শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মরিশাসের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান বন্ধ থাকছে প্রাক-প্রাথমিক, প্রাথমিক চলবে সাড়ে ১১টা পর্যন্ত সোসিয়েদাদকে হারিয়ে শিরোপা থেকে এক পা দূরত্বে রিয়াল ময়মনসিংহে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ২ ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০ বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন শত শত মুসল্লি ব্রিটিশ জাহাজে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুতির শাহ আমানতে ২৭ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল : জিএম কাদের প্রকৌশলী-চিকিৎসক দম্পতির বাড়ি থেকে গৃহকর্মীর মরদেহ উদ্ধার ঢাকা উত্তরের রাস্তায় স্প্রে ক্যানন-পানির ভ্যান চিকিৎসার জন্য স্ত্রীসহ আমেরিকায় গেলেন আমির খসরু শাবনূর আপু একজনই, তার মতো কেউ হতে পারবে না: পূজা চেরি গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী আজ তাপমাত্রা আরও বাড়তে পারে কোটি টাকার মাদকসহ সংগীত শিল্পী এনামুল কবির আটক নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় শিশুসহ নিহত ১৫

মৌ-নোবেলের ‘সবুজের আলতো পথ’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৮ আগস্ট, ২০১৬
  • ৯৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ঈদুল ফিতরে ‘হাইওয়ে’ নাটকটি দিয়ে অনেকদিনপর ছোটপর্দায় সাড়া ফেলেছিলেন আদিল হোসেন নোবেল ও সাদিয়া ইসলাম মৌ জুটি। ঈদুল আজহা উপলক্ষ্যেও নতুন নাটক ‘সবুজের আলতো পথ’-এ অভিনয় করেছেন তারা।

একযুগ আগে দাম্পত্য জীবনে ঘটে যাওয়া দুঃখজনক ঘটনার পর ফিরে এসে অতীত জীবনের সেই সময়ের মূর্হুতগুলোকে ঘিরে নস্টালজিক হয়ে ওঠার গল্প নিয়ে র্নিমিত হয়েছে নাটক ‘সবুজের আলতো পথ’। নাটকটি নির্মাণ করেছেন কৌশিক শঙ্কর দাস।

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে নোবেল বলেন, “একটু ব্যতিক্রমধর্মী চরিত্রে আমি এই নাটকে অভিনয় করেছি। নাটকের গল্পটা খুবই কষ্টের।”

নোবেল জানালেন, জীবনঘেঁষা এই নাটকে উঠে এসেছে কঠিন বাস্তবতার মুখোমুখি হয়ে ভালবাসায় ভুল বোঝাবুঝির গল্প।

তিনি বলেন, “আমাদের জীবনের বাস্তবতা অনেক সময় আসলেই খুবই কঠিন। বাস্তবাটা অনেক সময় সবচেয়ে আপন মানুষটিকেও দূরে সরিয়ে দেয়। এধরনের একটা গল্প এই নাটকে আমরা দেখতে পাবো। এইরকম ঘটনা আসলে যে কোন মানুষের জীবনেই ঘটতে পারে।”

নাটকের গল্প ও চিত্রনাট্য লিখেছেন প্রসূন রহমান।

বতর্মান সময়ের প্রেক্ষাপটে নাটকটির প্রাসঙ্গিকতা প্রসঙ্গে নির্মাতা কৌশিক শংকর দাস বলেন, “একজন নির্মাতা কোন সময়টাকে দশর্কের কাছে গল্পটাকে উপস্থাপন করছে তার উপর র্নিভর করে গল্পের প্রাসঙ্গিকতা। যেহেতু আমরা বতর্মান সময়েই নাটকের দৃশ্যধারনের কাজ করছি সেহেতু এটি বতর্মান সময়েরই গল্প। এখানে সমাজ পরিবতনে কোন বার্তা নেই। এটি শুধুই একটি দম্পতির জীবনে ঘটে যাওয়া একটি দুর্ঘটনার গল্প।”

ঈদুল আজহা উপলক্ষে এনটিভির পর্দায় সাতটি নাটক নিয়ে সাজানো হয়েছে ‘ভালোবাসার সাতরঙ’ আয়োজনটি। এই আয়োজনের অংশ হিসেবেই প্রচারিত হবে নোবেল ও মৌ অভিনীত এই নাটকটি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com