রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
বিনামূল্যে ছাতা-খাবার স্যালাইন পাচ্ছেন ৩৫ হাজার রিকশাচালক মাদরাসায় যাওয়ার পথে শিক্ষকের মৃত্যু, ধারণা ‘হিটস্ট্রোক’ রোগীর প্রতি চিকিৎসকের অবহেলা বরদাস্ত করা হবে না: স্বাস্থ্যমন্ত্রী স্কুলে আসার পথেই অসুস্থ, ক্লাস না করে ফিরেছে অনেক শিক্ষার্থী টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত

সিলেটে আনন্দ শোভাযাত্রা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২২ মার্চ, ২০১৮
  • ৪৮২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,শেখ আব্দুল মজিদ,সিলেট অফিস: বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণে সারা দেশের ন্যায় সিলেটেও আনন্দ শোভাযাত্রা করেছে বিভিন্ন কলেজ, স্কুল, সরকারী-বেসকরী প্রতিষ্ঠান। সকাল থেকে দিনব্যাপী আনন্দ, উৎসাহ উদ্দীপনা পালিত হয়েছে এ দিনটি। এ উপলক্ষে শোভাযাত্রা করেছে বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরাও।

সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি:
স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের সাফল্য উদযাপন করেছে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। এ উপলক্ষে আজ সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় নিজস্ব ক্যাম্পাস থেকে এক বনার্ঢ্য আনন্দ র্যা লী নগরী গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এসে আলোচনা সভার মাধ্যমে শেষ করা হয়।
বিশ্ববিদ্যালয়ের মানবিক অনুষদের ডিন প্রফেসর মুয়ীজুর রহমান এর সভাপতিত্বে এবং প্রশাসন ও জনসংযোগ পরিচালক তারেক উদ্দিন তাজ এর পরিচালনায় প্রধান অতিথির বক্তব্যে ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মো: মনির উদ্দিন বলেন, স্বল্পোন্নত দেশ হতে উত্তরণের অভিযাত্রায় বাংলাদেশ। মাথাপিছু আয়, মানব সম্পদ ও অর্থনৈতিক ভঙ্গুরতা তিনটি সূচকের দু’টিতে বাংলাদেশ উত্তরণের যোগ্যতা অর্জন করেছে। বাংলাদেশ উন্নয়নের অপ্রতিরোধ্য অগ্রযাত্রার পথে। ২০৩০ সালের মধ্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের পর ২০৪১ সালের মধ্যে স্বপ্নের উন্নত দেশের তালিকায় অন্তর্ভূক্তির লক্ষ্যে দৃঢ়ভাবেই এগিয়ে যাচ্ছি। সাথে সাথে বাংলাদেশ শিক্ষা ক্ষেত্রেও বর্তমান সরকারের নের্তৃত্বে যুগান্তকারী সাফল্য অর্জন করায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা’কে অভিনন্দন জ্ঞাপন করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন প্রফেসর ঋষি কেশ ঘোষ, রেজিস্ট্রার নসরত আফজা চৌধুরী, উপ-গ্রন্থাগারিক মো: মোস্তফা কামাল, অর্থ পরিচালক সুশান্ত আচার্য্য, প্রক্টর প্রধান মাহবুব ইবনে সিরাজ, ইসিই বিভাগের বিভাগীয় প্রধান এক্রামুল ফারুক, ব্যবসায় প্রসাশন বিভাগের বিভাগীয় প্রধান আবু ছয়ীদ মোহাম্মদ আব্দুল্লাহ, আইন বিভাগের বিভাগীয় প্রধান মো: হুমায়ুন কবির, সিএসই বিভাগের বিভাগীয় প্রধান খালেদ হোসাইন, পরীক্ষা নিয়ন্ত্রক সৈয়দ হাসান মাহমুদ সহ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজে:
এলডিসি স্ট্যাটাস হতে বাংলাদেশের উত্তরণের যোগ্যতা অর্জনের ঐতিহাসিক সাফল্য উদযাপন উপলক্ষ্যে বৃহস্পতিবার সকাল ১০টায় জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালে আনন্দ শোভাযাত্রার বের হয়। কলেজ অধ্যক্ষ মো. আবেদ হোসেন এর নেতৃত্বে অনুষ্ঠিত আনন্দ শোভাযাত্রায় আরো উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এ.কে.এম. দাউদ, হাসপাতালের পরিচালক অধ্যাপক মো. তারেক আজাদ, সাংস্কৃতিক কমিটির চেয়ারম্যান অধ্যাপক শামীমা আখতার সহ কলেজ ও হাসপাতালের সর্বস্তরের শিক্ষক, চিকিৎসক, ছাত্রছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। এছাড়াও উক্ত আনন্দ শোভাযাত্রায় উপস্থিত ছিলেন বেগম রোকেয়া খাতুন চৌধুরী নার্সিং কলেজের ভারপ্রাপ্ত আয়েশা বেগম সহ নার্সিং কলেজের অন্যান্য শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ।
বাংলাদেশ এলডিসি স্ট্যাটাস হতে উন্নয়নশীল দেশ সমূহের তালিকায় স্থান লাভ করায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় এবং স্বাস্থ্য অধিদপ্তর হতে গৃহীত ৫ দিন (২২-২৬ মার্চ) ব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরে ব্যানার, পোস্টার, ফেস্টুন সহ আনন্দ শোভাযাত্রা অনুষ্ঠিত হয়। আনন্দ শোভাযাত্রা শেষে কলেজের লেকচার গ্যালারীতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় বক্তারা স্বল্পোন্নত দেশের গ্রুপ (এলডিসি) থেকে বাংলাদেশে উত্তরণের যোগ্যতা অর্জনে বর্তমান সরকারের সফলতার ভূয়সী প্রশংসা করেন। এ উপলক্ষ্যে আলোচনা সভায় কলেজের অধ্যক্ষ মো. আবেদ হোসেন ঘোষণা প্রদান করেন যে, আজকের দিনে যে সকল রোগী এই হাসপাতাল থেকে ব্লাড ট্রান্সফিউশন এবং ব্লাড স্ক্রিনিং সেবা গ্রহণ করবেন তারা বিনামূল্যে এ সেবা সমূহ পাবেন।

