় অবশ্যই ভারতীয়দের। এরই সঙ্গে মড়ার ওপর খাঁড়ার ঘা হিসেবে যোগ হয়েছে আইসিসি থেকে আরোপ করা বড় অঙ্কের জরিমানা।

স্লো ওভার রেটের জন্য অভিযুক্ত হয়েছেন ভারতীয় ক্রিকেটাররা। যে কারণে প্রতিটি ক্রিকেটারের ৮০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়ার ঘোষণা দিয়েছে আইসিসি। সংস্থাটি থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে এ তথ্য।

আইসিসির এলিট ম্যাচ রেফারি রঞ্জন মাধুগালে এই শাস্তির কথা ঘোষণা করেন। ভারতীয় ক্রিকেট দল তাদের নির্ধারিত সময়ের চেয়েও ৪ ওভার বেশি করার সময় লাগিয়েছিলেন। যে কারণে ওভারপ্রতি ২০ শতাংশ করে মোট ৪ ওভারের জন্য ৮০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়ার ঘোষণা দেন আইসিসি ম্যাচ রেফারি।

আইসিসির খেলোয়াড় আচরণবিধির ২.২২ আর্টিকেলে বলা হয়েছে, যদি কোনো দল তাদের জন্য নির্ধারিত সময়ের চেয়ে বেশি সময় ব্যয় করে এবং সেই সময়গুলোকে ওভার দিয়ে হিসাব করা হবে। তাতে প্রতি ওভারের জন্য সংশ্লিষ্ট দলের ক্রিকেটারদের ২০ শতাংশ করে ম্যাচ ফি কেটে নেওয়া হবে।

সে হিসেবে ৪ ওভারের জন্য ভারতীয় ক্রিকেটারদের ৮০ শতাংশ ম্যাচ ফি কেটে নেওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা অপরাধ স্বীকার করে নিয়েছেন এবং শাস্তি মেনে নিয়েছেন। এ কারণে পরবর্তী কোনো শুনানির প্রয়োজন হয়নি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com