রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

জিম্বাবুয়েকে হারিয়ে ভারতের সিরিজ জয়

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৪ জুন, ২০১৬
  • ৭৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: জিম্বাবুয়েকে গুঁড়িয়ে এক ম্যাচ হাতে রেখেই ওয়ানডে সিরিজ নিজেদের করে নিয়েছে ভারত। দ্বিতীয় ওয়ানডেতে ৮ উইকেটের জয় পেয়েছে মহেন্দ্র সিং ধোনির দল।

এই জয়ে তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত। আগামী বুধবার হবে তৃতীয় ও শেষ ওয়ানডে।

সোমবার হারারে স্পোর্টস ক্লাব মাঠে টস হেরে ব্যাট করতে নেমে ৩৪ ওভার ৩ বলে ১২৬ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। জবাবে দুই উদ্বোধনী ব্যাটসম্যানকে হারিয়ে ২৬ ওভার ৫ বলে লক্ষ্যে পৌঁছায় ভারত।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে রাহুলের সঙ্গে ৫৮ রানের উদ্বোধনী জুটি গড়েন করুন নায়ার। নো বলের কল্যাণে একবার বেঁচে যাওয়ার সুযোগ কাজে লাগাতে পারেননি। আগের ম্যাচে অভিষেকে ভারতের প্রথম ব্যাটসম্যান হিসেবে শতক করা এই ব্যাটসম্যান ফিরেন ৩৩ রান করে।

এদিন আরেকটি রেকর্ড নিজের করে নিয়েছেন রাহুল। ওয়ানডেতে প্রথমবার আউট হওয়ার আগে ভারতের হয়ে সর্বোচ্চ ১৩৩ রান তারই। এর আগে আউট হওয়ার আগে ১০৩ রান করে এই রেকর্ড ছিল উকেরি রমনের।

দ্বিতীয় উইকেটে নায়ারের সঙ্গে আম্বাই রাইডুর ৬৭ রানের জুটিতে জয়ের খুব কাছে যায় ভারত। প্রথম ম্যাচে শুরুতে সংগ্রাম করা রাইডু এই ম্যাচে ছিলেন স্বচ্ছন্দ্য। শুরু থেকেই সাবলীল ব্যাটিং করেন তিনি।

৩৯ রান করে ফেরেন ভারতের নায়ার। মুখোমুখি হওয়া প্রথম বলে চার হাঁকিয়ে দলকে বড় জয় এনে দেন মনিশ পান্ডে। ৪১ রানে অপরাজিত থাকেন রাইডু।

এর আগে টপ অর্ডারে কিছুটা রদবদল করেও লাভ হয়নি জিম্বাবুয়ের। ৩৯ রানের মধ্যে ফিরে যান প্রথম তিন ব্যাটসম্যান। আগের ম্যাচে তিন নম্বরে ব্যাট করা হ্যামিল্টন মাসাকাদজা ওপেনিংয়ে ফিরে ব্যর্থ। বিদায় নেন ৯ রান করে।

ইনিংস বড় করতে পারেননি অন্য উদ্বোধনী ব্যাটসম্যান চামু চিবাবাও। আগের ম্যাচে ওপেনিংয়ে ব্যর্থ পিটার মুর তিন নম্বরে নেমে করেন ১ রান।

সিকান্দার রাজার সঙ্গে ৬৭ রানের জুটিতে প্রতিরোধ গড়েন ভুসি সিবান্দা। তাদের দৃঢ়তায় ২৫ ওভার শেষে জিম্বাবুয়ের স্কোর ছিল ৩ উইকেটে ১০৬ রান।

লড়াইয়ের পুঁজি পাওয়ার পথে ভালোমতোই ছিল জিম্বাবুয়ে। কিন্তু ব্যটিং ব্যর্থতায় এরপর ২০ রান যোগ করতেই অলআউট হয়ে যায় দলটি।

সর্বোচ্চ ৫৩ রান আসে ভুসি সিবান্দার ব্যাট থেকে। ক্রেইগ আরভিনের জায়গায় দলে আসা শন উইলিয়ামস চোটের কারণে ব্যাট করতে পারেননি। টসের পর আঙুলে চোট পান তিনি।

জিম্বাবুয়ের ধসে সবচেয়ে বড় অবদান উজবেন্দ্র চাহালের। প্রথম চার ওভারে ২৫ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন তিনি।

পরের দুই ওভারই ছিল মেডেন, তাতে তুলে নেন তিন উইকেটও। সিবান্দা, সিকান্দার ও এল্টন চিগুম্বুরাকে ফেরানো এই স্পিনারই জেতেন ম্যাচ সেরার পুরস্কার।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com