রবিবার, ০৫ মে ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

সামরিক শাসনের হাত থেকে গণতন্ত্র মুক্তি পেলেও তা এখনো ঝুঁকি মুক্ত নয় : সেতুমন্ত্রী

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শুক্রবার, ২৫ নভেম্বর, ২০১৬
  • ৮০ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, দেশের গণতন্ত্র সামরিক শাসনের হাত থেকে মুক্তি পেলেও তা এখনও বিপদমুক্ত নয়।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিকরনের অভিযাত্রা খুবই ঝুঁকিপূর্ণ। তার এ অভিযাত্রাকে সফল করার জন্য সকল গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি আজ বিকেলে রাজধানীর রমনাস্থ ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন মিলনায়তনে আওয়ামী মটর চালক লীগের উদ্যোগে ‘শহীদ নূর হোসেন ’ স্মরণে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

সংগঠনের সভাপতি ও শহীদ নূর হোসেনের ভাই আলী হেসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব সাইফুজ্জামান শিখর।

সৈয়দ আব্দুল আওয়াল শামীমের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মটর চালক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক কালু শেখ।

ওবায়দুল কাদের বলেন, দেশে এখনো গণতন্ত্রের সংকট চলছে। গত জাতীয় সংসদ নির্বাচনের সময় নির্বাচন বানচাল এবং সরকার পতনের আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে হত্যা করা হয়েছে।

তিনি বলেন, আন্দোলনের নামে বিএনপি-জামায়াতের নাশকতার সবচেয়ে বেশি শিকার হয়েছে বাসের চালক ও হেলপাররা। তারা চালকদের নয়, দেশের গণতন্ত্রকে পুড়িয়ে মারার ষড়যন্ত্র করেছিল।

এ ষড়যন্ত্র এখনো অব্যাহত রয়েছে উল্লেখ করে কাদের বলেন, বিএনপি গত জাতীয় নির্বাচনে অংশগ্রহন না করে যে ভুল করেছে তার জন্য তাদের খেসারত দিতে হচ্ছে।

তিনি বলেন, বেপরোয়া চালকের মত বিএনপি-জামায়াত দেশের নিরীহ মানুষকে হত্যা করছে এবং গণতন্ত্রকে ক্ষত-বিক্ষত করছে।

কাদের আরো বলেন, গণতন্ত্রকে রক্ষা করার জন্য শেখ হাসিনার নেতৃত্বে দেশের সকল মানুষকে ঐক্যবদ্ধ থাকতে হবে।

সড়ক দুর্ঘটনা ও যানজট নিরসনের জন্য মন মানসিকতার পরিবর্তন করতে হবে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ‘সড়ক দুর্ঘটনা ও যানজটের জন্য আমাদের মন মানসিকতা দায়ী। মন মানসিকতার পরিবর্তন না হলে যানজট নিরসন ও সড়ক দুর্ঘটনা বন্ধ করা সম্ভব হবে না।

তিনি এ সময় সড়ক দুর্ঘটনার জন্য চালকদের প্রশিক্ষনের অভাব, অপ্রাপ্ত বয়স্কদের গাড়ী চালানো ও পথচারীদের বেপরোয়া রাস্তা পারাপার ও গাড়ী চালকদের বেপরোয়াভাবে গাড়ী চালানোকে দায়ী-করেন।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com