রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:০৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টেকসই প্রযুক্তিতে পানি পরিশোধন করবে ডাইকি অ্যাক্সিস বাংলাদেশ মাঠে নামছে চেন্নাই, একাদশে থাকবেন মুস্তাফিজ? বন্দিদের মুক্তি দাবিতে ইসরায়েলজুড়ে ব্যাপক বিক্ষোভ পরিবহন ধর্মঘটে যানশূন্য সড়কে দুর্ভোগ চরমে আপিল বিভাগের ২ বেঞ্চে চলবে বিচারকাজ: প্রধান বিচারপতি ফরিদপুরে দুই ভাইকে পিটিয়ে হত্যায় জড়িতরা অচিরেই গ্রেফতার মে দিবসে সমাবেশ করবে বিএনপি বান্দরবানে ২ কেএনএফ সদস্যের মরদেহ! কালো চশমা পরা বিএনপি নেতারা দেশের উন্নয়ন দেখতে পায় না মিস ইউনিভার্সের মঞ্চে লড়বেন ৬০ বছর বয়সী আর্জেন্টাইন সুন্দরী ফের শেষ মুহূর্তের গোলে অপরাজিত থাকলো লেভারকুসেন নিউ ইয়র্কে বন্দুকধারীর গুলিতে নিহত ২ আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি নবগঠিত ঈদগাঁও উপজেলার পাঁচ ইউপিতে প্রথমবারের মতো ভোটগ্রহণ শেখ জামালের জন্মদিন আজ কম্বোডিয়ায় সেনাঘাঁটিতে বিস্ফোরণে ২০ সেনা নিহত সরকার আইনের সুশাসন প্রতিষ্ঠায় বদ্ধপরিকর তাপপ্রবাহের মধ্যে স্কুল খোলায় অসন্তুষ্ট অভিভাবকরা চীনে টর্নেডোর তাণ্ডবে নিহত ৫ থেমে থাকা ট্রাকের পেছনে মোটরসাইকেলের ধাক্কা, নিহত ৩

সরকারী জায়গা দখলের প্রতিবাদে মানববন্ধন

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ১৩ ডিসেম্বর, ২০১৭
  • ১৭৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ফরিদপুর প্রতিনিধি: হাইকোর্টের নির্দেশ অমান্য করে ফরিদপুরের বোয়ালমারী উপজেলার গরুর হাঁটের জায়গা দখল করে দোকানঘর নির্মাণের প্রতিবাদে মানববন্ধন করেছে এলাকাবাসী।
বোয়ালমারী রক্ষা কমিটির ব্যানারে আয়োজিত বুধবার এ মানববন্ধন থেকে অবৈধভাবে নির্মান করা ঘর উচ্ছেদের দাবী জানানো হয়।
সংগঠনের সভাপতি বদিউজ্জামান টুলু, সাধারণ সম্পাদক মো. মানোয়ার হোসেন চৌধুরী, সহ সভাপতি মো. সাখাওয়াত হোসেন, তারিকুজ্জামান তারিখ, সিদ্দিকুর রহমান মঙ্গল, গাজী ফরিদুজ্জামান টিটন বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, গোহাটা এলাকায় সরকারী জমি প্রভাবশালীরা দখল করে নিচ্ছে। সম্প্রতি কয়েক ব্যাক্তি ঘর উত্তোলন করলে জেলা প্রশাসকের নির্দেশে তা ভেঙ্গে দেয়া হয়। তারা অভিযোগ করেন উচ্চ আদালতের নিশেষাজ্ঞা থাকা সত্ত্বেও শুক্রবার রাতের আধারে ফের প্রভাবশালীরা ওই স্থানে দোকান ঘর উত্তোলন করে দখল করে নেয়। মানববন্ধনকারীরা অনতিবিলম্বে অবৈধ দখল অপসারণের দাবী জানান।

গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার গুনবহা ইউনিয়নের দক্ষিণ কামারগ্রাম থেকে বুধবার দুপুরে তানিয়া (২২) নামে এক গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। ওই গৃহবধূর দেড় বছরের একটি কন্যা শিশু রয়েছে। এলাকা সূত্রে জানা যায়, দক্ষিণকামারগ্রামের ইসহাক মন্ডলের ছেলে ভ্যান চালক ইবরাহিম মন্ডল (৩০) ৩ বছর আগে পাশের আলফাডাঙ্গা উপজেলার পাচুড়িয়া ইউনিয়নের ধুলজুড়ি গ্রামের আজবাহারের মেয়ে তানিয়াকে বিয়ে করে। এ ঘটনার পর ইবরাহিম তার মা বাবাসহ বাড়ি থেকে পালিয়ে যায়। তানিয়ার বাবা আজবাহার মোল্যা বলেন, বেলা ১২টার দিক মোবাইল ফোনের মাধ্যমে আমার মেয়ে মারা যাওয়ার খবর পেয়ে এখানে ছুটে আসি। তিনি অভিযোগ করেন, তার মেয়েকে যৌতুকের জন্য মেরে ফেলা হয়েছে। বিয়ের সময় যৌতুক হিসেবে নগদ ৮৫হাজার টাকা দিয়েছি। তিন চার দিন আগে আমার মেয়েকে মারধর করে আমার বাড়িতে পাঠিয়ে ১০ হাজার টাকা আনতে বলে। আমার মেয়ে আত্মহত্যা করতে পারে না। তাকে হত্যা করে লাশ ঝুলিয়ে রাখা হয়েছে। লাশ উদ্ধারকারী কর্মকর্তা এসআই বোরহান দর্জি বলেন, গৃহবধূর মৃত্যুর ঘটনা রহস্যজনক। ময়না তদন্ত শেষে জানা যাবে এটি হত্যা না আত্মহত্যা। গৃহবধূর শ্বশুর বাড়ির সবাই পলাতক থাকায় তাদের বক্তব্য জানা যায়নি। এ ঘটনায় গৃহবধূর পরিবারের পক্ষ থেকে থানায় অভিযোগ দায়েরর প্রস্তুতি চলছে।

IMG_20171211_234837
ডাকাত গ্রেফতার

পেশাদার ডাকাত মোঃ আজিজুল শেখ ও মোঃ মুঞ্জু মিয়াকে গত সোমবার পিবিআই ফরিদপুর গাজীপুর ডিবি পুলিশের সহায়তায় গাজীপুর জেলার জয়দেবপুর থানা এলাকা হতে গ্রেফতার করা হয়। মোঃ আজিজুল শেখ গত ২৯/০৬/২০১৭ খ্রিঃ তারিখ দিবাগত রাত আনুমানিক ০১:০০ ঘটিকার সময় ১০/১১ জন ডাকাত নিয়ে ফরিদপুর জেলার বোয়ালমারী থানাধীন কদমি গ্রামের মোঃ মিজানুর রহমার ঔরফে সোনা মিয়ার বসত ঘরের দরজা ভাঙ্গে দেশীয় অস্ত্রসস্ত্র সহ ঘরে প্রবেশ করে। অস্ত্রের ভয় দেখিয়ে সোনা মিয়ার বোন রোজিনাকে জিম্মি করে মোট সাড়ে ১৬ ভরি স্বর্ণালংকার, ২টি মোবাইল সেট ও নগদ ২,৭০,০০০/- টাকাসহ সর্বমোট ৯,৬৫,০০০/- টাকার মালামাল লুট করে নিয়া যায়। গ্রেফতারকৃত আসামী মোঃ আজিজুল শেখ সোনা মিয়ার বাড়িতে ডাকাতির কথা স্বীকার করে। আসামী মোঃ আজিজুল শেখের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক ডাকাতির মামলা চলমান আছে বলে জানা যায়। গ্রেফতারকৃত অপর আসামী মোঃ মুঞ্জু মিয়া তার জিজ্ঞাসাবাদে বাদীর বাড়ি ডাকাতি হওয়া মালামাল বিক্রি করে দেওয়ার কথা স্বীকার করে। অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা অব্যহত আছে। মোঃ মুঞ্জু মিয়া ফৌঃকাঃবিঃ ১৬৪ ধারা মোতাবেক বিজ্ঞ আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করিয়াছেন। উভয় আসামীকে জেল হাজতে প্রেরণ করা হইয়াছে। মোঃ আজিজুল শেখ (৩২) পিং-মৃত ফজেল শেখ, সাং-গঙ্গারামপুর, এ/পি-জলিরপাড় আশ্রয়কেন্দ্র, থানাঃ- মোকছেদপুর, জেলাঃ- গোপালগঞ্জ ও মোঃ মুঞ্জু মিয়া (২২) পিং-মৃত রেনু মিয়া, সাং-নিলখী স্বর্নকারপাড়া, থানাঃ- হোমনা, জেলাঃ- কুমিল্লাদ্বয় ফরিদপুর জেলার বোয়ালমারী থানার মামলা নং-০২ তারিখ-০১/০৭/১৭ খ্রিঃ ধারা- ৩৯৫/৩৯৭ পেনাল কোড এর সন্দিগ্ধ আসামী। মামলাটি বর্তমানে পিবিআই ফরিদপুর জেলায় তদন্তাধীন রয়েছে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com