বুধবার, ০১ মে ২০২৪, ১২:১৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
১ উইকেট পেলেই পার্পল ক্যাপ মোস্তাফিজের! বিকেলে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি ৩ হাজার আপত্তিকর ভিডিও : ফেঁসে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি আজ মে দিবস পেটের দায় ‘দিবস’ বুঝে না বিপিডিবি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে রাফাহতে ইসরায়েলি হামলার বিরুদ্ধে বৈশ্বিক পদক্ষেপ চায় জাতিসংঘ মহান মে দিবসে সব মেহনতি মানুষকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা শ্রমবান্ধব সরকার শ্রমিকের কল্যাণে কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি মহান মে দিবস আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ ফিলিস্তিনিদের ধাওয়া খেয়ে পালালেন জার্মান রাষ্ট্রদূত

নাটোরে বিএনপির প্রচারণায় বাঁধার অভিযোগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮
  • ১১৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, মোঃ মনজুর-ই-মওলা সাব্বির, নাটোর প্রতিনিধি: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোরের ৪টি আসনের মধ্যে নাটোর-১,৩ ও ৪ নং আসনের ধানের শীষের মনোনিত প্রার্খীরা ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ পেয়ে ভোটের প্রচারণা শুরু করলেও নাটোর-২ আসনে ধানের শীষের এাড. এম. রুহুল কুদ্দুস তালুকদার দুলুর মনোনয়ন জটিলতায় পিছিয়ে যায় তার সহধর্র্মিনী সাবিনা ইয়াসমিন ছবির ভোটের প্রচারণা। নাটোর ২ আসনে ধানের শীষের প্রচারণা শুরু হয় বৃহস্পতিবার বিকালে শহরের কানাইখালী এলাকায় অটোরিক্সায় মাইকিং করার মাধ্যমে। কিন্তু প্রচারণার শুরুতেই প্রতিপক্ষের হামলায় হোঁচট খায় ধানের শীষের প্রচারণা। কোথাও কোথাও পোস্টার ঝুলাতেও বাধা দেয়া হচ্ছে। এ পরিস্থিতিতে ধানের শীষের প্রার্থী সাবিনা ইয়াসমিন ছবি ভোটের প্রচারণায় নামলেন ১৫ ডিসেম্বর শনিবার প্রতীক বরাদ্দের ৪ দিন পর। নির্বাচন কমিশনের পক্ষ থেকে সবার জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরী ও নেতা কর্মীদের আটক না করার কথা বললেও বাস্তবে এর প্রতিফলন দেখা যাচ্ছেনা ।

ধানের শীষের প্রচারণায় প্রতিনিয়ত প্রতিপক্ষের হুমকি, হামলা, মামলা এবং পুলিশি হয়রানির শিকার হচ্ছে নাটোরের ৪টি আসনের ধানের শীষের প্রার্থীরা। প্রতীক বরাদ্দের পর ৪ দিনের ঘটনার পরিক্রমায় দেখা যায় নাটোর ২ (সদর-নলডাঙ্গা) আসনে বিএনপি প্রার্থী বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক মন্ত্রী এ্যাড. এম. রুহুল কুদ্দুস তালুকদার দুলুর স্ত্রী সাবিনা ইয়াসমিন ছবির ধানের শীষের প্রচারণার অটোরিক্সার মাইক ভাংচুর, প্রধান সমন্বয়কারী জেলা বিএনপির সহ-সভাপতি শহীদুল ইসলাম বাচ্চুসহ ৭নেতাকর্মীকে শুক্রবার রাত ৯টা পুলিশের আটকসহ বেশ কিছু জায়গায় পোস্টার লাগাতে বাধা দেয়া হয়।

নাটোর ৩ (সিংড়া) আসনে ধানের শীষের প্রার্থী দাউদার মাহমুদের নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগের কর্মীদের বাধা দেয়ার অভিযোগ পাওয়া গেছে। তাছাড়া সিংড়া উপজেলার শেরকোল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলামের নেতৃত্বে বিএনপি নেতা-কর্মীদের হাতুড়ী পেটা ও বেধরক মারপিটের অভিযোগ করা হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার শেরকোল ও পুঠিমারী বাজারে পৃথক পৃথক ভাবে এই হামলার ঘটনা ঘটে বলে অভিযোগ রয়েছে। খরমকুড়ি শাহাবাজপুর ও চামারী ইউনিয়নের বাহাদুরপুর গ্রামে ধানের শীষ প্রতীকের প্রচারণার মাইক ভাংচুর করে আ’লীগ কর্মীরা।

নাটোর-৪ আসনে জোনাইল এলাকায় বিএনপির প্রার্থী আব্দুল আজিজকে গণসংযোগে বাধাদানসহ তাকে বহনকারী মাইক্রোবাসের চাবী কেড়ে নেয়ারও ঘটনা ঘটেছে। অপরদিকে, বড়াইগ্রামের বাগডোব ও রোলভা বাজারে নিজ নিজ দোকানে বসে থাকা অবস্থায় বিএনপি নেতাসহ দুইজনকে পিটিয়ে আহত করার ঘটনাও ঘটেছে।

তবে নাটোর ১ আসনের নির্বাচনী পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক। এখানে সব দলের প্রার্থীরা যে যার মতো নির্বাচনী প্রচারনার অংশ হিসেবে গণসংযোগ, পথসভা, নির্বাচনী অফিস উদ্বোধন, পোস্টার, ব্যানার, মাইকিং সহ সকল নির্বাচনী প্রচারণা স্বাধীন মতো চালিয়ে যাচ্ছে।

বাংলা৭১নিউজ/জেএস

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com