রবিবার, ০৬ অক্টোবর ২০২৪, ০৭:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছে ভারত সরকারের প্রতি জি এম কাদেরের ত্রাণ সহায়তার আহ্বান ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ১২২৫ বাজার মনিটরিংয়ে টাস্কফোর্স গঠন হচ্ছে : আসিফ ভারত থেকে এলো ২ লাখ ৩১ হাজার ডিম, পিস ৭.৫ টাকা কোনো নিরাপত্তাঝুঁকি নেই, নির্বিঘ্নে পূজা হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা সুদ মওকুফ করে ঋণ রিশিডিউল করার দাবি চামড়া ব্যবসায়ীদের ১০০০ আইটি ইঞ্জিনিয়ারকে প্রশিক্ষণ দিতে চায় জাইকা বাংলাদেশের খাদ্য নিরাপত্তায় সহায়তা দেবে যুক্তরাষ্ট্রের ইউএসটিডি দুই জাহাজে অগ্নিকাণ্ড: নৌ-মন্ত্রণালয়ের তদন্ত কমিটি গঠন অভ্যুত্থানে ১০৫ শিশু নিহত, প্রত্যেক পরিবার পাচ্ছে ৫০ হাজার টাকা ক্রিকেটার ছদ্মবেশে শ্রমিক নেওয়ার অভিযোগে ২১ বাংলাদেশি আটক ইসরায়েলি হামলা হলে জবাব দিতে পরিকল্পনা প্রস্তুত ইরানের সাবেক স্বরাষ্ট্র সচিব আমিনুল গ্রেপ্তার অনুমাননির্ভর কোনো কথা বলতে চাই না: সাখাওয়াত হোসেন সমাজকল্যাণ উপদেষ্টার প্রশ্ন সংস্কার ছাড়া নির্বাচন নিতে পারবেন শেখ হাসিনার সাবেক মুখ্য সচিবের ৭ দিনের রিমান্ড হেলেনা জাহাঙ্গীর-রাসেল মিয়ার বিরুদ্ধে মামলা শিল্পকলা একাডেমির সাবেক ডিজি লাকীসহ ২৪ জনের বিরুদ্ধে মামলা সামোয়া উপকূলে ডুবল নিউজিল্যান্ডের নৌবাহিনীর জাহাজ

টাইফুন ম্যাংখুতে নিহত ৬৪

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৮
  • ৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: ফিলিপাইনে আঘাত হানার পর হংকং ও চীনের মূল ভূখন্ডে আঘাত হেনেছে বছরের সবচেয়ে শক্তিশালী টাইফুন ম্যাংখুত। এই সুপার টাইফুনের আঘাতে এখন পর্যন্ত অন্তত ৬৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কয়েক শত লোক। এখনো ম্যাংখুতের প্রভাব পুরোপুরি কাটেনি। খবর স্কাই নিউজের।

এ বছরের সবচেয়ে শক্তিশালী এই ঝড় ফিলিপাইন থেকে চিনের মূল ভূখণ্ডের দিকে ধ্বংসাত্মক পথ তৈরি করে এগিয়ে যাচ্ছে।

ঘণ্টায় ১৭৩ কিলোমিটার বেগে ভয়ঙ্কর ঝোড়ো হাওয়ায় বাড়িঘর থেকে ছাদ ধসে পড়েছে, উপড়ে গিয়েছে অসংখ্য গাছ। এছাড়া এর প্রভাবে বৃষ্টি ও ভূমিধস হয়েছে অনেক। চিনের মূল ভূখণ্ডের দক্ষিণে গুয়াংডং প্রদেশে জিয়াংমেন শহরে স্থানীয় সময় রবিবার বিকেল পাঁচটা নাগাদ আছড়ে পড়ে। গুয়াংডংয়ে দু’জনের মৃত্যুর খবর মিলেছে।

এই প্রদেশে জনবসতি সবচেয়ে বেশি। ইতিমধ্যেই ২৫ লক্ষ লোককে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। হংকং সীমান্তে প্রযুক্তি-হাব শেনঝেন ও পর্যটকপ্রিয় দ্বীপ হাইন্যান থেকে সব ফ্লাইট বাতিল করা হয়েছে।

গত ৬০ বছরের ইতিহাসে এই নিয়ে ১৫ বার এমন ভয়াবহ ঝড়ের সাক্ষী হলো হংকং। গত বছর সুপার টাইফুন হাতোর প্রভাবে মারাত্মক ক্ষতি হয় হংকংয়ে।

এরআগে ফিলিপাইনের উত্তরের লুজন দ্বীপ এলাকায় ছোট শহর এবং গ্রামের বাড়িঘর মাটিতে মিশিয়ে দিয়েছে ম্যাংখুত। পাঁচ বছর আগে ঘূর্ণিঝড় ইয়োলান্ডার দাপটে এখানে ৬ হাজারেরও বেশি মানুষ নিহত হয়েছিলেন।  সূত্র: ঢাকাটাইমস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com