বুধবার, ০১ মে ২০২৪, ১২:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মিসাইল, হাজারো গ্রেনেডসহ কলম্বিয়ায় লাখ লাখ বুলেট চুরি ১ উইকেট পেলেই পার্পল ক্যাপ মোস্তাফিজের! বিকেলে নয়াপল্টনে শ্রমিক সমাবেশ করবে বিএনপি কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়ে পুলিশের অভিযান, কয়েক ডজন শিক্ষার্থী আটক বেনাপোল সীমান্ত দিয়ে ভারত থেকে ফিরলেন ২০ বাংলাদেশি ৩ হাজার আপত্তিকর ভিডিও : ফেঁসে যাচ্ছেন সাবেক প্রধানমন্ত্রীর নাতি আজ মে দিবস পেটের দায় ‘দিবস’ বুঝে না বিপিডিবি ডিপ্লোমা প্রকৌশলী সমিতির বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত সন্ধ্যায় হাসপাতালে নেওয়া হবে খালেদা জিয়াকে রাফাহতে ইসরায়েলি হামলার বিরুদ্ধে বৈশ্বিক পদক্ষেপ চায় জাতিসংঘ মহান মে দিবসে সব মেহনতি মানুষকে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা শ্রমবান্ধব সরকার শ্রমিকের কল্যাণে কাজ করে যাচ্ছে: রাষ্ট্রপতি মহান মে দিবস আজ বৃহস্পতিবার সংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রী যশোরে মরুর উত্তাপ, দেশের সর্বোচ্চ ৪৩.৮ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড ‘প্রবাসীদের সমস্যা আমার জানা, সমাধানে কার্যকর ব্যবস্থা নেওয়া হবে’ দুদকের প্রথম নারী মহাপরিচালক শিরীন পারভীন ইসলামী ব্যাংকের কুমিল্লা জোনের কর্মকর্তা সম্মেলন অনুষ্ঠিত ২০ মে থেকে ৬৫ দিন সমুদ্রে মাছ ধরায় নিষেধাজ্ঞা বিশ্বসাহিত্য কেন্দ্রের বইপড়া কর্মসূচিতে ৩৯ হাজার বই দিলো বিকাশ

৭০তম কান চলচ্চিত্র উৎসবের পর্দা উঠছে আজ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৭ মে, ২০১৭
  • ৭৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: আজ থেকে শুরু হল চলচ্চিত্র বিশ্বের সবচেয়ে বড় ও মর্যাদাপূর্ণ কান চলচ্চিত্র উৎসবের। বরাবরের মতো এবারও ফ্রান্সের কান শহরে বসছে এ আয়োজনের ৭০তম আসর। উৎসবটি নিয়ে প্রতিবছরই চলচ্চিত্রপ্রেমী মানুষের মধ্যে বেশ আগ্রহ থাকে। বিশেষ করে লালগালিচায় হলিউডের পাশাপাশি বলিউডের কারা হাঁটছেন, কার পোশাক কেমন হল, আরও কত কী! ঐশ্বরিয়া রাই কানের লালগালিচায় হাঁটার পর থেকে কানে যাওয়া বলিউডের সুন্দরীদের জন্য একটি প্রেস্টিজ ইস্যু হয়ে দাঁড়িয়েছে।

হলিউডেরও সব সাড়া জাগানো চলচ্চিত্র, নির্মাতা ও অভিনেতা অভিনেত্রী থাকবেন এই আসরে। আরনদ ডেসপ্লেসিন পরিচালিত ইজমায়েলস ঘোস্ট ছবির প্রদর্শনী দিয়ে পর্দা উঠবে এই উৎসবের। ১২ দিনের এ উৎসবে এ বছর প্রতিযোগিতা বিভাগে আছে ১৯টি ছবি।

অফিসিয়াল সিলেকশনের বিভাগ ‘আঁ সার্তেন রিগার্দ’-এ রয়েছে ১৭টি ছবি। বিশেষ প্রদর্শনী বিভাগে এবার আছে ১০টি ছবি। এগুলো মূল প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হবে। এর বাইরেও আরেকটি বিভাগ রয়েছে। নাম ‘আউট অব কম্পিটিশন’। মূল প্রতিযোগিতায় না থাকলেও এটাও বেশ সম্মানজনক।

পাশাপাশি প্রতিবছর কান কর্তৃপক্ষ চলচ্চিত্রের ঐতিহ্যকে সম্মান জানিয়ে কিছু ছবি ‘কার ক্লাসিকস’ বিভাগে প্রদর্শন করে। গত বছর এ বিভাগে দেখানো হয়েছিল মানিক বন্দ্যোপাধ্যায়ের ‘পদ্মা নদীর মাঝি’ অবলম্বনে নির্মিত এ জে কারদারের উর্দু ছবি ‘জাগো হুয়া সাভেরা’। এ বছর কান ক্ল্যাসিকসে আছে ২৮টি ছবি। ২৮ মে এ উৎসবের পর্দা নামবে।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com