শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০

সৌম্য-সাকিব জুটিতে ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২০ জানুয়ারী, ২০১৭
  • ১৭৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক : নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে মাঠে নামার আগেই বড় ধাক্কা খেয়েছে বাংলাদেশ দল। দলের তিন ব্যাটিং স্তম্ভ মুশফিকুর রহিম, ইমরুল কায়েস ও মুমিনুর হককে ছাড়াই স্বাগতিকদের বিরুদ্ধে নামতে হয়েছে বাংলাদেশ দলকে।

নিয়মিত অধিনায়ক মুশফিকুর রহিম দলে নেই। যার ফলে সহ-অধিনায়ক তামিম ইকবাল এই ম্যাচের অধিনায়ক। কিন্তু জীবনে প্রথমবার অধিনায়ক হিসেবে নেমেই টসে হেরেছেন তিনি। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন।

ম্যাচের শুরুতেই দলীয় ৭ রানের মাথায় মাত্র ৫ রান করে সাজঘরে ফিরে যান তামিম ইকবাল। শুরুতেই অধিনায়কের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় বাংলাদেশ। এরপর ওয়ান ডাউনে নেমে উইকেটে থিতু হতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদও। দলীয় ৩৮ রানের মাথায় ব্যক্তিগত ১৯ রান করে উইকেট পেছনে ক্যাচ দিয়ে তিনিও সাজঘরে ফিরে যান। ইনিংসের প্রথম ঘন্টায় দুই উইকেট হারিয়ে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

এরপর তৃতীয় উইকেট জুটিতে সৌম্য সরকার ও সাকিব আল হাসান মিলে দলকে শুধু বিপর্যয়ের হাত থেকেই রক্ষা করেননি, সেই সঙ্গে দলকে বেশ ভালোভাবেই এগিয়ে নিচ্ছেন। এই জুটির ওপর ভর করে লাঞ্চে যাওয়ার আগে ২৭ ওভারে ১২৮ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ। তবে লাঞ্চে যাওয়ার আগেই নিজের চতুর্থ টেস্টে ষষ্ঠ ইনিংসে এসে প্রথম অর্ধশতক পান সৌম্য সরকার। কলিন ডি গ্র্যান্ড হোমকে একই ওভারে দুটি চার হাঁকিয়ে নিজের প্রথম অর্ধশতক স্পর্শ করেন এই বাঁহাতি উদ্বোধনী ব্যাটসম্যান।

এই প্রতিবেদল লেখা পর্যন্ত সৌম্য সরকার ৭৪ ও সাকিব আল হাসান ৪৮ রান নিয়ে ব্যাট করছেন। দলীয় স্কোর ৩১ ওভারে ১৪৭ রান ২ উইকেটের বিনিময়ে।

দ্বিতীয় টেস্টে বাংলাদেশের একাদশে অভিষেক হয়েছে দুজনের। মুশফিকুর রহিমের চোটে নুরুল হাসান সোহানের অভিষেক অনুমিতভাবেই নিশ্চিত ছিল। ম্যাচের আগের দিন অনুশীলনে স্বাভাবিক নড়াচড়া করতে পারেননি মুমিনুল হক। যার ফলে নাজমুল হোসেন শান্তর অভিষেকও একরকম নিশ্চিত হয়ে যায়।

এই দুজনের বাইরেও বাংলাদেশ দলে পরিবর্তন আছে আরও দুটি। দলে ফিরেছেন রুবেল হোসেন। চোট পাওয়া ইমরুল কায়েসের জায়গায় সৌম্য সরকার।

উল্লেখ্য দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ জিতে ইতোমধ্যেই সিরিজে এগিয়ে রয়েছে কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ, নুরুল হাসান সোহান, সাকিব আল হাসান, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও কামরুল ইসলাম রাব্বি।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com