বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:৫৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার ‘বীর মুক্তিযোদ্ধা’ লেখা স্মার্ট কার্ড পেলেন মুক্তিযোদ্ধারা বাংলাদেশ ব্যাংক এখন সমবায় সমিতিতে পরিণত হয়েছে: ড. সালেহ উদ্দিন অসুস্থ শাহরুখ, যা জানালেন জুহি চাওলা নৌপথে গোয়েন্দা নজরদারি বাড়ানোর নির্দেশ প্রতিমন্ত্রীর কে এই শিলাস্তি? এমপি আনার কি তার সঙ্গেই ঢুকেছিলেন সেই ফ্ল্যাটে? ঢাকায় আসছে ভারতীয় পুলিশের স্পেশাল টিম রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কার পেল প্রাণসহ ২০ প্রতিষ্ঠান যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ বাঁচানোর লড়াই টাইগারদের ‘তুচ্ছ বিষয়ে মামলা না করতে পরামর্শ দিন’ শ্বাসরোধ করে হত্যা করা হয় এমপি আনারকে ফিলিস্তিনকে স্বীকৃতি দিতে নেতানিয়াহুকে অনুরোধ বিরোধীদলীয় নেতার ইব্রাহিম রাইসির দাফন আজ, শেষ বিদায়ে লাখো মানুষের ঢল ড. ইউনূসের স্থায়ী জামিনের আবেদন নামঞ্জুর মেক্সিকোতে নির্বাচনী প্রচারণার সময় স্টেজ ভেঙে নিহত ৪

অধিকাংশ মার্কিনি ফের ওবামাকে চাইছেন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ৩ ফেব্রুয়ারী, ২০১৭
  • ১৩৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট হিসেবে ডোনাল্ড ট্রাম্প শপথ নিয়েছেন মাত্র দু’সপ্তাহ। কিন্তু এরই মধ্যে অর্ধেকেরও বেশি মার্কিনি তাদের প্রেসিডেন্ট হিসেবে বারাক ওবামাকে ফিরে পেতে চাইছেন। একটি সংস্থার জরিপ প্রতিবেদনের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য ইনডিপেনডেন্ট এ তথ্য জানিয়েছে।

পাবলিক পলিসি পোলিং নামের সংস্থাটি জানিয়েছে, তাদের পরিচালিত জরিপে দেখা গেছে ৫২ শতাংশ মার্কিনি ওবামাকে তাদের প্রেসিডেন্ট হিসেবে ফিরে পেতে চাইছেন। আর ট্রাম্প হোয়াইট হাউজে যাওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন ৪৩ শতাংশ মার্কিনি। গত ২০ জানুয়ারি নিজের দ্বিতীয় মেয়াদ শেষে হোয়াইট হাউজ ছেড়ে গেছেন প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা।

জরিপে অংশগ্রহণকারীদের মধ্যে ৪০ শতাংশই নতুন প্রেসিডেন্টের অভিশংসন চাইছেন। গত সপ্তাহে এই হার ছিল ৩৫ শতাংশ। এছাড়া গত সপ্তাহে যুক্তরাষ্ট্রে সাতটি মুসলমান দেশের নাগরিকদের প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করে ট্রাম্প যে নির্বাহী আদেশ জারি করেছেন তার পক্ষে মত প্রকাশ করেছেন মাত্র ২৬ শতাংশ মার্কিনি।

যু্ক্তরাষ্ট্রের অনেক বাসিন্দারই অভিযোগ, প্রেসিডেন্ট হওয়ার পরও আবাসন বাণিজ্য সাম্রাজ্য থেকে ট্রাম্প এখনো নিজেকে পুরোপুরি গুটিয়ে নেননি। তাই তার অভিশংসন দাবিতে ইমপিচ ট্রাম্প নাউ নামে একটি ক্যাম্পেইন গ্রুপ ইতিমধ্যে ৫ লাখেরও বেশি স্বাক্ষর সংগ্রহ করেছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com