শুক্রবার, ০৩ মে ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
দ্বাদশ সংসদ অধিবেশনে প্রধানমন্ত্রী-মন্ত্রীদের জন্য ৯৪০ প্রশ্ন ভরিতে আরও ১৮৭৮ টাকা কমলো সোনার দাম সব প্রার্থী আমাদের কাছে সমান: ইসি আলমগীর টোল আদায়ে দুর্নীতি, দুদকের হস্তক্ষেপে ইজারা বাতিল রোহিঙ্গাদের ফেরাতে বাংলাদেশের পাশে আছে ইউরোপ : পররাষ্ট্রমন্ত্রী জনগণের ভোটাধিকার নিশ্চিত করেই আ.লীগ ক্ষমতায় এসেছে : কাদের এপ্রিলে নির্যাতনের শিকার ১৯৩ নারী-শিশুকন্যা ৯ মে পর্যন্ত চলবে সংসদের দ্বিতীয় অধিবেশন শিক্ষামন্ত্রীর পদত্যাগ চেয়ে লিগ্যাল নোটিশ মৃত ব্যক্তিদের জাল সনদ: মিল্টন সমাদ্দারের ৩ দিনের রিমান্ড গণমাধ্যম শুধু মুক্ত নয়, উন্মুক্ত : তথ্য প্রতিমন্ত্রী যাত্রীবাহী বাস থেকে ৭টি স্বর্ণের বারসহ চোরকারবারি আটক আমন মৌসুম থেকেই চাল ছাঁটাই ও পলিশ বন্ধ করা হবে : খাদ্যমন্ত্রী টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ ১০ বাংলাদেশি জেলেকে অপহরণের অভিযোগ আরাকান আর্মির বিরুদ্ধে শনিবার থেকে খোলা স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয় ইসলামী ব্যাংকে বৈদেশিক মুদ্রা জমা বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত ১২ কেজি এলপিজির দাম কমলো ৪৯ টাকা শেয়ার ছাড়বে রূপালী ব্যাংক নীলফামারীতে মোটরসাইকেলের ধাক্কায় বৃদ্ধার মৃত্যু

৮ মাস পর ফিরেই মার্শের সেঞ্চুরি

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৫ আগস্ট, ২০১৬
  • ১২৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: গত বছরের ডিসেম্বরে হোবার্টে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে ১৮২ রানের দুর্দান্ত ইনিংস খেলেছিলেন তিনি। কিন্তু তারপরও পরের টেস্টে দলে জায়গা হারিয়েছিলেন শন মার্শ।

চোট কাটিয়ে ফেরা উসমান খাজাকে জায়গা দিতে মেলবোর্নে দ্বিতীয় টেস্টে মার্শকে বাদ দিয়েছিল অস্ট্রেলিয়া। এরপর অস্ট্রেলিয়া আরো পাঁচটি টেস্ট খেললেও দলে জায়গা হয়নি এই বাঁহাতি ব্যাটসম্যানের।

অবশেষে তিনি ফিরলেন শনিবার শুরু কলম্বো টেস্টে। আর আট মাস পর টেস্ট ক্রিকেটে ফেরার উপলক্ষকে মার্শ স্মরণীয় করে রাখলেন সেঞ্চুরি দিয়েই, ব্যাক টু ব্যাক সেঞ্চুরি। সোমবার টেস্টের তৃতীয় দিনে সেঞ্চুরি তুলে নিয়েছেন মার্শ।

পাল্লেকেলে ও গলে প্রথম দুই টেস্ট বড় ব্যবধানে হেরে আগেই সিরিজ খুইয়েছে অস্ট্রেলিয়া। প্রথম দুই টেস্টে ব্যর্থ ওপেনার জো বার্নসের বদলে কলম্বো টেস্টে দলে এসেছেন মার্শ।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩৫৫ রানের জবাবে ২১ রানেই ফিরে যান মার্শের সঙ্গী ডেভিড ওয়ার্নার। সেখান থেকে স্টিভেন স্মিথকে সঙ্গে নিয়ে প্রতিরোধ গড়েন মার্শ। দ্বিতীয় দিন শেষে মার্শ অপরাজিত ছিলেন ৬৪ রানে, আর স্মিথ ৬১ রানে।

আজ তৃতীয় দিনে লাঞ্চের ৩০ মিনিট আগেই সেঞ্চুরি তুলে নেন মার্শ। ব্যক্তিগত ৯৯ রান থেকে দিলরুয়ান পেরেরাকে সুইপ করে চার মেরে ২১৪ বলে স্পর্শ করেন তিন অঙ্ক। খানিক বাদে ক্যারিয়ারের ১৫তম সেঞ্চুরি পেয়েছেন তার সঙ্গী স্মিথও।

মার্শের এটি চতুর্থ টেস্ট সেঞ্চুরি। এর মধ্যে শ্রীলঙ্কার মাটিতে চার ইনিংসে সেঞ্চুরি দুটি। ২০১১ সালে পাল্লেকেলেতে অভিষেক টেস্টে ইনিংসেই করেছিলেন ১৪১।

কলম্বোর সেঞ্চুরিটি মার্শের জন্য খানিকটা ‘স্পেশাল’ বটে। গত জুনে পুত্রসন্তানের বাবা হওয়ার পর এটাই যে তার প্রথম সেঞ্চুরি! দুই মাস বয়সি ছেলে অস্টিন রস মার্শ স্ত্রী রেবেকা ও’ডনোভানের সঙ্গে শ্রীলঙ্কাতেই রয়েছে।

লাঞ্চের পর আর বেশিক্ষণ টিকতে পারেননি মার্শ। সুরাঙ্গা লাকমালের বলে বোল্ড হওয়ার আগে করেছেন ১২০ রান। ২৮১ বলের ইনিংসে চার ১৯টি। দুই ওভার পর রঙ্গনা হেরাথের বলে স্টাম্পড হয়ে ফিরে গেছেন স্মিথও (১১৯)।

মার্শ-স্মিথ দ্বিতীয় উইকেট জুটিতে আসে ২৪৬ রান। শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে দ্বিতীয় উইকেটে অস্ট্রেলিয়ার ২০০ রানের জুটি এটিই প্রথম। যেকোনো উইকেটেই এর চেয়ে বড় জুটি আছে আর মাত্র তিনটি।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com