শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রামপুরায় রড কাটার সময় বিদ্যুৎস্পৃষ্টে মিস্ত্রির মৃত্যু ঢাকায় এসেছেন ‘কুরুলুস উসমান’ খ্যাত অভিনেতা বুরাক আবারও নিজেকে ‘ঈশ্বরের দূত’ বললেন মোদি ফিলিস্তিনে ইসরায়েলি গণহত্যার প্রতিবাদে ওলামা লীগের মানববন্ধন বেনজীরের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ ‘আইওয়াশ’: রিজভী সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সংকেত চট্টগ্রামে বাস-সিএনজি সংঘর্ষ, ২ জনের মৃত্যু ‘শাহাদাত’ নামে নতুন গ্রুপ করে সদস্য সংগ্রহ করছিল আনসার আল ইসলাম নিম্নচাপের প্রভাবে চট্টগ্রামে বৃষ্টি শুরু, সাগর উত্তাল আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে ঢাকা ছাড়লেন প্রতিমন্ত্রী সিমিন রোববার ১০ ঘণ্টা গ্যাস থাকবে না টাঙ্গাইল এবং গাজীপুরের যেসব এলাকায় লেবানন থেকে রকেট হামলায় ইসরায়েলে ক্ষয়ক্ষতি হারুনের নেতৃত্বে এমপি আনারের খুনের তদন্তে ভারত যাবে ডিবি দুদক কর্মকর্তাদের সম্পদের হিসাব প্রকাশের দাবি এইচআরপিবির টাঙ্গাইলে লরির সঙ্গে সংঘর্ষে কাভার্ড ভ্যানের চালক-হেলপার নিহত কুমিল্লার লালমাইতে রূপালী ব্যাংকের উপশাখা উদ্বোধন এমপি আনোয়ারুলের মরদেহ ঘিরে ‘মদের’ আসর বসায় হত্যাকারীরা কানে সেরা অভিনেত্রীর পুরস্কার জিতলেন অনসূয়া সেনগুপ্ত মধ্যরাতে জারি হতে পারে মহাবিপৎ সংকেত: প্রতিমন্ত্রী বিকেলে ঘূর্ণিঝড়ে রূপ নেবে গভীর নিম্নচাপ, উত্তাল সাগর

আইএস দমনে ঢাকা-ওয়াশিংটন একসঙ্গে কাজ করবে

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ১০ জুলাই, ২০১৬
  • ১০২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : সন্ত্রাসবাদের ‘অভিন্ন হুমকির’ মুখে থাকার কথা স্বীকার করে আইএস ও আল-কায়েদার মতো জঙ্গি গোষ্ঠীগুলোর বিরুদ্ধে একযোগে কাজ করতে সম্মত হয়েছে যুক্তরাষ্ট্র ও বাংলাদেশ।

শনিবার ঢাকা-ওয়াশিংটন পঞ্চম অংশীদারী সংলাপের যৌথ বিবৃতিতে এ সম্মতির কথা জানানো হয়।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি থমাস শ্যানন ও বাংলাদেশের পররাষ্ট্রসচিব মো. শহীদুল হকের নেতৃত্বে গত ২৩-২৪ জুন ওই সংলাপ হয়।

এরমধ্যে ঢাকার গুলশানে নজিরবিহীন জঙ্গি হামলায় ১৭ বিদেশিসহ ২২ জন নিহতের এক সপ্তাহ পর শনিবার ওই সংলাপ পরবর্তী যৌথ বিবৃতি প্রকাশ করেছে বাংলাদেশের ওয়াশিংটন দূতাবাস।

বিবৃতিতে বলা হয়, সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকবেলায় বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের অংশীদারিত্ব আরও ব্যাপক ও জোরদার করা হবে। বিশেষ করে সাম্প্রতিক সময়ে বেড়ে যাওয়া ইসলামিক স্টেট বা আইএসের সন্ত্রাসী তৎপরতা রুখতে একযোগে কাজ করবে দুই দেশ।

বিবৃতিতে বলা হয়, বিভিন্ন সহিংস উগ্রবাদী সংগঠন, যেমন দায়েশ (আইএসআইএল) ও আল-কায়েদা সারা বিশ্বের জন্য হুমকি। বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র একযোগে এই সন্ত্রাসী সংগঠনগুলোকে মোকাবেলা করবে।

যৌথ বিবৃতিতে আরও বলা হয়, সহযোগিতা গভীর করার জন্য ইউএস কাউন্টার-টেরোরিজম পার্টনারশিপ ফান্ডে অংশগ্রহণ করবে বাংলাদেশ। এর মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র দ্বিপক্ষীয় সন্ত্রাসবাদ মোকাবিলার জন্য অংশীদারিত্ব বাড়বে এবং বিভিন্ন প্রোগ্রামে সহায়তার সুযোগ হবে।

বিবৃতিতে বলা হয়, আগামী বাংলাদেশ-যুক্তরাষ্ট্র নিরাপত্তা সংলাপে সামরিক ও নিরাপত্তা সহযোগিতা নিয়ে আরও বিস্তারিত আলোচনা হবে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com