বুধবার, ০৮ মে ২০২৪, ০৪:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঝিনাইদহে ৫ ঘণ্টায় ৭ ভোট! ওমরাহ শেষে দেশে ফিরলেন মির্জা ফখরুল কেন্দ্রীয় ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করলেন সাংবাদিকরা ইসরায়েলি বোমা হামলায় একই পরিবারের ৭ জন নিহত টাইম ম্যাগাজিনের ১০০ প্রভাবশালীর তালিকায় জাহিদ মালেক ভোটার ২২৬৫ জন, চার ঘণ্টায় পড়েছে ৯০ ভোট ‘পরিবেশ রক্ষায় শামিল হবে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুরাও’ ভোটকেন্দ্রে ২ পুলিশকে পেটাল প্রার্থীর সমর্থকরা কেন্দ্রের বাইরে ব্যালট পেপার সরবরাহ, প্রিসাইডিং কর্মকর্তাসহ আটক ২ রূপালী ব্যাংকে ইনোভেশন প্রদর্শনী অনুষ্ঠিত আফতাবনগরে কোরবানির পশুর হাট বসানো যাবে না : হাইকোর্ট সম্পর্ক ভাঙার পরও শুটিংয়ে মুখোমুখি হন কারিনা-শাহিদ, যা বললেন পরিচালক দেশে নতুন করে গুমের সংখ্যা বাড়ছে : রিজভী শহরে সর্বোচ্চ ৩০ কিলোমিটার গতিতে চলবে মোটরসাইকেল-থ্রি হুইলার মুজিবুল হক চুন্নুকে একহাত নিলেন ব্যারিস্টার সুমন অনিবন্ধিত হ্যান্ডসেট বন্ধের ব্যাপারে যা বলছে বিটিআরসি হজ কার্যক্রমের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী তথ্যের জন্য গণমাধ্যমের পক্ষে আমি নেগোশিয়েট করবো মতলব উত্তরে সহকারী প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু সুনামগঞ্জে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষে আহত ১০

ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪
  • ৮ বার পড়া হয়েছে

ব্রাজিলে গৃহহীনদের জন্য অস্থায়ী আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহৃত একটি পরিত্যক্ত হোটেলে অগ্নিকাণ্ডে কমপক্ষে ১০ জন নিহত হয়েছে। দক্ষিণাঞ্চলীয় রিও গ্র্যান্ডে দো সুল রাজ্যের রাজধানী পোর্তো অ্যালেগ্রে শহরে শুক্রবার এ আগুন লাগে। খবর আল জাজিরার। 

রিও গ্র্যান্ডে দো সুল রাজ্যের ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে, দুর্ঘটনার খবর পাওয়া মাত্র ফায়ার ডিপার্টমেন্টের কর্মীরা গারো ফ্লোরেস্তা হোটেলে ছুটে যায়। সেখান থেকে ১০ জন নিহতের পাশাপাশি ১৩ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়েছে।

ফায়ার ডিপার্টমেন্টের বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার দিবাগত রাত ২টার দিকে এ অগ্নিকাণ্ড ঘটে। আগুন নিয়ন্ত্রণে আনতে প্রায় তিন ঘণ্টা সময় লেগেছে। আগুন লাগার কারণ অনুসন্ধান করছেন বিশেষজ্ঞরা।

ফায়ার ডিপার্টমেন্ট জানিয়েছে, আশ্রয়কেন্দ্রটি অনুমোদন না নিয়েই কার্যক্রম চালাচ্ছিল। কিন্তু পোর্তো আলেগ্রির এক নগর কর্মকর্তা এই অভিযোগ প্রত্যাখ্যান করেছেন।

সামাজিকমাধ্যম এক্স-এ করা এক পোস্টে ব্রাজিলের প্রেসিডেন্ট লুইজ ইনাসিও লুলা দ্য সিলভা অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারের প্রতি ‘গভীর সমবেদনা’ প্রকাশ করেছেন।

পের্তো আলেগ্রির মেয়র সেবাস্তিয়ো মেলো এ ঘটনায় শহরটিতে তিন দিনের আনুষ্ঠানিক শোক ঘোষণা করেছেন। 

রিও গ্র্যান্ডে দো সুল রাজ্যে ১১ বছর পর এমন মারাত্মক অগ্নিকাণ্ড হলো। এর আগে ২০১৩ সালে সান্তা মারিয়া শহরের কিস নাইটক্লাবে কনসার্টে আগুনে ২৪২ জন নিহত হয়েছিল। 

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com