রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আন্দোলনে আহতদের দেখতে শেখ হাসিনা বার্নে স্বাস্থ্য উপদেষ্টা পাকিস্তানে বন্দুকযুদ্ধে ৬ সেনা ও ৮ বিদ্রোহী নিহত ইংল্যান্ডের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ ফুটবল খেলতে গিয়ে বজ্রপাতে দুই বন্ধুর মৃত্যু নেত্রকোণায় ১৫ গ্রাম প্লাবিত, পানিবন্দি ২০ হাজার মানুষ ডেঙ্গুতে আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত ৯২৭ বিমানবন্দরে মধ্যপ্রাচ্যগামীদের জন্য হচ্ছে ‘স্পেশাল লাউঞ্জ’ ‘হেলমেট বাহিনীর’ সদস্য মনিরুল অস্ত্রসহ গ্রেফতার সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার ‘সাধারণ মানুষ যাতে ইলিশ খেতে পারে, সেই চেষ্টা করতে হবে’ শেরপুরে বন্যায় ৪ মৃত্যু, নৌযানের অভাবে উদ্ধার কাজ ব্যাহত নির্ভয়ে পূজামণ্ডপে যাওয়ার আহ্বান সেনাপ্রধানের সারা দেশে দুই লক্ষাধিক আনসার মোতায়েন ইসলামী ব্যাংকের এক্সিকিউটিভ ডেভেলপমেন্ট প্রোগ্রাম অনুষ্ঠিত পলাতকদের তথ্য পেলে কাউকে ছাড় দেওয়া হবে না : স্বরাষ্ট্র উপদেষ্টা রাষ্ট্রপতিকে অপসারণের পর এবার সংবিধান বাতিলের দাবি হাসনাতের সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে মৌলিক সংস্কারের প্রস্তাব করেছে জামায়াত প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপে নির্বাচনের রোডম্যাপ চেয়েছে বিএনপি এক সপ্তাহে তেলের দাম বেড়েছে ৯ শতাংশ ঘরেই মাদকের কারবার করতেন স্বামী-স্ত্রী, যৌথবাহিনী অভিযানে ধরা

ব্রিটিশ তরুণের বিরুদ্ধে ট্রাম্পকে হত্যাচেষ্টার অভিযোগ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২১ জুন, ২০১৬
  • ১১৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ঢাকা:লাস ভেগাসে দুদিন আগে গ্রেপ্তার ব্রিটিশ তরুণের বিরুদ্ধে ডোনাল্ড ট্রাম্পকে হত্যাচেষ্টার অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র পুলিশ।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকানদের সম্ভাব্য প্রার্থী ট্রাম্পের শনিবারের সমাবেশের সময় মাইকেল স্টিভেন স্ট্যান্ডফোর্ড নামে ওই তরুণকে আটক করা হয়।

নেভাদার আদালতে সোমবার তার বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ দাখিল হয় হয় বলে রয়টার্স জানায়। তাতে বলা হয়, ১৯ বছর বয়সী এই তরুণ এক পুলিশ সদস্যের আগ্নেয়াস্ত্র কেড়ে নিয়ে ট্রাম্পকে গুলি করতে চেয়েছিলেন।

পুলিশের অভিযোগে স্ট্যানফোর্ডকে উদ্ধৃত করে বলা হয়, এক বছর ধরে তিনি ট্রাম্পকে হত্যার চেষ্টা করে আসছিলেন এবং শেষমেষ তা দ্রুতই ঘটাতে সঙ্কল্পবদ্ধ হন।

স্ট্যানফের্ডের বিরুদ্ধে ‘সংরক্ষিত স্থানে সহিংসতা সৃষ্টির’ অভিযোগ আনা হয়েছে বলে যুক্তরাষ্ট্রের অ্যাটর্নি অফিসের মুখপাত্র নাটালি কলিন্স রয়টার্সকে জানিয়েছেন।

