শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০ বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন শত শত মুসল্লি ব্রিটিশ জাহাজে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুতির শাহ আমানতে ২৭ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল : জিএম কাদের প্রকৌশলী-চিকিৎসক দম্পতির বাড়ি থেকে গৃহকর্মীর মরদেহ উদ্ধার ঢাকা উত্তরের রাস্তায় স্প্রে ক্যানন-পানির ভ্যান চিকিৎসার জন্য স্ত্রীসহ আমেরিকায় গেলেন আমির খসরু শাবনূর আপু একজনই, তার মতো কেউ হতে পারবে না: পূজা চেরি গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী আজ তাপমাত্রা আরও বাড়তে পারে কোটি টাকার মাদকসহ সংগীত শিল্পী এনামুল কবির আটক নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় শিশুসহ নিহত ১৫ বাগেরহাটে ট্রাকচাপায় ৩ ভ্যানযাত্রী নিহত কেকেআরের ২৬১ রান টপকে পাঞ্জাবের অনবদ্য এক জয় অনিয়মের মাধ্যমে নামজারি অনুমোদন, বেতন কমলো এসিল্যান্ডের সীমান্ত স্কয়ারে মোবাইলের দোকানে আগুন শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে আওয়ামী লীগ নয়, ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি

নেতৃত্বের জন্য স্কাউটদের প্রস্তুত হওয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০১৭
  • ১২০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: উন্নয়নের পথে দেশকে এগিয়ে নিতে নতুন নেতৃত্ব তৈরির আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে গোপালগঞ্জে রোভার স্কাউটদের সবচেয়ে বড় সমাবেশ ‘জাতীয় রোভার মুট’ এর উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন তিনি। এসময় প্রধানমন্ত্রী দেশের প্রতিটি স্কুলে দুটি করে স্কাউট দল গঠনের নির্দেশ দেন।

বেলা ১১টায় গোপালগঞ্জে মধুমতি বিধৌত মানিকদাহে স্কাউট সমাবেশে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রোভার স্কাউটদের সবচে বড় এই সমাবেশে প্রধানমন্ত্রীকে মুট স্কার্ফ, ব্যাজ এবং ক্যাপ পরিয়ে বরণ করা হয়। পরে মূল মঞ্চে ওঠেন প্রধানমন্ত্রী। গ্রহণ করেন স্কাউট সালাম ও পতাকা অভিবাদন। পরে প্রধানমন্ত্রীর সামনে প্যারেড প্রদর্শনী করে স্কাউটরা।

প্রাথমিক অভিবাদন পর্ব শেষে উদ্বোধনী বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেন, পরিবেশ-প্রতিবেশ রক্ষা এবং সেবার কাজে ভূমিকা বাড়াতে হবে স্কাউটদের।

প্রধানমন্ত্রী বলেন, স্কাউটিং এর মাধ্যমে দক্ষ মানবসম্পদ, সুনাগরিক এবং আগামীর নেতৃত্ব তৈরি করতে হবে। সততা, দৃঢ়তা ও আত্মবিশ্বাসের শিক্ষা দিতে হবে স্কাউট সদস্যদের।

এ সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমি আশা করি তোমরা যেভাবে সেবামূলক কাজের প্রশিক্ষণ নিচ্ছ এবং কষ্ট স্বীকার করছো। এই সেবাধর্মী কাজ আরো বড় পরিসরে হোক। জনগণ আরো সেবা পাক।’

প্রধানমন্ত্রীর বক্তব্য শেষে স্কাউটদের পক্ষ থেকে পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। মঞ্চে বসে তা উপভোগ করেন প্রধানমন্ত্রী। এরপর বেলা সাড়ে ১২টায় টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে রওয়ানা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বাংলা৭১নিউজ/এম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com