শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:১২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মরিশাসের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান বন্ধ থাকছে প্রাক-প্রাথমিক, প্রাথমিক চলবে সাড়ে ১১টা পর্যন্ত সোসিয়েদাদকে হারিয়ে শিরোপা থেকে এক পা দূরত্বে রিয়াল ময়মনসিংহে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ২ ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০ বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন শত শত মুসল্লি ব্রিটিশ জাহাজে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুতির শাহ আমানতে ২৭ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল : জিএম কাদের প্রকৌশলী-চিকিৎসক দম্পতির বাড়ি থেকে গৃহকর্মীর মরদেহ উদ্ধার ঢাকা উত্তরের রাস্তায় স্প্রে ক্যানন-পানির ভ্যান চিকিৎসার জন্য স্ত্রীসহ আমেরিকায় গেলেন আমির খসরু শাবনূর আপু একজনই, তার মতো কেউ হতে পারবে না: পূজা চেরি গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী আজ তাপমাত্রা আরও বাড়তে পারে কোটি টাকার মাদকসহ সংগীত শিল্পী এনামুল কবির আটক নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় শিশুসহ নিহত ১৫

হাঙ্গেরির প্রেসিডেন্টের কাছে বাংলাদেশি দূতের পরিচয়পত্র পেশ

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ৭ বার পড়া হয়েছে

অস্ট্রিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসাদ আলম সিয়াম ‘সমদূরবর্তী’ দূত হিসেবে হাঙ্গেরির প্রেসিডেন্ট ড. টমাস সুলিয়কের কাছে পরিচয়পত্র পেশ করেছেন।

স্থানীয় সময় বুধবার (২৭ মার্চ) বুদাপেস্টের সেনদর প্রাসাদে দেশটির প্রেসিডেন্টের কাছে পরিচয়পত্র পেশ করেন রাষ্ট্রদূত।

অস্ট্রিয়ার বাংলাদেশ স্থায়ী মিশন জানায়, রাষ্ট্রদূত আসাদ আলম সিয়াম অস্ট্রিয়ায় প্রেসিডেন্ট ড. টমাস সুলিয়কের কাছে পরিচয়পত্র পেশ করতে গেলে দেশটির সশস্ত্র বাহিনীর একটি চৌকস দল তাকে গার্ড অব অনার দেয়। এরপর আনুষ্ঠানিকতার অংশ হিসেবে হিরোস স্কয়ারে পুষ্পস্তবক অর্পণ করেন রাষ্ট্রদূত সিয়াম।

পরিচয়পত্র উপস্থাপনের পর হাঙ্গেরির প্রেসিডেন্টর সঙ্গে বৈঠকে মিলিত হন রাষ্ট্রদূত। হাঙ্গেরির প্রেসিডেন্ট হিসেবে অভিষেক হওয়া টমাসকে স্বাগত জানিয়ে রাষ্ট্রদূত বাংলাদেশের রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিনের পক্ষ থেকে উষ্ণ শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

রাষ্ট্রপতি বাংলাদেশের ৫৪তম স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে অভিনন্দন জানান। তারা বাংলাদেশ ও হাঙ্গেরির পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন।

গত ৯ মে আসাদ আলম সিয়ামকে অস্ট্রিয়ার নতুন রাষ্ট্রদূত করার সিদ্ধান্ত জানায় সরকার।

১৯৯৫ সালে ফরেন সার্ভিসে যোগ দেওয়া সিয়াম পররাষ্ট্র মন্ত্রণালয় এবং বিদেশে বাংলা‌দেশ মিশনগুলোতে গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন ক‌রে‌ছেন।

পেশাদার কূটনীতিক সিয়াম ফরেন সা‌র্ভিস একাডে‌মির রেক্টরের দা‌য়িত্ব পালন করেছেন। তি‌নি মন্ত্রণালয়ে চিফ অব প্রটোকলের দায়িত্ব পালনের আগে ইউরোপ উইংয়ের মহাপরিচালক ছিলেন। এছাড়া সিয়াম ফি‌লি‌পি‌ন্স এবং পালাউয়ে বাংলাদেশের রাষ্ট্রদূ‌ত ছিলেন।

তিনি ইতালির মিলানে বাংলাদেশের কনসাল জেনারেল এবং যুক্তরাজ্যের ম্যানচেস্টারে সহকারী হাই-কমিশনারের দায়িত্ব পালন করেন। এছাড়া জাকার্তা ও ব্যাংককে বাংলাদেশ মিশনে বিভিন্ন দায়িত্ব পালন করেছেন সিয়াম।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com