আদালতে ওই তরুণকে হাতকড়া পরিয়ে হাজির করা হয় বলে রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে। আদালত ৫ জুলাই পরবর্তী শুনানি পর্যন্ত স্ট্যানফোর্ডকে হাজতে রাখার নির্দেশ দেয়।

গোয়েন্দা সংস্থার এক কর্মকর্তা বিবিসিকে জানান, ট্রাম্পকে হত্যা করতে ক্যালিফোর্নিয়া থেকে লাস ভেগাসে গিয়েছিলেন স্ট্যানফোর্ড।

এর আগে কখনও অস্ত্র চালাননি দাবি করে ব্রিটিশ এ যুবক আদালতে বলেন, ট্রাম্পকে হত্যার জন্য ১৭ জুন তিনি প্রথমবার একটি বন্দুকের দোকানে অস্ত্র চালানো শিখতে যান।

পুলিশ জানায়, সমাবেশে প্রথমে ট্রাম্পের অটোগ্রাফ চান স্ট্যানফোর্ড। এরপরই পুলিশ কর্মকর্তার অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা চালান তিনি।

পুলিশ সদস্যের অস্ত্র ‘আনলক’ অবস্থায় থাকে বলে ‘দ্রুত গুলি ছুড়তে’ স্ট্যানফোর্ড তা নেওয়ার চেষ্টা করেছিলেন বলে আদালতে তদন্ত কর্মকর্তারা জানিয়েছেন।

লাস ভেগাসে ব্যর্থ হলে স্ট্যানফোর্ড অ্যারিজোনায় ফিনিক্সের সমাবেশে ট্রাম্পকে হত্যার চেষ্টা চালাতেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানিয়েছেন। এজন্য ওই সমাবেশের টিকেটও কিনেছিলেন তিনি।

তদন্ত কর্মকর্তারা বিবিসিকে জানান, স্ট্যানফোর্ড বছর দেড়েক ধরেই যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন।

বেকার এ যুবক ‘অবৈধভাবে’ যুক্তরাষ্ট্রে অবস্থান করছিল বলে অন্য এক বার্তা সংস্থার বরাত দিয়ে বিবিসি জানিয়েছে।

স্ট্যানফোর্ডের জন্য নিয়োগ করা সরকারি আইনজীবী ওই বার্তা সংস্থাকে বলেন, স্ট্যানফোর্ডের ‘অটিজম’ ছিল এবং এর আগে তিনি ‘আত্মহত্যা’র চেষ্টাও চালিয়েছিলেন।

সমাবেশ থেকে ‘প্রার্থীকে হত্যার চেষ্টায়’ যুবক আটকের ঘটনা ট্রাম্পশিবিরে প্রভাব ফেলবে বলে ধারণা করছে বিবিসি।

সাম্প্রতিক জরিপগুলোতে দেখা যায়, ট্রাম্প হিলারির চেয়ে পিছিয়ে আছেন। যুক্তরাষ্ট্রের বড় বড় শহরগুলোতে হিলারি সুবিধাজনক অবস্থানে আছেন।

এর আগে সোমবার ট্রাম্প তার নির্বাচনী প্রচার ব্যবস্থাপক কোরে লিউনাদোস্কোকিকে বরখাস্ত করেন। নভেম্বরের নির্বাচনে ‘সনাতনি পদ্ধতি’ নিয়ে ট্রাম্পের সঙ্গে বিবাদের জের ধরে তাকে অব্যাহতি দেওয়া হয় বলে গণমাধ্যম জানিয়েছে।

তবে বরখাস্ত হওয়ার পরও লিউনাদোস্কোকি ট্রাম্পের প্রতি তার সমর্থন ‘অব্যাহত’ রাখার কথা জানিয়েছেন। তিনি বলেন, ট্রাম্প মার্কিন রাজনীতিকে ভালোর দিকে এগিয়ে নেবেন।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com