শনিবার, ০৪ মে ২০২৪, ০৯:২৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

সিওএলের সদস্য হলেন শিক্ষামন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১৭ জুন, ২০১৭
  • ৯৮ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: কানাডার ভ্যাংকুভারে অনুষ্ঠিত কমনওয়েলথ অব লার্নিং (সিওএল) এর ৩৪তম বোর্ড অব গভর্নরসের কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। এতে প্রথমবারের মতো শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সদস্য হিসেবে মনোনীত হয়েছেন।

আজ এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভ্যাংকুভারে সিওএলের দ্বিতীয় দিনের সভায় কমিটির সদস্যদের মনোনীত করা হয়। এ সময় শিক্ষামন্ত্রী অনলাইনভিত্তিক উন্মুক্ত শিক্ষাব্যবস্থা প্রণয়নের সুপারিশ করেন।

তিনি বলেন, কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষার প্রসার, কার্যকর ভূমিকা এবং শিক্ষার গুণগতমান বৃদ্ধির লক্ষ্যে শিক্ষকের দক্ষতা, আত্মনিবেদন, প্রতিশ্রুতি, সততা ও নৈতিক মূল্যবোধের ওপর জোর দিয়ে দক্ষ ও সৎ ভবিষ্যৎ প্রজন্ম গড়ে তোলার জন্য কর্মপন্থা নির্ধারণ করা উচিত।

নাহিদ বলেন, বিশ্বজুড়ে প্রযুক্তি দ্রুত পরিবর্তিত হচ্ছে। তাই শিক্ষাসংক্রান্ত সব কার্যক্রম, উদ্যোগ ও কর্মপন্থা নির্ধারণে ক্রমপরিবর্তনশীল প্রযুক্তিকে সম্পৃক্ত করতে হবে।

সভায় শিক্ষামন্ত্রীর কর্মপন্থা নির্ধারণী-সংক্রান্ত সব সুপারিশ যথাযথ গুরুত্বের সঙ্গে নথিভুক্ত করা হয়। এছাড়া সভায় বোর্ড অব গভর্নরস-এর বাজেট আলোচনা ও অনুমোদন করা হয়।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com