শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৩৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০

স্বাস্থ্যখাতে গৃহীত প্রকল্পগুলোর কাজ দ্রুত সম্পন্ন করার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০১৭
  • ৬১ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: গোপালগঞ্জের শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপনসহ দেশব্যাপী স্বাস্থ্যখাতে গৃহীত প্রকল্পগুলোর কাজ দ্রুত সম্পন্ন করার নির্দেশ দিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম।
বৃহষ্পতিবার সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের জেলাভিত্তিক পর্যালোচনা সভায় সভাপতিত্বকালে তিনি এই নির্দেশ দেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়নের লক্ষ্যে হাতে নেয়া প্রকল্পগুলোর কাজ সর্বোচ্চ স্বচ্ছতা ও দ্রুততার সাথে সম্পন্ন করতে হবে। প্রতিশ্রুতি পূরণের মধ্য দিয়ে আমরা জনগণের কাছে জবাবদিহিতা নিশ্চিত করতে চাই।
গোপালগঞ্জে গৃহীত অন্যান্য প্রকল্পসমূহের মধ্যে এসেনশিয়াল ড্রাগস কোম্পানী লিমিটেডের তৃতীয় শাখা কারখানা, ট্রমা সেন্টার, শেখ লুৎফর রহমান ডেন্টাল কলেজ স্থাপন প্রক্রিয়ার অগ্রগতি সম্পর্কেও সভায় আলোচনা হয়।
এছাড়া খুলনায় শহীদ শেখ নাসের বিশেষায়িত হাসপাতালের সম্প্রসারণ প্রকল্প এবং চট্টগ্রাম, সিলেট, ভোলা, শেরপুর, পিরোজপুর জেলায় গৃহীত প্রকল্পসমূহের কাজের অগ্রগতির খোঁজ খবরও নেন স্বাস্থ্যমন্ত্রী।
এর আগে মূল স্থাপত্যশৈলী এবং সবুজায়নকে প্রাধান্য দিয়ে ঢাকা মেডিকেল কলেজ ও হাসপাতালের আধুনিকায়নের নকশা প্রণয়ন দ্রুত শেষ করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেন মোহাম্মদ নাসিম।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথে ঢামেক হাসপাতালের উপর চাপ ক্রমশঃ বাড়ছে। এই চাপ মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী ঢামেক হাসপাতালের বর্তমান স্থাপত্য শৈলী অক্ষুন্ন রেখে এর সম্প্রসারণ ও আধুনিকায়নের কাজ হাতে নেওয়া হচ্ছে।
তিনি বলেন, এই সংস্কার কাজের সুফল দেশবাসী যেন আগামী শতাব্দীতেও পায় সে লক্ষ্য নিয়ে দীর্ঘমেয়াদী পরিকল্পনায় কাজটি করতে হবে।
সভায় জানানো হয়, পাঁচ হাজার শয্যা ধারণক্ষম বহুতল বিশিষ্ট কয়েকটি ভবনে ঢামেক হাসপাতালের নতুন অবয়ব দেওয়ার পরিকল্পনা হাতে নেওয়া হচ্ছে।
স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মোঃ সিরাজুল হক খান, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব ফয়েজ আহম্মেদ, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাসির উদ্দিনসহ স্বাস্থ্য মন্ত্রণালয়, পূর্ত মন্ত্রণালয়, স্বাস্থ্য অধিদপ্তর এবং স্থাপত্য অধিদপ্তরের ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com