রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫ থেমে থাকা ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ৩ মালয়েশিয়ায় ১৩২ বাংলাদেশি গ্রেফতার ডুমুরিয়ায় অস্তিত্ব সংকটে ৭ নদী জাপানে শক্তিশালী ৬.৫ মাত্রার ভূমিকম্প রাস্তা পারাপারের সময় দ্রুত গতির বাসচাপায় নারী নিহত রোববার থেকে ফের তিনদিনের হিট অ্যালার্ট জারি হতে পারে দাবদাহে ঢাকায় উৎপাদনশীল খাতে বছরে ক্ষতি ২৭০০ কোটি ডলার ঘুমন্ত হেলপারকে পুড়িয়ে হত্যা: একজনের দায় স্বীকার, দুজনের রিমান্ড ভারতীয় মসলায় ক্যানসারের উপাদান: তথ্য সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র দেশে আলাদা ফরেনসিক বিশ্ববিদ্যালয় এখন সময়ের দাবি : সিআইডি প্রধান গ্রিন ফ্যাক্টরি অ্যাওয়ার্ড পাচ্ছে ২৯ প্রতিষ্ঠান নিরাপদ খাদ্য উৎপাদনের আহ্বান প্রাণিসম্পদ মন্ত্রীর চট্টগ্রামে ৪৮ ঘণ্টা পরিবহন ধর্মঘটের ডাক ৩ মাসে গ্রামীণফোনের আয় ৩৯৩২ কোটি টাকা, গ্রাহক বেড়েছে ১০ লাখ পাঁচদিনে সোনার দাম কমলো ৬৪৯৭ টাকা প্রবাসীদের বৈধপথে রেমিট্যান্স পাঠানোর আহ্বান প্রতিমন্ত্রীর ঢাকায় দিনে-দুপুরে জুয়েলারি ব্যবসায়ীর সর্বস্ব লুট বনানীতে যাত্রীবাহী বাসে হঠাৎ আগুন

সাড়ে তিন’শ ছাড়ালো শ্রীলঙ্কার লিড

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় রবিবার, ২৪ মার্চ, ২০২৪
  • ৭ বার পড়া হয়েছে

ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিসের দুর্দান্ত ব্যাটিংয়ে শ্রীলঙ্কার লিড সাড়ে তিন’শ ছাড়িয়েছে। ধনঞ্জয়া ৯৪ রানে ও কামিন্দু ৭০ রানে ব্যাট করছেন। তাতে ৭১ ওভার শেষে শ্রীলঙ্কার সংগ্রহ দাঁড়িয়েছে ৬ উইকেটে ২৬৬। আর শ্রীলঙ্কার লিড হয়েছে ৩৫৮ রানের।

আবারও বাংলাদেশকে ভোগাচ্ছেন ধনঞ্জয়া-কামিন্দু:

প্রথম ইনিংসে বাংলাদেশকে নিদারুণভাবে ভুগিয়েছিলেন ধনঞ্জয়া ডি সিলভা ও কামিন্দু মেন্ডিস। ৫৭ রানেই ৫ উইকেট হারানোর পর ষষ্ঠ উইকেটে তারা দুজন জোড়া সেঞ্চুরিতে দলীয় সংগ্রহে ২০২ রান যোগ করেন।

যথারীতি দ্বিতীয় ইনিংসেও বাংলাদেশকে ভোগাচ্ছেন তারা দুজন। ১২৬ রানে ৬ উইকেট হারানো শ্রীলঙ্কাকে টানছেন। ইতোমধ্যে সপ্তম উইকেটে তারা দুজন দলীয় সংগ্রহে যোগ করেছেন ১২২ রান। তাতে শ্রীলঙ্কার লিড ছাড়িয়েছে ৩৪০। দুজনেই ইতোমধ্যে ফিফটি তুলে নিয়েছেন। ধনঞ্জয়া ৮৮ ও কামিন্দু ৬১ রানে ব্যাট করছেন।

ধনঞ্জয়ার ফিফটিতে আড়াই’শ ছাড়ালো শ্রীলঙ্কার লিড:

প্রথম ইনিংসে সেঞ্চুরি হাঁকানো লঙ্কান অধিনায়ক ধনঞ্জয়া ডি সিলভা দ্বিতীয় ইনিংসে পেলেন ফিফটির দেখা। তার ৫০ রানের ইনিংসে ভর করে শ্রীলঙ্কার লিড ২৫০ ছাড়িয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ৬ উইকেট হারিয়ে তারা করেছে ১৭৫ রান। লিড হয়েছে ২৬৭ রানের।

তৃতীয়দিনের শুরুতেই লঙ্কা শিবিরে খালেদের আঘাত:

তৃতীয়দিনেই শুরুতেই উইকেট তুলে নিলেন খালেদ আহমেদ। দলীয় ১২৬ রানের মাথায় তার প্রথম শিকারে পরিণত হয়ে ফেরেন বিশ্ব ফার্নান্দো। তার বল ফার্নান্দের ব্যাট ছুঁয়ে চতুর্থ স্লিপে মেহেদী হাসান মিরাজের তালুবন্দি হয়। যদিও বল মাটি থেকে তোলা হয়েছে মনে হচ্ছিল। পরে আম্পায়ার রড টাকার রিপ্লে দেখে নিশ্চিত হন যে এটি আউট ছিল।

তৃতীয় দিনের খেলা শুরু:

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার প্রথম টেস্টের তৃতীয় দিনের খেলা শুরু হয়েছে। সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয়দিনে ব্যাট করতে নেমেছেন আগেরদিনে শ্রীলঙ্কার দুই অপরাজিত ব্যাটসম্যান ধনঞ্জয়া ডি সিলভা ও বিশ্ব ফার্নান্দো।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ২৮০ রানের জবাবে বাংলাদেশ অলআউট হয় ১৮৮ রানে। ৯২ রানের লিড নিয়ে শ্রীলঙ্কা শনিবার দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে। অবশ্য বাংলাদেশের বোলাররা তাদের দারুণভাবে চেপে ধরে। তাতে ৫ উইকেট হারিয়ে ১১৫ রান তুলে দ্বিতীয়দিন শেষ করে সফরকারীরা। ধনঞ্জয়া ২৩ ও ফার্নান্দো ২ রানে অপরাজিত ছিলেন। দ্বিতীয়দিন শেষে শ্রীলঙ্কার লিড হয় ২০৭ রানের। শ্রীলঙ্কা মনে করছে এই উইকেটে ৩০০ রানের লিড হলেই যথেষ্ট তাদের জন্য।

নাহিদ রানা ২টি উইকেট তুলে নেন। ১টি করে উইকেট তুলে নেন শরীফুল ইসলাম, তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।

বাংলা৭১নিউজ/এসএইচ

 

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com