সোমবার, ১৭ জুন ২০২৪, ০৯:৩১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
নেপালকে হারিয়ে সুপার এইটে বাংলাদেশ ব্যাটারদের ব্যর্থতা: নেপালের বিপক্ষে নড়বড়ে পুঁজি টাইগারদের ত্যাগের মহিমায় ঈদুল আজহা উদযাপন বায়তুল মোকাররমে ঈদুল আজহার প্রথম জামাত অনুষ্ঠিত দেশবাসীকে ঈদের শুভেচ্ছা রাষ্ট্রপতির কোরবানির গরু ছিটকে নদীতে, আনতে গিয়ে ডুবে প্রাণ গেলো কৃষকের সীতাকুণ্ডে গঙ্গাস্নানে নেমে দুই শিশুর মৃত্যু শেষ দিনে গরু কিনতে ক্রেতাদের ঢল, দামও বেশি ব্যবসায়ীর চুরি যাওয়া ৪৬ লাখ টাকা উদ্ধার করল পুলিশ সেন্টমার্টিন ইস্যুতে সরকারের পদত্যাগ করা উচিত: মির্জা ফখরুল রাস্তার ওপর তিস্তার পানি, যোগাযোগবিচ্ছিন্ন সিকিম-কালিম্পং বরিশালের সড়কে ঝরল ৪ প্রাণ গাজার দক্ষিণাঞ্চলে ‘কৌশলগত বিরতি’ ঘোষণা ইসরায়েলের সেন্টমার্টিন নিয়ে ফখরুলের বক্তব্য দায়িত্বজ্ঞানহীন: কাদের ৬ ঘণ্টায় বর্জ্য ব্যবস্থাপনায় প্রস্তুত ডিএনসিসি এক রাতের ব্যবধানে আদার দাম কেজিতে বাড়লো ১২০ টাকা মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’

ফায়ার সার্ভিসের চলমান সাফল্য ধরে রাখতে হবে: ডিজি

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় রবিবার, ২৬ মে, ২০২৪
  • ১০ বার পড়া হয়েছে

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের চলমান সাফল্য ও সুনাম ধরে রাখার আহ্বান জানিয়েছেন প্রতিষ্ঠানটির মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। রোববার (২৬ মে) অধিদপ্তরে আয়োজিত দরবার অনুষ্ঠানে উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের প্রতি এ আহ্বান জানান।

মহাপরিচালক হিসেবে তার দায়িত্ব নেওয়ার ২ বছর পূর্তির দিন এ দরবার অনুষ্ঠানে অধিদপ্তরের পরিচালক, উপ-পরিচালকসহ বিভন্ন পদমর্যাদার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন বলেন, আমাদের কর্মীরা যেমন দেশের জন্য জীবন দিচ্ছেন, সরকার তেমনি আমাদের প্রত্যাশিত সব ন্যায্য দাবি পূরণ করছে।

একটি আধুনিক ফায়ার সার্ভিস প্রতিষ্ঠায় প্রধানমন্ত্রীর উদ্যোগের কথা তুলে ধরে তিনি বলেন, আমাদের সবার উচিৎ হবে সেই লক্ষ্যমাত্রা পূরণে আন্তরিকভাবে কাজ করা।

তিনি সবাইকে উদ্দেশ্য করে বলেন, আপনাদের ফায়ার সার্ভিসের অর্জিত সুনাম ও সাফল্য ধরে রাখতে হবে। এজন্য সবাইকে নিজ নিজ দায়িত্ব পালনে যত্নবান থাকতে হবে।

তিনি বলেন, সবার সম্মিলিত চেষ্টার মাধ্যমেই একটি প্রতিষ্ঠানে সাফল্য অর্জন করা সম্ভব হয়।

দরবারের একপর্যায়ে মহাপরিচালক উপস্থিত বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা-কর্মচারীদের মতামত শুনতে চান।

এসময় কর্মকর্তা-কর্মচারীদের আলোচনায় মহাপরিচালকের ২ বছর সময়কালে বিভিন্ন সাফল্য অর্জনের তথ্য উঠে আসে। এর মধ্যে উল্লেখযোগ্য হলো: স্বাধীনতা পুরস্কার ২০২৩ অর্জন, শহীদ ১৩ জন ফায়ারফাইটারকে সরকারিভাবে ‘অগ্নি বীর’ খেতাব দেওয়া, সব কর্মীর জন্য আজীবন রেশন দেওয়া, ওয়েলফেয়ার ট্রাস্টে প্রধানমন্ত্রীর আরও ২০ কোটি টাকার অনুদান, প্রথমবারের মতো তুরস্কের ভূমিকম্পে উদ্ধার অভিযানে ফায়ার সার্ভিসের অংশগ্রহণ ইত্যাদি।

মহাপরিচালক এসব সাফল্যকে সবার সম্মিলিত চেষ্টার প্রতিফলন বলে মূল্যায়ন করেন। আরও যেসব উদ্যোগ গ্রহণ করা হয়েছে বা হচ্ছে তার তথ্য তুলে ধরে সবাইকে একসঙ্গে ইতিবাচক মনোভাব নিয়ে সব কাজে সহযোগিতার আহ্বান জানান তিনি।

বাংলা৭১নিউজ/এসএম

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com