রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
স্বর্ণের দাম আরও বাড়ল এবার পোশাকে নায়িকাদের নাম ফুটিয়ে হাজির ভাবনা সোনালী আঁশের সুদিন ফিরিয়ে আনতে চাই: পাটমন্ত্রী অনিয়ম এড়াতে মোবাইল অ্যাপে চাল বিক্রি ৩০ দিনের মধ্যে শহীদ আনোয়ারা উদ্যান ফেরতের দাবি মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী যিনি দেশ বিক্রি করতে চেয়েছিল আপনি তো ওনারই সন্তান হেফাজত নেতা মামুনুল হক ডিবিতে যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় পুলিশ প্রস্তুত: আইজিপি সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে স্কুলসামগ্রী বিতরণ শাহ্জালাল ইসলামী ব্যাংকের জাল ভোট পড়লেই কেন্দ্র বন্ধ: ইসি হাবিব ইসলামী ব্যাংকের সঙ্গে অ্যাস্ট্রা এয়ারওয়েজের চুক্তি স্বাক্ষর ইসলামী ব্যাংকের মাসব্যাপী ক্যাম্পেইন শুরু ডেপুটি গভর্নর বাংলাদেশ ব্যাংকে গণমাধ্যমকর্মীদের প্রবেশে বাধা নেই বেনাপোল-পেট্রাপোল দিয়ে ভারত ভ্রমণে তিনদিনের নিষেধাজ্ঞা ঢাবিতে বিষমুক্ত ফল নিশ্চিতের দাবিতে মানববন্ধন গোপালগঞ্জের সেপটিক ট্যাংকে শ্বাসরুদ্ধ হয়ে ২ শ্রমিক নিহত দিল্লির তাপমাত্রা ৪৭ ডিগ্রি ছাড়িয়েছে ভোট বর্জনই বিএনপির আন্দোলন: এ্যানি আফগানিস্তানে বন্যায় ৫০ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে বহিষ্কার এড়াতে গির্জায় আশ্রয় নিয়েছে এক অভিবাসী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৭
  • ৭৭ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: যুক্তরাষ্ট্রের অবৈধ অভিবাসীদের ওপর প্রেসিডেন্ট ট্রাম্পের অভিযানের অংশ হিসেবে বহিষ্কার এড়াতে জ্যানেট ভিগুয়েরা আশ্রয় নিয়েছেন গির্জায়। এর আগে তিনবার স্বামী অপহরণ হওয়ার পর একটা নিরাপদ আশ্রয়ের খোঁজে নব্বইয়ের দশকের শেষের দিকে মেক্সিকো থেকে যুক্তরাষ্ট্রে পাড়ি জমান তিনি। প্রায় ২০ বছর পর আবারও নিরাপদ আশ্রয় খুঁজতে হচ্ছে তাকে।

৪৭ বছর বয়সী ভিগুয়েরা তার তিন সন্তানসহ মঙ্গলবার থেকে ডেনভারের ফার্স্ট ইউনিটারিয়ান সোসাইটি চার্চের আঙ্গিনায় আশ্রয় নিয়েছেন। জন্মসূত্রে তার সন্তানেরা যুক্তরাষ্ট্রের নাগরিক হলেও তার কোনো বৈধতা নেই। আর এ কারণেই বহিষ্কারের ভয়ে আশ্রয় নিয়েছেন গির্জায়।

মার্কিন কর্তৃপক্ষ অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযানে সাধারণত চার্চ ও মসজিদের মতো পবিত্র স্থান, স্কুল ও হাসপাতালে প্রবেশ করে না। আর এই সুযোগটাই নিয়েছেন তিনি।

এএফপিকে দেয়া সাক্ষাৎকারে ভিগুয়েরা বলেন, যতদিন লাগে ততদিন ছেলেমেয়েসহ চার্চের আঙ্গিনায় অস্থায়ী ঘরে বসবাস করতে প্রস্তুত তিনি। এমনকি প্রেসিডেন্ট ট্রাম্পের চার বছর মেয়াদ পূর্ণ হওয়া পর্যন্তও। যাতে তার সন্তানদের থেকে তাকে আলাদা হতে না হয়।

গত সপ্তাহে যুক্তরাষ্ট্রের ইমিগ্রেশন অ্যান্ড কাস্টমস এনফোর্সমেন্টের (আইসিই) কর্মকর্তারা যুক্তরাষ্ট্রজুড়ে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান চালায়। এসময় ৬৮০ জনকে গ্রেফতার করা হয়। কর্মকর্তারা বলেছেন, চিহ্নিত অপরাধীদের ধরতে এ অভিযান চালানো হচ্ছে। তবে মানবাধিকার সংগঠনগুলো বলছে, অপরাধের সঙ্গে জড়িত নয় এমন লোকদেরকেও গ্রেফতার করা হয়েছে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com