শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০ বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন শত শত মুসল্লি ব্রিটিশ জাহাজে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুতির শাহ আমানতে ২৭ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল : জিএম কাদের প্রকৌশলী-চিকিৎসক দম্পতির বাড়ি থেকে গৃহকর্মীর মরদেহ উদ্ধার ঢাকা উত্তরের রাস্তায় স্প্রে ক্যানন-পানির ভ্যান চিকিৎসার জন্য স্ত্রীসহ আমেরিকায় গেলেন আমির খসরু শাবনূর আপু একজনই, তার মতো কেউ হতে পারবে না: পূজা চেরি গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী আজ তাপমাত্রা আরও বাড়তে পারে কোটি টাকার মাদকসহ সংগীত শিল্পী এনামুল কবির আটক নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় শিশুসহ নিহত ১৫ বাগেরহাটে ট্রাকচাপায় ৩ ভ্যানযাত্রী নিহত কেকেআরের ২৬১ রান টপকে পাঞ্জাবের অনবদ্য এক জয় অনিয়মের মাধ্যমে নামজারি অনুমোদন, বেতন কমলো এসিল্যান্ডের সীমান্ত স্কয়ারে মোবাইলের দোকানে আগুন শেরে বাংলার কর্মপ্রচেষ্টা নতুন প্রজন্মকে অনুপ্রাণিত করবে আওয়ামী লীগ নয়, ক্ষমতায় যেতে বিদেশি প্রভুদের দাসত্ব করে বিএনপি

কোটা আন্দোলনে বিএনপি সুবিধা নিতে উসকানি দিয়েছে-ওবায়দুল কাদের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ৯ জুলাই, ২০১৮
  • ১০৮ বার পড়া হয়েছে
ফাইল ছবি

বাংলা৭১নিউজ, ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, কোটা আন্দোলনে বিএনপি সুবিধা নিতে চেয়েছে। তাই তারা এ আন্দোলনে উসকানি দিয়েছে। দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের কথায় তা প্রমাণিত হয়েছে। তারেক রহমান লন্ডন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষক নেতার সঙ্গে ফোনে কোটা আন্দোলন নিয়ে কথা বলেছেন। এতেই তো প্রমাণ হয় এই আন্দোলনের পেছনে কারা মদদ দিচ্ছে।

আজ সোমবার সকালে সেতুভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এক প্রশ্নের জবাবে তিনি এমন মন্তব্য করেন।

কাদের বলেন, কোটা নিয়ে সরকার কাজ করছে। তারা বসে নেই। তার জন্য সবাইকে ধৈর্য্য ধরতে হবে। তবে কোটা সংস্কারের বিষয়ে সরকারের আন্তরিকতার ঘাটতি নেই। এনিয়ে নতুনকরে আন্দোলনের কিছু নেই।

সেতুমন্ত্রী বলেন, কোটা আন্দোলনের সময় ভিসির বাড়িতে যে হামলার ঘটনা ঘটেছে তা পুরোপুরি জঙ্গি স্টাইলে হয়েছে। কিন্তু পুরো আন্দোলন জঙ্গিবাদের বহিঃপ্রকাশ বলে তিনি যে বক্তব্য দিয়েছেন তার সঙ্গে ঢালাওভাবে আমি একমত নই।

তিনি বলেন, বিএনপির নেত্রী দুর্নীতির মামলায় দণ্ডিত হয়ে কারাগারে। সন্ত্রাসী কর্মকাণ্ড করার দলটির মেরুদণ্ড ভেঙে গেছে। দাঁড়াতেই পারছে না। আসলে নিজেদের আন্দোলন করার মুরোদ নেই, তাই কোটা সংস্কার আন্দোলনে ভর করে কিছু একটা করতে চাইছে।

ভারতের একটি পত্রিকাকে দেওয়া সাক্ষাৎকারে এইচ টি ইমামের বক্তব্যের বিষয়ে তিনি বলেন, ‘ভারত বিএনপিকে পাত্তা দেবে না’ এইচটি ইমাম যদি এমন কথা বলে থাকেন তাহলে তিনি ঠিক বলেননি।

ভারত কাকে পাত্তা দেবে আর কাকে দেবে না তাতে আমাদের কিছুই যায় আসে না বলেও মন্তব্য করেন তিনি।  সূত্র: কালের কণ্ঠ অনলাইন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com