বুধবার, ২২ মে ২০২৪, ০৪:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বালিতে কৃষিমন্ত্রীর সঙ্গে নেপালের সেচমন্ত্রীর বৈঠক শেরেবাংলা নগর থানায় মামলা করবে এমপির মেয়ে: ডিবিপ্রধান এমপি আনোয়ারুল আজীমকে খুনে ৩ বাংলাদেশি আটক: স্বরাষ্ট্রমন্ত্রী এমপি আনোয়ারুল আজীমের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক কানে কিয়ারা, গলার হারটির মূল্য কত কোটি টাকা? বাংলাদেশের জন্য শুল্কমুক্ত বাজার সুবিধা অব্যাহত রাখবে অস্ট্রেলিয়া খালেদা জিয়াকে দেখতে গেলেন মির্জা ফখরুল ১৬০ বারের বেশি ভূমিকম্পে কেঁপে উঠেছে ইতালির নেপলস শহর ‘৩০ সেকেন্ডের মধ্যে উধাও হয়ে যায় রাইসিকে বহনকারী হেলিকপ্টার’ জমি নিয়ে বিরোধে বড় ভাইকে ছুরিকাঘাতে খুন ময়মনসিংহে গর্তে পাওয়া তিন মরদেহের পরিচয় মিলেছে ফিলিস্তিনকে আজই রাষ্ট্রের স্বীকৃতি দেবে আয়ারল্যান্ড: রয়টার্স আরও ১ হজযাত্রীর মৃত্যু, সৌদি গেলেন ৩৪৭৪১ জন নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে নিহত ৪০ বঙ্গোপসাগরে লঘুচাপ, আরো ঘনীভূত হতে পারে বৃহস্পতিবার ১০ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায় শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠায় গৌতম বুদ্ধ প্রচার করেছেন অহিংসার বাণী গৌতম বুদ্ধ আজীবন সাম্য ও মৈত্রীর বাণী প্রচার করে গেছেন শুভ বুদ্ধ পূর্ণিমা আজ এমপি আনোয়ারুল আজিমের মরদেহ কলকাতায় উদ্ধার

আইইডি সাংবাদিক সম্মাননা পেলেন জাগো নিউজের সিরাজুজ্জামান

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৪ জুন, ২০১৮
  • ২৩৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: নারীবিষয়ক প্রতিবেদনের জন্য ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্টের (আইইডি) সাংবাদিক পুরস্কার, ২০১৮ পেয়েছেন জাগো নিউজের সহকারী প্রধান প্রতিবেদক সিরাজুজ্জামান।  দেশের প্রথম সারির অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে প্রকাশিত গবেষণামূলক প্রতিবেদন সংসদে বাড়ছে নারী প্রতিনিধিত্ব, ক্ষমতা বাড়ছে কি? শিরোনামে নিউজের জন্য তিনি এই সম্মাননা পান।  নারী দিবস উপলক্ষে বিশেষ প্রতিবেদন হিসেবে জাগো নিউজে এ প্রতিবেদনটি প্রকাশিত হয়।

রোববার রাজধানীর বিশ্বসাহিত্য কেন্দ্র মিলনায়তনে আয়োজিত একটি অনুষ্ঠানে তাকে পুরস্কারটি তুলে দেন ঢাকা রিপোর্টার্স ইউনিয়নের (ডিআরইউ) সভাপতি সাইফুল ইসলাম। অনুষ্ঠানে জাতিগত ও ধর্মীয় সংখ্যালঘু, পরিবেশ এবং নারীবিষয়ক প্রতিবেদনের জন্য বিভিন্ন গণমাধ্যমের ১২ জন সাংবাদিককে সম্মাননা দেয়া হয়।

পুরস্কারপ্রাপ্তদের মধ্যে তিনজনকে সেরা প্রতিবেদকের পুরস্কার দেয়া হয়। সেরা প্রতিবেদকের পুরস্কার পেয়েছেন জাতিগত ও ধর্মীয় সংখ্যালঘু বিষয়ে সমকালের বিশেষ প্রতিনিধি রাজীব নূর, পরিবেশ বিষয়ে ঢাকা ট্রিবিউনের সোহেল মামুন এবং নারী বিষয়ে ইন্ডিপেনডেন্ট টেলিভিশনের ফারজানা আকতার।

অন্যান্য সম্মাননাপ্রাপ্তরা হলেন নারীবিষয়ক প্রতিবেদনের জন্য সিরাজুজ্জামান (জাগো নিউজ), কাজী নাফিয়া রহমান (বিডিনিউজ) ও মহিনউদ্দিন মিজান (ডেইলি অবজারভার)। জাতিগত ও ধর্মীয় সংখ্যালঘুবিষয়ক প্রতিবেদনের জন্য সম্মাননাপ্রাপ্তরা হলেন শাকিল মুরাদ (কালের কণ্ঠ), ইমরান হোসেন রাব্বি (ডিবিসি নিউজ) ও লুৎফর রহমান সোহাগ (পরিবর্তন)। পরিবেশবিষয়ক প্রতিবেদনের জন্য সম্মাননাপ্রাপ্তরা হলেন দেবাশীষ সাহা রায় (প্রথম আলো), ফারুক আলম (আমার সংবাদ) ও আতিক রহমান পূর্ণিয়া (পরিবর্তন)।

ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বিচারকমণ্ডলীতে ছিলেন চ্যানেল আইয়ের প্রধান বার্তা সম্পাদক জাহিদ নেওয়াজ খান, দেশ টিভির সিনিয়র বার্তা সম্পাদক সালমা ইয়াসমিন রিতা, ডেইলি স্টারের বিশেষ প্রতিনিধি পিনাকী রায় ও কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার নিখিল ভদ্র।

অনুষ্ঠানে বিচারকদের পক্ষে নিখিল ভদ্র জানান, তিন বিভাগে সর্বমোট ৮৭টি প্রতিবেদন জমা পড়েছিল। প্রতি বিভাগে চারটি করে সর্বমোট ১২টি প্রতিবেদনকে পুরস্কৃত করার সুপারিশ করেছে। যার মধ্যে প্রতি বিভাগ থেকে একটি প্রতিবেদনকে সেরা প্রতিবেদনের স্বীকৃতি দেয়া হয়েছে।

আইইডি’র নির্বাহী পরিচালক নুমান আহম্মদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম, জনউদ্যোগের সমন্বয়ক ডা. মোস্তাক হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের অধ্যাপক শান্তনু মজুমদার, শিশু-কিশোর সংগঠক ডা. লেনিন চৌধুরী, কালের কণ্ঠের সিনিয়র রিপোর্টার নিখিল ভদ্র, আইইডি’র জ্যোতি চট্টোপাধ্যায়, জনউদ্যোগের তারিক হোসেন প্রমুখ।  সূত্র: জাগোনিউজ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com