মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:১৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
সরকার ও রাজনীতিবিদদের সিদ্ধান্তে জনস্বার্থকে প্রাধান্য দিতে হবে এরশাদের স্বপ্নের বাংলাদেশ গড়তে কাজ করছি: জি এম কাদের শিক্ষামন্ত্রীর পদত্যাগ চাইলেন ফারুক বাস মালিকদের সুবিধা দিতে রেলের ভাড়া বৃদ্ধি করা হয়েছে হজ ভিসা আবেদনের সময় বাড়ল ৭ মে পর্যন্ত আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, ছুটিই থাকছে স্কুল-মাদরাসা তিউনিশিয়ান কেমিক্যাল গ্রুপের সঙ্গে বিএডিসির চুক্তি সংসদের আগামী অধিবেশনে পাস হবে শ্রম আইন আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ শাড়ি পরেই লোকটিকে বেধড়ক মারধর করি: লারা দত্ত ব্যবসায়ী সাবের হত্যার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ বুধবার থেকে কমতে পারে তাপমাত্রা শ্রমিকরা ন্যায্য মজুরি পাচ্ছে না, মানবেতর জীবনযাপন করছে : ফখরুল খায়রুল কবির খোকনের জামিন, মুক্তিতে বাধা নেই লেভানডোফস্কির হ্যাটট্রিকে বার্সেলোনার জয় চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করতে চায় শিক্ষা মন্ত্রণালয় উপজেলা নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী সেল গঠনের নির্দেশ ইসির ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ ফিলিস্তিনের পথে বাংলাদেশিদের পাঠানো বৃহত্তম ত্রাণবহর কলোম্বিয়ায় হেলিকপ্টার বিধ্বস্তে ৯ সেনা নিহত

সিরিয়ায় হামলার পর তদন্ত অর্থহীন- রাশিয়া

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৮ এপ্রিল, ২০১৮
  • ৯৯ বার পড়া হয়েছে
বাশার আল-জাফারি (বামে) ও নেবেনজিয়া

বাংলা৭১নিউজ ডেস্ক: জাতিসংঘে নিযুক্ত রাশিয়ার রাষ্ট্রদূত ভ্যাসিলি নেবেনজিয়া বলেছেন, সিরিয়ার ওপর মার্কিন নেতৃত্বাধীন পশ্চিমা ক্ষেপণাস্ত্র হামলার পর রাসায়নিক হামলা সম্পর্কে তদন্ত করা এখন সম্পূর্ণ অর্থহীন। কারণ আমেরিকা ও তার মিত্ররা রাসায়নিক হামলার জন্য এরইমধ্যে বিচার করে তার রায় কার্যকর করেছে।

গতকাল (মঙ্গলবার) জাতিসংঘ নিরাপত্তা পরিষদে এক বৈঠকে তিনি এসব কথা বলেছেন। নেবেনজিয়া বলেন, আমেরিকা ও তার মিত্ররা যখন ঠিক করেই ফেলেছে যে, সিরিয়ায় রাসায়নিক হামলার জন্য কে দোষী এবং দোষীকে শাস্তি দিয়েছে তখন রাসায়নিক হামলার জন্য নতুন করে দোষীকে আর খোঁজার কোনো যুক্তি নেই।

এদিকে, জাতিসংঘে নিযুক্ত সিরিয়ার রাষ্ট্রদূত বাশার আল-জাফারি জানিয়েছেন, এরইমধ্যে আন্তর্জাতিক তদন্ত দল দুমা শহরে প্রবেশ করেছে। সিরিয়ার দুমা শহরে রাসায়নিক হামলার অভিযোগে দেশটির ওপর গত শনিবার আমেরিকা, ফ্রান্স ও ব্রিটেন ক্ষেপণাস্ত্র হামলা চালায়।

সিরিয়ায় মার্কিন নেতৃত্বাধীন ক্ষেপণাস্ত্র হামলা

সিরিয়ার সরকার দাবি করেছে, শত্রুদের ছোঁড়া ১০৩টি ক্ষেপণাস্ত্রের মধ্যে ৭১টি ভূপাতিত করা হয়েছে। অন্যদিকে আমেরিকা বলেছে, সব ক্ষেপণাস্ত্র ঠিকমতো লক্ষ্যবস্তুত আঘাত হেনেছে। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মিশনকে সফল বলে অভিহিত করেছেন।সূত্র: পার্সটুডে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com