শুক্রবার, ২৪ মে ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
যৌতুকবিরোধী কার্যক্রম পরিচালনা সংক্রান্ত সমন্বয় কমিটির সভা রাশিয়ায় অভিবাসী হোস্টেলে আগুন, নিহত অন্তত ৮ পারিবারিক সম্পদে বোনদের অধিকারের ওপর গুরুত্বারোপ ভূমিমন্ত্রীর লালমনিরহাট রেলওয়ের জমিতে অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান বান্দরবানে কুকি-চিনের দুই সদস্য নিহত জোটের শরিক নেতাদের নিয়ে বৈঠকে বসেছেন প্রধানমন্ত্রী ১২০ কি.মি গতিতে বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় রেমাল ১১ দফা দাবি না মানলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি নৌযান শ্রমিকদের ডিবি কার্যালয়ে কলকাতার তদন্ত সংশ্লিষ্ট স্পেশাল টিম ঋণের চাপে স্ত্রী ও দুই সন্তানকে হত্যা করেন আলী হোসেন চূড়ান্ত হচ্ছে নতুন কারিকুলামে মূল্যায়ন পদ্ধতি অভিবাসী কর্মীদের সুরক্ষিত রাখতে কাজ করছে সরকার : প্রতিমন্ত্রী বিএনপি ষড়যন্ত্র নির্ভর দল: নানক সহকারী কর কমিশনারের বিরুদ্ধে ২ কোটি টাকার দুর্নীতি মামলা গণমাধ্যমে শৃঙ্খলা আনার কাজ করা হচ্ছে: তথ্য প্রতিমন্ত্রী আনারের খুনিদের প্রায় চিহ্নিত করে ফেলেছি : স্বরাষ্ট্রমন্ত্রী জনগণ ছাড়া এককভাবে মশা নিয়ন্ত্রণ করা সম্ভব নয় : তাজুল ইসলাম এমপি আনার হত্যার তদন্তে দুই দেশের গোয়েন্দা সংস্থা কাজ করছে তাপপ্রবাহ অব্যাহত থাকলেও কিছু জায়গায় বৃষ্টির আভাস চার্জার লাইটের ভেতরে ৫ কোটি টাকার সোনা, ২ বিদেশি গ্রেপ্তার

ভারতকে সতর্ক করলেন মালদ্বীপের প্রেসিডেন্ট

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৪ মার্চ, ২০১৮
  • ৯৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: মালদ্বীপের আভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট আব্দুল্লাহ ইয়ামিন। তিনি আজ (বুধবার) বলেছেন, মালদ্বীপ যেমনিভাবে ভারতের আভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করে না ঠিক তেমনি নয়া দিল্লিরও এ ধরনের কাজ থেকে বিরত থাকা উচিত।

আব্দুল্লাহ ইয়ামিন বলেন, মালদ্বীপ একটি স্বাধীন দেশ। আমরা নিজেরাই নিজেদের সমস্যা সমাধানের যোগ্যতা রাখি। অন্য কোনো দেশেরই আমাদের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের প্রয়োজন নেই।

ভারত সরকার মালদ্বীপের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছে বলে তিনি অভিযোগ করেন।

ভারত সরকার এরইমধ্যে মালদ্বীপের রাজনৈতিক বন্দীদের মুক্তির দাবি জানিয়েছে। তবে এর আগে চীনের পক্ষ থেকেও মালদ্বীপে রাজনৈতিক হস্তক্ষেপের বিষয়ে সতর্ক করে দেয়া হয়েছে।

বর্তমানে মালদ্বীপে প্রভাব বিস্তার নিয়ে ভারত ও চীন এক ধরণের প্রতিযোগিতা করছে। কারণ ভারত মহাসাগরীয় দ্বীপদেশ মালদ্বীপের ভৌগোলিক অবস্থান দু’টি দেশের জন্যই গুরুত্বপূর্ণ। সূত্র : পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com