রবিবার, ১২ মে ২০২৪, ০৯:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
আওয়ামী লীগ নয়, দেশ চালাচ্ছে অদৃশ্য শক্তি: মির্জা ফখরুল শাহ্জালাল ইসলামী ব্যাংকের ২৩ বছর পূর্তি উদযাপন ইসলামী ব্যাংকের বরিশাল জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত বিরোধীদের শেষ করে দিতে চান মোদী: কেজরিওয়াল কুয়েতে অবৈধভাবে প্রবেশের দায়ে পাঁচ বাংলাদেশি গ্রেফতার চিকিৎসাহীনতা : বাত-ব্যথায় ‘অল্প’ বয়সেই ‘বৃদ্ধ’ হচ্ছে মানুষ সরকার সিন্দাবাদের দৈত্য হয়ে জনগণের কাঁধে চেপে বসেছে প্রভাবশালীদের ভয়ে প্রভাবিত হওয়া যাবে না: ইসি রাশেদা শাহবাগ থেকে অবরোধকারীদের সরিয়ে দিলো পুলিশ, আটক ১৩ মোহামেডানকে হারিয়ে কিংসের পঞ্চম শিরোপা কেনা সনদের তালিকা প্রস্তুত, জমা দেওয়া হবে কারিগরি বোর্ডে : হারুন বৃষ্টিতে ঢাকার বাতাসে দূষণ কমেছে একমাত্র নির্বাচনের মাধ্যমেই সরকার পরিবর্তন সম্ভব : হানিফ পল্টনে কুড়িয়ে পাওয়া শপিংব্যাগে ককটেল বিস্ফোরণে কিশোর আহত তিন সঞ্চালন লাইন চালু করল পিজিসিবি কোথাও জলাবদ্ধতা হলে হটলাইনে কল করতে বললেন মেয়র কুয়েতে রাজনৈতিক অস্থিরতা, সংসদ ভেঙে দিলেন আমির চাঁপাইনবাবগঞ্জে আগাম আমের বাগান বিক্রিতে হিমশিম বঙ্গবন্ধুর সমাধিতে সেতু মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির শ্রদ্ধা অ্যামেক্স, সিটিম্যাক্স কার্ড থেকেও ‘অ্যাড মানি’ করা যাচ্ছে বিকাশে

এবার কেরির ওপর চটেছেন নেতানিয়াহু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৯ ডিসেম্বর, ২০১৬
  • ১৪৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক : জাতিসংঘ, বারাক ওবামার পর এবার যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী জন কেরির ওপর চটেছেন নেতানিয়াহু।

ফিলিস্তিান-ইসরায়েল ইস্যু নিয়ে বিদায়ী মার্কিন পররাষ্ট্রমন্ত্রী কেরি যেসব কথা বলেছেন, তার তীব্র নিন্দা জানিয়েছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু।

কেরি বলেছেন, ‘দুই রাষ্ট্র’ ভিত্তিক শান্তি চুক্তির ভবিষ্যৎ গভীর বিপদে নিপতিত। এর জন্য অধিগৃহীত ভূমিতে ইসরায়েলের বসতি স্থাপন একটি বড় সমস্যা।’

নেতানিয়াহু বলেছেন, এই বক্তব্যে তিনি মারাত্মকভাবে আশাহত। কেরির বক্তব্য ভারসাম্যহীন ও বসতি স্থাপনের বিরুদ্ধে পাগলামিপূর্ণ দৃষ্টিভঙ্গি।

প্রধানমন্ত্রীর নেতানিয়াহুর দাবি করেছেন, ইসরায়েলের বিরুদ্ধে ফিলিস্তিানের অব্যাহত সন্ত্রাসবাদের পক্ষে সাফাই গেয়েছেন কেরি। ইসরায়েলের অস্তিত্ব বিশ্বাস করে না ফিলিস্তিনিরা- সংঘর্ষ এখানেই। এই সাধারণ সত্য কেরি বুঝতে পারেননি।

নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এক টুইটে ইসরায়েলকে সমর্থন করে লিখেছেন, ইসরায়েলের বিরুদ্ধে অবজ্ঞা ও অসম্মানজনক আচরণ সহ্য করবেন না তিনি। আগামী মাসে তার ক্ষমতা গ্রহণ পর্যন্ত ইসরায়েলকে শক্ত অবস্থানে থাকার কথা বলেন ট্রাম্প।

গত শুক্রবার জাতিসংঘের নিরাপত্তা পরিষদে ইসরায়েলের বসতি স্থাপন বন্ধের আহ্বান জানিয়ে একটি প্রস্তাব পাস হয়। এতে ভেটো দেয়নি যুক্তরাষ্ট্র। যে কারণে জাতিসংঘ ও যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেন। জাতিসংঘ থেকে বের হয়ে যাওয়ার এবং প্রস্তাবের পক্ষে ভোট দেওয়া দেশগুলোর সঙ্গে সম্পর্ক ছিন্ন করার হুমকি দেন নেতানিয়াহু।

তথ্যসূত্র : বিবিসি অনলাইন।

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com