শনিবার, ০৪ মে ২০২৪, ১১:০৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

তলানির দলের কাছে হেরে শিরোপার দৌড়ে পিছিয়ে পড়লো লিভারপুল

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪
  • ১২ বার পড়া হয়েছে

ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে শিরোপার লড়াইটা ছিল ম্যানচেস্টার সিটি, লিভারপুল  ও আর্সেনালের মধ্যে। গতকালের ম্যাচের আগে সব ঠিকঠাকই ছিল। কিন্তু ঝামেলা বাধালো এভারটন। পয়েন্ট টেবিলে তলানিতে থাকা দলটির কাছে হেরে শিরোপা দৌড়ে পিছিয়ে পড়লো জার্গেন ক্লপের দল। এভারটনের মাঠে ২-০ গোলের ব্যবধানে হেরেছে তারা।

বুধবার (২৪ এপ্রিল) রাতে গুডিসন পার্কে জ্যারেড ব্র্যান্থওয়েইট দলকে এগিয়ে নেওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন ডমিনিক ক্যালভার্ট-লুইন। এই জয়ের ফলে ১৪ বছর পর ঘরের মাঠে লিভারপুলের বিপক্ষে এই প্রথম জয়ের স্বাদ পেল এভারটন। সবশেষ ২০১০ সালে লিভারপুলের বিপক্ষে ঘরের মাঠে উৎসব করেছিল দলটি।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের শুরু থেকেই কেমন যেন অচেনা হয়ে খেলতে থাকে লিভারপুল। এই সু্যোগের পুরোটাই কড়ায়গণ্ডায় কাজে লাগায় এভারটন। তাতে ম্যাচের তৃতীয় মিনিটে দারুণ একটি সুযোগও পেয়ে যায় তারা। তবে বক্সে ফাঁকায় বল পেয়েও শট লক্ষ্যে রাখতে পারেননি আবদুলাই দুকুরে।

আক্রমণের ধার বজায় রেখে ম্যাচের ২৭তম মিনিটে এগিয়ে যায় এভারটন। লিভারপুলের ডি বক্সের খানিক বাহিরে একটি ফ্রি কিক পেয়ে মুহূর্তের ব্যবধানে বক্সের মধ্যে থেকে দুটি আক্রমণ শাণায় তারা। তৃতীয় প্রচেষ্টায় আর পারলেন না দিয়েছিলেন আলিসন নেকার। এগিয়ে যায় স্বাগতিকরা।

বিরতির আগে সমতা ফেরানোর সুযোগ হাতছাড়া করেন লুইস দিয়াজ। ৪৪তম মিনিটে সমতা টানার পরিষ্কার সুযোগ পেয়েও হাতছাড়া করেন কলম্বিয়ান ফরোয়ার্ড। নুনেসের হেড পাস ফাঁকায় পেয়ে লক্ষ্যেই শট নিয়েছিলেন তিনি, কিন্তু ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে রুখে দেন জর্ডান পিকফোর্ড।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই গোল শোধ করতে মরিয়া হয়ে চেষ্টা চালাতে থাকে লিভারপুল। এভারটন সেসব আক্রমণ প্রবল বিক্রমে ঠেকিয়ে দিয়ে ফাঁকফোকর খুঁজছিল। সেটা পেয়েও যায় তারা। ৫৭তম মিনিটে কর্নার থেকে দূরের পোস্টে বল পেয়ে হেডে গোলটি করেন ক্যালভার্ট-লুইন।

দুই গোলে পিছিয়ে পড়েও পাল্টা আক্রমণ করে যাচ্ছিল লিভারপুল। তাতে ৬৯তম মিনিটে কাঙ্ক্ষিত গোল পেতে পারতো দলটি। তবে দিয়াজের কোনাকুনি জোরাল শটটি সবাইকে ফাঁকি দিয়ে দূরের পোস্টে লাগে। নির্ধারিত সময়ের শেষ মিনিটে প্রতিপক্ষের দারুণ একটি প্রচেষ্টা ব্যর্থ করে দেন এভারটন গোলরক্ষক। আর তাতেই জয় নিয়ে মাঠ ছাড়ে এভারটন।

এই হারে ৩৪ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে লিভারপুল। তাদের চেয়ে ৩ পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে আর্সেনাল। দুই ম্যাচ কম খেলে ৭৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ম্যানচেস্টার সিটি। ৩৪ ম্যাচে ৩৩ পয়েন্ট নিয়ে ১৬ নম্বর এভারটন। তাদের চেয়ে ৮ পয়েন্ট কম নিয়ে ১৮ নম্বরে লুটন টাউন।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com