বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০১:২৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
রাজবাড়ীতে লাইনচ্যুত ট্রেন উদ্ধার, ৩ ঘণ্টা পর যোগাযোগ স্বাভাবিক ঢাকায় পরিবহনে চাঁদাবাজি, মূলহোতাসহ গ্রেফতার ১১ জাতির পিতার সমাধিতে আপিল বিভাগের নবনিযুক্ত বিচারপতিদের শ্রদ্ধা প্রতীক নিয়ে আজ থেকেই ১৮ দিনের প্রচারণায় নামবেন প্রার্থীরা ওমরা পালনে সস্ত্রীক সৌদি যাচ্ছেন মির্জা ফখরুল গ্রামীণ টেলিকম দুর্নীতি: ইউনূসের জামিন, চার্জ শুনানি ২ জুন ইসরায়েলের সঙ্গে সম্পর্ক ছিন্নের ঘোষণা কলম্বিয়ার রাজধানীতে ট্রাকের ধাক্কায় রিকশাচালক নিহত পুঁজিবাজারে সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতা তীব্র তাপদাহ থেকে সুরক্ষায় রিকশাচালকদের মাঝে ছাতা বিতরণ পেকুয়ায় বজ্রপাতে ২ লবণ চাষীর মৃত্যু প্রেমের অপেক্ষায় মনীষা, খুঁজছেন জীবনসঙ্গী ফিলিস্তিনসহ সব যুদ্ধ বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী ‘সকল মা ও শিশুর স্বাস্থ্যসেবা নিশ্চিতে বাংলাদেশ প্রতিশ্রুতিবদ্ধ’ থাইল্যান্ডের সঙ্গে অংশীদারত্বের নতুন যুগের সূচনা হয়েছে: শেখ হাসিনা কসবায় ট্রেনে কাটা পড়ে স্কুলশিক্ষকের মৃত্যু মৃত্যু সনদ জাল করার অভিযোগে মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে মামলা রোনালদোর জোড়া গোলে ফাইনালে আল নাসর চট্টগ্রামে স্বস্তির বৃষ্টি অর্থ আত্মসাৎ মামলায় হাজিরা দিতে আদালতে ড. ইউনূস

২০১৯’র শেষ দিকে এস-৪০০ পাচ্ছে তুরস্ক: পররাষ্ট্রমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ১৩ জুলাই, ২০১৮
  • ১৩৩ বার পড়া হয়েছে
এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা।

বাংলা৭১নিউজ, ডেস্ক: তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু বলেছেন, তার দেশ আগামী বছরের শেষ নাগাদ রাশিয়ার কাছ থেকে ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা এস-৪০০’র প্রথম চালান পাবে।

বেলজিয়ামের রাজধানী ব্রাসেলসে ন্যাটো সামরিক জোটের বৈঠকে যোগ দেয়ার অবকাশে তিনি সাংবাদিকদের একথা জানান। আমেরিকা ও ন্যাটো সদস্য দেশগুলোর আপত্তি বিবেচনায় নিয়েই আংকারা রুশ নির্মিত অত্যাধুনিক এ ব্যবস্থা কিনবে। চাভুসওগ্লু বলেন, “আমরা এর কৌশলগত উদ্বেগটা বুঝতে পারি এবং ন্যাটো সদস্য দেশগুলোর জন্য এটা স্বাভাবিক যে, এস-৪০০কে ন্যাটোর প্রতিরক্ষা ব্যবস্থাবে চিনতে পারবে নাকি শত্রু মনে করবে। বিষয়টি আমাদের কাছেও স্পর্শকাতর। বিষয়টি নিয়ে এরইমধ্যে তুরস্ক তার শর্তের কথা রাশিয়াকে জানিয়েছে।”

তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী মেভলুত চাভুসওগ্লু ।

গত মাসে তুরস্কের একজন শীর্ষ পর্যয়ের সেনা কর্মকর্তা বলেছিলেন, আংকারা এবং ওয়াশিংটনের মধ্যকার সম্পর্ক কমে যাওয়া ও মার্কিন হুমকির জবাবে তুরস্ক রাশিয়া থেকে এস-৪০০ ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা কিনছে। বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল এরদোগান কারাকুস রাশিয়ার স্পুৎনিক বার্তা সংস্থাকে বলেছিলেন, রুশ-তুর্কি সামরিক সম্পর্ক মধ্যপ্রাচ্যে ক্ষমতার ভারসাম্য সৃষ্টিতে ভূমিকা রাখবে এবং এ অঞ্চলে সম্ভাব্য সংকট ঠেকাবে।

বাংলা৭১নিউজ/সূত্র: পার্সটুডে/জিকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com