রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
৬ ঘণ্টায় বর্জ্য ব্যবস্থাপনায় প্রস্তুত ডিএনসিসি এক রাতের ব্যবধানে আদার দাম কেজিতে বাড়লো ১২০ টাকা মক্কায় হিটস্ট্রোকে ৬ হজযাত্রীর মৃত্যু মিয়ানমারের আগ্রাসী জান্তার সামনে আ.লীগ সরকার নির্বিকার : রিজভী আসুন ত্যাগের মহিমায় দেশ ও মানুষের কল্যাণে কাজ করি : প্রধানমন্ত্রী শেষ সময়েও চাহিদায় ‘ছোট গরু’, বড় গরুর পাইকার বললেন ‘টেনশনে আছি’ ঈদের দিন কেমন থাকবে দেশের আবহাওয়া রাখাইনের নিয়ন্ত্রণ হারানোর পথে মিয়ানমার সেনাবাহিনী বঙ্গভবনে রাষ্ট্রপতির শুভেচ্ছা বিনিময় সোমবার বরিশালে গ্যাস সিলিন্ডারবোঝাই ট্রাকে বাসের ধাক্কা, নিহত ২ ঈদে বন্দিদের জন্য থাকছে উন্নত খাবারের ব্যবস্থা ঈদকে কেন্দ্র করে নিরাপত্তা হুমকি নেই : র‍্যাব ডিজি ঢাকায় কখন কোথায় ঈদ জামাত ভাটারায় রান্নাঘরে বিস্ফোরণ একে একে নিভে গেল চার প্রাণ সুপার এইটের ৭ দল চূড়ান্ত, অপেক্ষায় বাংলাদেশ ফাঁকা ঢাকায় রেসিং করলেই ব্যবস্থা : ডিএমপি ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ১০ কিলো‌মিটার যানজট মিয়ানমার সীমান্তের পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত থাকার নির্দেশ বৃষ্টি ও পাহাড়ি ঢলে বাড়ছে সুনামগঞ্জের নদ-নদীর পানি, ডুবছে গ্রাম জাতীয় ঈদগাহে পাঁচ স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে

বিএনপি ষড়যন্ত্র নির্ভর দল: নানক

বাংলা৭১নিউজ,ঢাকা:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

বিএনপি একটি ষড়যন্ত্র নির্ভর দল বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য পাট ও বস্ত্রমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক।

বৃহস্পতিবার (২৩ মে) দুপুরে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এমন মন্তব্য করেন।

নানক বলেন, সেনা আইনে সেনা ছাউনিতে যে রাজনৈতিক দল জন্ম নেয়, তারা কখনো জনগণের ওপর নির্ভরশীল হয় না। তারা ষড়যন্ত্রের ওপর নির্ভরশীল। তাদের কোনো ষড়যন্ত্র বাংলার জনগণ আর সফল হতে দিবে না।

আওয়ামী লীগ সরকার দেশের অর্থনীতি শূন্য করছে-একটি রাজনৈতিক দলের এমন মন্তব্য প্রসঙ্গে নানক বলেন, রাজনৈতিক দল হিসেবে তাদের বলার ভাণ্ডার শূন্য হয়ে গেছে। একটা রাজনৈতিক দল হিসেবে মিডিয়ায় তাদের উপস্থিত থাকা দরকার। সে কারণে তাদেরকে কিছু না কিছু বলতেই হবে। তাদেরকে কোনো এক বিশ্ব মোড়লের প্রতিনিধিরা যা বলেছিল তাতে মনে হয়েছিল ৭ জানুয়ারি ক্ষমতায় বসিয়ে দেবে। আসলে ক্ষমতার মালিক যে জনগণ, তারা তা বুঝতে পারেনি।

পাটজাত পণ্যের ব্যবহার বাড়ানোসহ প্যাকেজিং আইন কঠোরভাবে আরোপ প্রসঙ্গে নানক বলেন, পাটের ব্যবহার, উৎপাদন ও রপ্তানি বাড়ানোর ব্যাপারে সরকার বিভিন্ন পরিকল্পনা বাস্তবায়নে কাজ করছে। আমরা পাটকল মালিকদের সঙ্গে মতবিনিময় করছি। প্যাকেজিং বাড়ানো নিয়ে যথেষ্ট চেষ্টা রয়েছে আমাদের। পাটের বস্তার উৎপাদনও বাড়াতেও গুরুত্ব দেওয়া হচ্ছে।

মন্ত্রী আরও বলেন, কোনো মোড়লের চোখ রাঙানোর কাছে মাথা নত করার পর্যায়ে বাংলাদেশ আর নেই। পোশাক শিল্প যেভাবে বিশ্ববাজার দখল করেছে। ঠিক সেভাবে পাট ও চামড়াজাত শিল্পকে এগিয়ে নিতে কাজ করছে সরকার। এছাড়াও পাট পণ্যের হারানো গৌরবোজ্জ্বল ফেরাতে নানামুখী উদ্যোগের কথা জানান তিনি।

এর আগে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে ‘বহুমুখী পাট পণ্য মেলা-২০২৪’ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন জাহাঙ্গীর কবির নানক।

তিনদিনের এ মেলা শেষ হবে ২৫ মে। এতে রংপুরসহ দেশের বিভিন্ন জেলা থেকে আসা পাটজাত পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ও উদ্যোক্তারা অংশ নিয়েছেন।

এছাড়া মন্ত্রী রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে রংপুর জেলা প্রশাসনের সহযোগিতায় ও পাট অধিদপ্তর, জেডিপিসি, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের আয়োজনে পাটখাত সংশ্লিষ্ট অংশীজনের সঙ্গে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

অনুষ্ঠানে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব আব্দুল আউয়ালের সঞ্চালনায় ও রংপুর বিভাগীয় কমিশনার মো. জাকির হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পাট ও বস্ত্র মন্ত্রণালয়ের সচিব মো. আব্দুর রউফ, রংপুর-১ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান বাবলু, রংপুর-৫ আসনের সংসদ সদস্য জাকির হোসেন সরকার, সংসদ সদস্য (সংরক্ষিত আসন) নাছিমা জামান ববি, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য ও সাবেক সংসদ সদস্য (সংরক্ষিত আসন) অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, অতিরিক্ত সচিব ও পাট অধিদপ্তরের মহাপরিচালক জিনাত আরা, রংপুর মহানগর আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক মাজেদ আলী বাবুল, রংপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক আবুল কাশেম প্রমুখ।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com