সিলেট সিভিল সার্জন অফিস:
স্বল্পোন্নত দেশ থেকে উত্তরণের সাফল্য উদযাপন করেছে সিলেট সিভিল সার্জন অফিস।এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় সিলেট জেলা প্রশাসনের উদ্যোগে সিলেট সিভিল সার্জন আয়োজনে র্যা লি বের হয়। সিলেট সিভিল সার্জন ডা. হিমাংশু লাল রায়ের সভাপতিত্বে র্যা লিতে উপস্থিত ছিলেন- ডেপুটি সিভিল সার্জন ডা. আবুল কালাম আজাদ, প্রিন্সিপাল আইএইচটি ডা. দেবাশীষ দেব রায়, বক্ষ্যব্যাধি কিèনিকের কনসালটেন্ট ডা. সৌমিত্র রায়, মেডিকেল অফিসার ডা. আহমদ সিরাজুল মুনীর, ডা. আবুল ফয়েজ আলী আহমদ, ডা. মোঃ মাইনুল আহসান, ডা. আমজাদ হোসেন জিতু, সুজন বনিক, সৌম আহমদ চৌধুরী, ¯িœগ্ধা সরকার প্রমুখ।

সিলেট বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজে:
বাংলাদেশ স্বল্পোন্নোত দেশ হতে উন্নয়নশীল দেশের মর্যাদায় উন্নীত হওয়ায় সিলেট বর্ডার গার্ড পাবলিক স্কুল এন্ড কলেজের উদ্যোগে এবং কলেজ অধ্যক্ষ মো: ফয়জুল হক’র নেতৃত্বে বৃহস্পতিবার ১১টায় কলেজ প্রাঙ্গন থেকে একটি আনন্দ র্যা লী বের হয়ে নগরীর মদিনা মার্কেট, পাঠানটুলাসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ৪৮ বিজিবি গেইট হয়ে কলেজ মাঠে এসে এক সংক্ষিপ্ত সভা অনুষ্ঠিত হয়। এতে দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন অধ্যক্ষ মোঃ ফয়জুল হক। বর্ণাঢ্য এ র্যা লীতে তথ্য সম্বলিত লিখা ফেস্টুন, প্লেকার্ড ও ব্যানারসহ স্কুল এন্ড কলেজে‘র প্রায় দুই হাজার শিক্ষার্থী ও শিক্ষক-শিক্ষিকাবৃন্দ স্বত:স্ফুর্তভাবে অংশগ্রহণ করে। এ উপলক্ষ্যে প্রতিষ্ঠানে এক উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়।

জালালাবাদ কলেজ:
স্বল্পোন্নত দেশ হতে উন্নয়নশীল দেশের মর্যাদা অর্জন করায় জালালাবাদ কলেজ সিলেট উদ্যোগে শিক্ষক-শিক্ষার্থীর ব্যাপক উৎসাহ, উদ্দীপনার মধ্য দিয়ে আজ বৃহস্পতিবার এক শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কলেজ অধ্যক্ষ প্রফেসর এ.বাকী চৌধুরীর উপস্থিতিতে শোভাযাত্রাটি বিশ^রোড সোবহানীঘাট প্রদক্ষিণ করে কলেজ ক্যাম্পাসে শেষ হয়। শোভাযাত্রা পরবর্তী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর এ.বাকী চৌধুরী বলেন, সরকারের ঐকান্তিক প্রচেষ্টায় এ অনন্য সাফল্য অর্জন সম্ভব হয়েছে।
সহকারী অধ্যাপক ও কো-অর্ডিনেটর মুহাম্মদ আব্দুশ শাকুরের সভাপতিত্বে এবং ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ঈমান আলীর পরিচালনায় অনুষ্টিত আলোচনা সভায় তিনি আরোও বলেন, এ সফলতা দেশকে সামনে এগিয়ে নিতে শিক্ষার্থীসহ জনগণকে আরো বেশী বেশী উদ্ধুদ্ধ করবে।
এতে আরোও উপ¯িথত ছিলেন সহকারী অধ্যাপক ছায়েম আহমদ চৌধুরী, প্রভাষক ফাহিমা সুলতানা চৌধুরী, সালমা, মো: ফখরুল হোসাইন, আনজুমানারা আক্তার, ফেরদৌস খানম, সৈয়দা ফাহমিনা রহমান, মো: লুৎফুর রহমান, মো: আনিসুর রহমান,জান্নাতুল ফেরদৌস তৃষ্ণা, মহিউদ্দিন রাবিদ, মো: আবু খায়ের , মাহমুদ সোবহান প্রমূখ প্রভাষকবৃন্দ।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com