সোমবার, ২৭ মে ২০২৪, ০২:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ঘূর্ণিঝড় রেমালে সারা দেশে নিহত ৭ দেশকে ভীতিকর জনপদে পরিণত করেছে সরকার: ফখরুল বাউফলে ঝোড়ো হাওয়ায় ঘর চাপা পড়ে এক বৃদ্ধের মৃত্যু কল দিলেই ছুটে যাচ্ছে ডিএনসিসির ‘কুইক রেসপন্স টিম’ ছুরিকাঘাতে বাবাকে খুন, পলাতক ছেলে তৃতীয় ধাপের উপজেলা ভোট : ৪১২ নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ মোংলায় পানিবন্দী ৬০ হাজার মানুষ সৌদি পৌঁছেছেন ৪৫ হাজার ৪৩ জন হজযাত্রী চট্টগ্রামে ৩ ঘণ্টায় ১৩২ মিলিমিটার বৃষ্টি, নিম্নাঞ্চলে জলাবদ্ধতা রেমালের কারণে বিদ্যুৎ উৎপাদন অর্ধেকে নামিয়ে এনেছে পিডিবি ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাবেন প্রধানমন্ত্রী গাজায় বাস্তুচ্যুতদের শিবিরে ইসরায়েলের ভয়াবহ হামলা, নিহত অন্তত ৩৫ রেমালের প্রভাবে ঝড়বৃষ্টি থাকবে, কমবে তাপমাত্রা তাণ্ডব চালাচ্ছে ঘূর্ণিঝড় রেমাল রেমালের তাণ্ডবে লণ্ডভণ্ড উপকূল উপকূল অতিক্রম করছে ঘূর্ণিঝড় রেমাল শ্রেষ্ঠ উদ্ভাবনী উদ্যোগের জন্য নির্বাচিত দপ্তর-সংস্থার মাঝে শিল্পমন্ত্রীর সনদ বিতরণ নিবন্ধিত সব সোনার দোকানে ইএফডি যন্ত্র বসাতে চিঠি কৃষির উন্নয়নে খাল খননের সুপারিশ ফায়ার সার্ভিসের চলমান সাফল্য ধরে রাখতে হবে: ডিজি

টেন্ডার ছাড়াই সরকারী গাছ কেটে নিচ্ছেন চেয়ারম্যান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২৪ জুন, ২০১৭
  • ১০২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর সদর উপজেলার আলীয়াবাদ ইউনিয়নের মাসেমখাঁর মোড় থেকে স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের মাধ্যমে প্রায় ৩ কিলোমিটার রাস্তা পাকা করার কাজ চলছে। এলাকাবাসীর অভিযোগ, রাস্তার পাশের সরকারী গাছ স্থানীয় চেয়ারম্যান টেন্ডার ছাড়াই কেটে নিয়ে যাচ্ছেন।
ঘটনাস্থলে গিয়ে দেখা যায় গাছ কাটা ঠিকই হয়েছে কিন্তু তাদের বক্তব্য গাছগুলি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিদের্শেই তারা গাছ কাটছেন বলে জানান চেয়ারম্যানের প্রতিনিধি শাহজাহান বিশ্বাস। তিনি জানান, গাছগুলো কেটে নিয়ে ইউনিয়ন পরিষদে রাখা হবে। পরবর্তীতে সেখান থেকে টেন্ডারের মাধ্যমে বিক্রি করা হবে।
মাসেম খাঁ জানান, ১৯৮৮ সালে বন্যা পরবর্তীতে গেরদার সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুল খালেক আলীয়াবাদ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সেলিম মিয়া ও আমরা এলাকার এগারজন যৌথ ভাবে এনজিওর মাধ্যমে এই গাছগুলি রাস্তার দুইপাথে রোপন করেছিলাম।
হঠাৎ করে একদিন দেখি বর্তমান চেয়ারম্যান ওমর ফারুক ডাবলুর নির্দেশে শাহজাহান বিশ্বাস গাছগুলি কেটে নিয়ে যাচ্ছে। আমরা যখন এনজিও মাধ্যমে গাছগুলি রোপন করি তখন আমাদের সাথে চুক্তি ছিল গাছগুলি বিক্রি করা হলে এখান থেকে একটি অংশ পাবো। ওই অংশ থেকেও আমরা বঞ্চিত হলাম। এলাকাবাসী আরো জানান, প্রায় ১০ লক্ষ টাকার গাছ কেটে নেওয়া হয়েছে।
এ বিষয়ে চেয়ারম্যানের সাথে যোগাযোগ করলে তিনি জানান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিদের্শে রাস্তা নির্মানের স্বার্থে গাছগুলো কেটে ইউনিয়ন পরিষদে রাখতে। পরবর্তীতে টেন্ডারের মাধ্যমে গাছগুলো বিক্রি করা হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com