রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

হন্ডুরাসকে উড়িয়ে দিয়ে ফাইনালে ব্রাজিল

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৮ আগস্ট, ২০১৬
  • ৬৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: শক্তিমত্তায় হন্ডুরাস নিঃসন্দেহে ব্রাজিলের চেয়ে পিছিয়ে ছিল। কিন্তু তাই বলে হন্ডুরাসকে কেউ খাটো করে দেখার সাহস পায়নি।

পাবে কী করে! এই দলটি যে সেমিফাইনালে এসেছে দক্ষিণ কোরিয়ার মতো শক্তিশালী দলকে হারিয়ে। আর যাই হোক তাদের বিপক্ষে জয় পেতে ব্রাজিলকে ঘাম ঝরাতে হবে বলেই অনেকের ধারণা ছিল।

কিন্তু কীসের কী? ব্রাজিলের বিপক্ষে তারা রীতিমতো নাস্তানাবুদ। তাদেরকে ৬-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়ে অলিম্পিক ফুটবলের ফাইনালে উঠেছে ব্রাজিল।

বুধবার বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হয় ম্যাচটি। নেইমারের এক গোল ও গ্যাব্রিয়েল জেসাসের জোড়া গোলে ভর করে প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় সেলেকাওরা।

দ্বিতীয়াধে আরো তিনিট গোল করে নেইমাররা। তাতে ৬-০ গোলে বিধ্বস্ত হয় হন্ডুরাস। দ্বিতীয়াধের অন্তিম মুহূর্তে নেইমার তার জোড়া গোল পূর্ণ করেন। এ ছাড়া মারকুইনহোস ও লুনা একটি করে গোল করেন।

বুধবার রাতে ম্যাচ শুরুর ১৪ সেকেন্ডের মধ্যে নেইমার গোল করে বসেন। তাকে গোলে সহায়তা করেন জনি প্যালাসিও। এ সময় হন্ডুরাসের ডি বক্সের মধ্যে নেইমার বল পেয়ে যান। তাকে রুখতে এগিয়ে আসেন হন্ডুরাসের গোলরক্ষক লুইস লোপেজ। কিন্তু নেইমার তাকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান।

ম্যাচের ২৬ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন গ্যাব্রিয়েল জেসাস। তাকে গোলে সহায়তা করেন লুয়ান। এরপর ৩৫ মিনিটের মাথায় নেইমারের থ্রো থেকে বল পেয়ে যান জেসাস। এবারও তিনি বল জালে জড়িয়ে দেন। আর ব্রাজিল সমর্থকদের উল্লাসে ভাসান।

নেইমারের এক গোল ও জেসাসের জোড়া গোলে ভর করে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিশ্রামে যায় ব্রাজিল। বিরতির পর ৫১ মিনিটের মাথায় নেইমারের নেওয়া কর্নার কিক থেকে গোল আদায় করে নেন মারকুইনহোস। তাতে ৪-০ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

৭৯ মিনিটে ফিলিপে অ্যান্ডারসনের সহায়তায় লুনা গোলের দেখা পেলে ব্যবধান হয় ৫-০। আর ম্যাচের যোগ করা সময়ে পেনাল্টি পায় ব্রাজিল। পেনাল্টি থেকে গোল করে ৬-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন অধিনায়ক নেইমার।

অলিম্পিক ফুটবলের ফাইনালে স্বর্ণ জয়ের লক্ষ্যে নাইজেরিয়া অথবা জার্মানির মুখোমুখি হবে ব্রাজিল।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com