বুধবার, ২২ মে ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বালিতে কৃষিমন্ত্রীর সঙ্গে নেপালের সেচমন্ত্রীর বৈঠক শেরেবাংলা নগর থানায় মামলা করবে এমপির মেয়ে: ডিবিপ্রধান এমপি আনোয়ারুল আজীমকে খুনে ৩ বাংলাদেশি আটক: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি আনোয়ারুল আজীমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক কানে কিয়ারা, গলার হারটির মূল্য কত কোটি টাকা? বাংলাদেশের জন্য শুল্কমুক্ত বাজার সুবিধা অব্যাহত রাখবে অস্ট্রেলিয়া খালেদা জিয়াকে দেখতে গেলেন মির্জা ফখরুল ১৬০ বারের বেশি ভূমিকম্পে কেঁপে উঠেছে ইতালির নেপলস শহর ‘৩০ সেকেন্ডের মধ্যে উধাও হয়ে যায় রাইসিকে বহনকারী হেলিকপ্টার’ জমি নিয়ে বিরোধে বড় ভাইকে ছুরিকাঘাতে খুন ময়মনসিংহে গর্তে পাওয়া তিন মরদেহের পরিচয় মিলেছে ফিলিস্তিনকে আজই রাষ্ট্রের স্বীকৃতি দেবে আয়ারল্যান্ড: রয়টার্স আরও ১ হজযাত্রীর মৃত্যু, সৌদি গেলেন ৩৪৭৪১ জন নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে নিহত ৪০ বঙ্গোপসাগরে লঘুচাপ, আরো ঘনীভূত হতে পারে বৃহস্পতিবার ১০ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠায় গৌতম বুদ্ধ প্রচার করেছেন অহিংসার বাণী গৌতম বুদ্ধ আজীবন সাম্য ও মৈত্রীর বাণী প্রচার করে গেছেন শুভ বুদ্ধ পূর্ণিমা আজ এমপি আনোয়ারুল আজিমের মরদেহ কলকাতায় উদ্ধার

মেক্সিকো সীমান্তে দেয়াল গড়তে অনমনীয় প্রেসিডেন্ট ট্রাম্প

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ১৫ জানুয়ারী, ২০১৯
  • ১৪৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্প মেক্সিকো সীমান্তবর্তী অবস্থানে দেয়াল গড়া বিষয়ে তাঁর দাবীতে অনমনীয় রয়েছেন। ডেমোক্র্যাটরা ইতোমধ্যে, তাঁদের কথায় ব্যয়বহূল এবং অনর্থক এ ব্যবস্থায় পয়সা ঢালতে নারাজ। এহেন পরিস্থিতিতে কেন্দ্রীয় সরকারের আংশিক অচলাবস্থা পূর্ববতই বহাল রয়েছে।  সোমবার ঐ অচলাবস্থা, শাটডাউনের ২৪ তম দিন অতিক্রান্ত হচ্ছে।

রবিবার গভীর রাতে ট্রাম্প একনাগাড়ে অনেক কটি টুইট বার্তা ছেড়েছেন। রক্ষণশীল ভাষ্যকার প্যাট বিউকান্যানের লেখা একটা সম্পাদকীয় নিবন্ধের উদ্ধৃতিও দিয়েছেন। বিউকান্যান যেটাতে কিনা ট্রাম্পকে সেই নির্বাহী আদেশের কার্যকরীকরনের আহ্বান জানিয়েছেন যার আওতায় ট্রাম্প দেয়াল নির্মানের জন্যে প্রয়োজনীয় অর্থ পেতে পারেন।

শেষমেষ ট্রাম্প নিজ মন্তব্য দিয়ে টুইটবার্তার উপসংহার টেনেছেন এই বলে যে, দেশের মানুষ যথোপযুক্ত সীমান্ত সূরক্ষা পেতে চায়, এখুনি।

এর আগে রবিবারেই কংগ্রেসের সেনেট সভায় ট্রাম্পের ঘনিষ্ঠতম মিত্র্রদের অন্যতম সাউথ ক্যারোলাইনার রিপাবলিকান দলীয় সেনেট বিধায়ক লিন্ডযে গ্র্যাম বলেন, সাময়িকভাবে হলেও সরকারের আংশিক অচলাবস্থা এখন খতম করা দরকার এবং ডেমোক্র্যাটদের সঙ্গে নিস্পত্তি আলোচনা পুনর্বার আরম্ভ করা প্রয়োজন। সেনেটর গ্র্যাম, ট্রাম্পেরই অভিযোগের প্রতিধ্বনী তুলে সরকার অচলাবস্থার জন্যে ডেমোক্র্যাটদেরকেই দায়ী করেন। প্রতিনিধি পরিষদ স্পীকার ন্যান্সী পলৌসী যে ঠাট্রা করে বলেছিলেন, ট্রামকে তিনি দেয়াল গড়তে এক ডলার দেবেন, সে বক্তব্যের পুনরুল্লেখ করেন সেনেটর গ্র্যাম।

বাংলা৭১নিউজ/এবি/সূত্র: ভোয়া

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com