শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০ বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন শত শত মুসল্লি ব্রিটিশ জাহাজে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুতির শাহ আমানতে ২৭ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল : জিএম কাদের প্রকৌশলী-চিকিৎসক দম্পতির বাড়ি থেকে গৃহকর্মীর মরদেহ উদ্ধার ঢাকা উত্তরের রাস্তায় স্প্রে ক্যানন-পানির ভ্যান চিকিৎসার জন্য স্ত্রীসহ আমেরিকায় গেলেন আমির খসরু শাবনূর আপু একজনই, তার মতো কেউ হতে পারবে না: পূজা চেরি গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী আজ তাপমাত্রা আরও বাড়তে পারে কোটি টাকার মাদকসহ সংগীত শিল্পী এনামুল কবির আটক নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় শিশুসহ নিহত ১৫ বাগেরহাটে ট্রাকচাপায় ৩ ভ্যানযাত্রী নিহত কেকেআরের ২৬১ রান টপকে পাঞ্জাবের অনবদ্য এক জয় অনিয়মের মাধ্যমে নামজারি অনুমোদন, বেতন কমলো এসিল্যান্ডের সীমান্ত স্কয়ারে মোবাইলের দোকানে আগুন শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে আওয়ামী লীগ নয়, ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি

হামাস-ফাতাহর ঐক্য চুক্তি স্বাক্ষরিত

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০১৭
  • ১৪০ বার পড়া হয়েছে
ফাতাহর জ্যেষ্ঠ নেতা আজম আল-আহমদ ও হামাসের প্রতিনিধি সালেহ আল-অরৌরি চুক্তিতে স্বাক্ষর করছেন

বাংলা৭১নিউজ ডেস্ক: ফিলিস্তিনের প্রতিদ্বন্দ্বী রাজনৈতিক গোষ্ঠী হামাস ও ফাতাহর মধ্যে ঐক্য চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

দীর্ঘদিনের বিভাজন দূর করে ঐক্য সরকার গঠনের উদ্দেশ্যে কয়েক দিন আগে সমঝোতায় পৌঁছায় ফিলিস্তিন ভূখণ্ডের নিয়ন্ত্রণকারী এই দুই গোষ্ঠী। আজ মিশরের রাজধানী কায়রোয় দুই পক্ষের মধ্যে ঐক্য চুক্তি স্বাক্ষরিত হয়।

আলজাজিরা অনলাইনের ব্রেকিং নিউজে এ তথ্য জানানো হয়েছে।

মঙ্গলবার কায়রোয় বৈঠক শুরু করে হামাস ও ফাতাহর প্রতিনিধিরা। এরই ধারাবাহিকতায় আজ ঐক্য চুক্তি স্বাক্ষরিত হয়। এ চুক্তিতে মধ্যস্থতা করেছে মিশর।

২০১১ সালে দুই গোষ্ঠীর মধ্যে একটি ঐক্য চুক্তি ছিল, আজ মূলত সেটিরই নবায়ন হলো। ফাতাহর জ্যেষ্ঠ নেতা আজম আল-আহমদ ও হামাসের প্রতিনিধি সালেহ আল-অরৌরি চুক্তিতে সাক্ষর করেন। চুক্তি অনুযায়ী, চুক্তির দিন থেকে আগামী এক বছরের মধ্যে আইন পরিষদ, জাতীয় পরিষদ প্রেসিডেন্ট নির্বাচন হবে।

ফিলিস্তিনের গাজা উপত্যকা হামাস ও পশ্চিমতীর ফাতাহ নিয়ন্ত্রণ করে। ফাতাহর নেতা ফিলিস্তিন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

তথ্যসূত্র : আলজাজিরা অনলাইন

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com