রবিবার, ০৫ মে ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

সেঞ্চুরি করে সমালোচনার জবাব লিটনের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৮
  • ১৬৪ বার পড়া হয়েছে
Bangladesh cricketer Liton Das celebrates after 50 runs as Mehidy Hasan Miraz looks on during the final cricket match of Asia Cup 2018 between India and Bangladesh at Dubai International cricket stadium,Dubai, United Arab Emirates. 09-28-2018 (Photo by Tharaka Basnayaka/NurPhoto via Getty Images)

বাংলা৭১নিউজ ডেস্ক: লিটন দাসকে নিয়ে সমালোচনা কম হয়নি। সব সমালোচনার জবাব আজ ব্যাট হাতেই দিলেন তিনি। ওপেনিংয়ে নেমে শুরু থেকেই দারুণ খেলতে থাকা লিটন দাস ৮৭ বলে আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পূর্ণ করলেন লিটন দাস।

তার ব্যাটেই দারুণ শুরু পায় বাংলাদেশ। কিন্তু ভালো শুরুর পর বাংলাদেশের ব্যাটিং লাইন আপে হঠাৎ ছন্দপতন। দলীয় ১২০ রানে প্রথম উইকেট পড়ার পর দ্রুত ফিরে গেছেন ইমরুল কায়েস, মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন। সর্বশেষ দলীয় ১৩৯ রানে রান আউট হয়েছেন মোহাম্মদ মিথুন।

এশিয়া কাপের ফাইনাল ম্যাচে আজ ভারতের বিপক্ষে টস হেরে ব্যাট করছে বাংলাদেশ। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৩০.৪ ওভারে ৪ উইকেটে ১৪৭ রান। লিটন দাস ইতোমধ্যে তার ব্যক্তিগত অর্ধশত পূরণ করেছেন। ৮৭ বলে ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পূরণ করে অপরাজিত আছেন লিটন দাস।

বাংলাদেশ ব্যাটিংয়ে নেমে আজ দারুণ সূচনা করে। ওপেনিং জুটিতে ১২০ রানের পার্টনারশিপ গড়েন লিটন দাস ও মেহেদী হাসান মিরাজ। দলকে দারুণ শুরু এনে দিয়ে সাজঘরে ফিরে যান মিরাজ। ইনিংসের ২১তম ওভারে কেদার যাদবের বলে আম্বাতি রায়ডুর হাতে ধরা পড়েন তিনি। তার ব্যক্তিগত সংগ্রহ ৩২ রান। ওয়ানডেতে ভারতের বিপক্ষে বাংলাদেশের ওপেনিং জুটিতে এটিই সর্বোচ্চ রানের পার্টনারশিপ। আর ২০১৬ সালের ডিসেম্বরের পর ওয়ানডেতে বাংলাদেশের এই প্রথম ওপেনিং জুটিতে শতরান করল।

মেহেদী হাসান মিরাজ ফিরে যাওয়ার পর ওয়ানডাউনে ব্যাট করতে নামে ইমরুল কায়েস। কিন্তু তিনি সুবিধা করতে পারেননি। ১২ বলে দুই রান করে তিনি ফিরে যান সাজঘরে। দলীয় ১২৮ রানে যুজবেন্দ্র চাহালের বলে এলবিডব্লিউ হন তিনি। রিভিউ নিয়েও শেষরক্ষা হয়নি ইমরুল কায়েসের। তাকে সাজঘরে ফিরে যেতেই হয়েছে।

এরপর দলীয় ১৩৭ রানে কেদার যাদবের বলে জ্যাসপ্রীত বুমরাহর হাতে ক্যাচ হয়েছেন মুশফিকুর রহিম। নয় বল খেলে পাঁচ রান করেছেন তিনি।

এবারের এশিয়া কাপে শুরু থেকেই বাংলাদেশের ওপেনিং জুটি হতাশ করেছে। কিন্তু আজ লিটন দাস ও মেহেদী হাসান মিরাজ ওপেনিংয়ে দুর্দান্ত সূচনা করেছেন। বিনা উইকেটে দলীয় অর্ধশত পূর্ণ হয়েছে। লিটন দাস ঝড়োয়া ব্যাট করছেন। তাকে যোগ্য সঙ্গ দিচ্ছেন মেহেদী হাসান মিরাজ।

এশিয়া কাপে এবার শ্রীলঙ্কার বিপক্ষে ইনিংসের প্রথম ওভারে ও দলীয় এক রানে বাংলাদেশের ওপেনিং জুটি ভাঙে। এরপর আফগানিস্তানের বিপক্ষে দলীয় ১৫ রানে বাংলাদেশের ওপেনিং জুটি ভেঙেছিল। সুপার ফোর পর্বের ম্যাচে বাংলাদেশের ওপেনিং জুটি ভেঙেছিল দলীয় ১৫ রানে।

তারপর আফগানিস্তানের বিপক্ষে দলীয় ১৬ রানে প্রথম উইকেট হারিয়েছিল টাইগাররা। পাকিস্তানের বিপক্ষেও বাংলাদেশের শুরুটা ভালো ছিল না। দলীয় পাঁচ রানে ওপেনিং জুটি ভেঙেছিল বাংলাদেশের।

দুবাইয়ে অনুষ্ঠিত এই ম্যাচে একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। মুমিনুল হকের পরিবর্তে একাদশে ঢুকেছেন স্পিনার নাজমুল ইসলাম অপু। সাকিব আল হাসান ইনজুরির কারণে এই ম্যাচে খেলছেন না। এর আগে পাকিস্তানের বিপক্ষেও তিনি খেলেননি। একাদশে নাজমুল ইসলাম অপুর সংযোজন নিশ্চয়ই দলের বোলিং লাইন আপ শক্তিশালী করবে।

বাংলাদেশ এবার তৃতীয়বারের মতো এশিয়া কাপের ফাইনালে খেলছে। এর আগে ২০১২ ও ২০১৬ সালের আসরে বাংলাদেশ ফাইনালে খেলেছিল। কিন্তু দুইবারই রানার্স আপ হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে টাইগারদের। বাংলাদেশকে। সূত্র: ঢাকাটাইমস।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com