বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১২:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
সাতক্ষীরায় পাউবো’র কাজে দূর্নীতি: ব্যবস্থা নেওয়ার নির্দেশ প্রতিমন্ত্রীর স্লোভাকিয়ার প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে গুলি, অবস্থা আশঙ্কাজনক টিসিবির জন্য ১০ হাজার টন মসুর ডাল কিনছে সরকার কিশোরীকে ধর্ষণের পর হত্যা, মৌলভীবাজারে দুজনের মৃত্যুদণ্ড রোহিঙ্গা ক্যাম্পে নাশকতা চালাতে পাহাড়ে আস্তানা গাড়েন আরসা সদস্যরা দুরারোগ্য রোগে আক্রান্তদের দ্রুত আর্থিক সহায়তা দেওয়ার সুপারিশ ২য় ধাপের চূড়ান্ত ফল প্রকাশ, উত্তীর্ণ ৫৪৫৬ প্রার্থী ফের চোখ রাঙাচ্ছে ডেঙ্গু, একদিনে কাড়লো ৩ প্রাণ খালে ময়লা ফেললে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে: মেয়র আতিক ঈদের আগে শ্রমিকদের বেতন-বোনাস দেওয়ার সিদ্ধান্ত বিশ্বকাপ খেলতে রাতে দেশ ছাড়ছে বাংলাদেশ দল গাইবান্ধায় ধান কাটার সময় বজ্রপাতে দুইজনের মৃত্যু বাংলাদেশ ব্যাংকে প্রবেশে নিষেধাজ্ঞা প্রত্যাহার না হলে কঠোর আন্দোলন জাল জন্মনিবন্ধন তৈরি চক্রের দুই সদস্য গ্রেপ্তার কুড়িল বিশ্বরোডে পোশাক শ্রমিকদের অবরোধ, তীব্র যানজট দেশের ১৩ গুণীজনকে সম্মাননা প্রদানের উদ্যোগ রাষ্ট্রীয় চুক্তির মাধ্যমে এক লাখ ৭০ হাজার টন সার কিনবে সরকার খুলনা বিভাগে বিদ্যুতের ২৫টি উপকেন্দ্র, ব্যয় হবে ৬০৮ কোটি টাকা বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আরও ঘনিষ্ঠ করতে চায় যুক্তরাষ্ট্র আত্মসমালোচনা ছাড়া প্রকৃত মানুষ হওয়া সম্ভব নয়: ধর্মমন্ত্রী

আসামে গ্রেপ্তার ৪ বাংলাদেশির আইএস সম্পৃক্ততার সন্দেহ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৬ আগস্ট, ২০১৬
  • ১৪৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতের আসাম রাজ্য থেকে গ্রেপ্তার চার বাংলাদেশি তরুণ মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আইএসের সঙ্গে জড়িত বলে সন্দেহ করছে রাজ্যের পুলিশ।
তারা মনে করছেন, এখনও জিজ্ঞাসাবাদের পর্যায়ে থাকা ওই চার তরুণ বিভিন্ন জঙ্গি ও সন্ত্রাসী সংগঠনের সঙ্গে যোগাযোগ বাড়াতে ভারতে প্রবেশ করে থাকতে পারেন। তবে এই বিষয়ে পুলিশ এখনও সুস্পষ্ট কোনো বক্তব্য দেয়নি।

ভারতের স্বাধীনতা দিবসের আগে গত ১৪ অগাস্ট রাতে আসামের করিমগঞ্জ জেলার সীমান্ত দিয়ে অনুপ্রবেশের সময় তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর ইতোমধ্যে জিজ্ঞাসাবাদের জন্য ১৪ দিনের রিমান্ডে পেয়েছে পুলিশ।

করিমগঞ্জ জেলার এসপি পি কে কর বলন, ভারতের পাসপোর্ট সংগ্রহের জন্য সেখানে যাওয়ার কথা জিজ্ঞাসাবাদে পুলিশকে জানিয়েছেন গ্রেপ্তার তরুণরা।

আসাম পুলিশ তাদের জিজ্ঞাসাবাদের সময় বরাক ভ্যালির বিভিন্ন এলাকায় কাজ করা একটি চক্র সম্পর্কে বেশকিছু তথ্য সংগ্রহ করেছে, যারা ভারতের পাসপোর্ট তৈরি করে থাকতে পারে।

ভারতের পাসপোর্ট ব্যবহার করে তারা কোন কোন দেশে যাওয়ার পরিকল্পনা করেছিল তা বের করার ওপরই এখন বেশি জোর দিচ্ছে ভারতীয় পুলিশ।

গ্রেপ্তার চার বাংলাদেশি হলেন- সুমন আহমেদ, দিলওয়ার হোসাইন, সাবির আহমেদ এবং সাহিল আহমেদ। আব্দুল আহাদ নামে তাদের আরেক সহযোগীকে গ্রেপ্তার করা হলেও হার্ট অ্যাটাকে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

গ্রেপ্তারদের কাছ থেকে একটি বাংলাদেশি পাসপোর্ট উদ্ধার করা হয়েছে বলে জানান এসপি পি কে কর।

চার বাংলাদেশি তরুণের সঙ্গে জড়িত দুই ভারতীয়কেও গ্রেপ্তার করা হয়েছে, যারা পাসপোর্ট পেতে বাংলাদেশি তরুণদের সহায়তা করছিল বলে মনে করা হচ্ছে।

এর আগে কতজন বাংলাদেশি একইভাবে সীমান্ত পার হয়ে ভারতের পাসপোর্ট সংগ্রহ করেছে সেই বিষয়েও জানার চেষ্টা চালিয়ে যাচ্ছে আসামের আইনশৃঙ্খলা বাহিনী।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com