মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৪৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ফেলে দেওয়া প্লাস্টিক দিয়ে ঢাকায় সড়ক নির্মাণ ভরিতে আরও ৪২০ টাকা কমলো সোনার দাম পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারবদ্ধ শহরের নিম্নমধ্যবিত্তদের গৃহ নির্মাণে ৩১৮৪ কোটি দেবে আইডিবি যাত্রী কল্যাণ সমিতির মোজাম্মেলের বিরুদ্ধে আদালতে মামলা সরকার ও রাজনীতিবিদদের সিদ্ধান্তে জনস্বার্থকে প্রাধান্য দিতে হবে এরশাদের স্বপ্নের বাংলাদেশ গড়তে কাজ করছি: জি এম কাদের শিক্ষামন্ত্রীর পদত্যাগ চাইলেন ফারুক বাস মালিকদের সুবিধা দিতে রেলের ভাড়া বৃদ্ধি করা হয়েছে হজ ভিসা আবেদনের সময় বাড়ল ৭ মে পর্যন্ত আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, ছুটিই থাকছে স্কুল-মাদরাসা তিউনিশিয়ান কেমিক্যাল গ্রুপের সঙ্গে বিএডিসির চুক্তি সংসদের আগামী অধিবেশনে পাস হবে শ্রম আইন আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ শাড়ি পরেই লোকটিকে বেধড়ক মারধর করি: লারা দত্ত ব্যবসায়ী সাবের হত্যার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ বুধবার থেকে কমতে পারে তাপমাত্রা শ্রমিকরা ন্যায্য মজুরি পাচ্ছে না, মানবেতর জীবনযাপন করছে : ফখরুল খায়রুল কবির খোকনের জামিন, মুক্তিতে বাধা নেই লেভানডোফস্কির হ্যাটট্রিকে বার্সেলোনার জয়

‘সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই মানুষ হত্যা করছে বিএনপি-জামায়াত’

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ২৯ মে, ২০১৬
  • ১৫৬ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারকে প্রশ্নবিদ্ধ করতেই উদ্দেশ্যমূলকভাবে বিএনপি-জামায়াত বেছে-বেছে বিদেশিসহ মানুষ হত্যা করছে।

আজ রোববার টোকিও’তে প্রবাসী বাংলাদেশীদের দেয়া সংবর্ধনায় বক্তব্য রাখেন শেখ হাসিনা। এসময় দেশের ভাবমূর্তি বিশ্ব দরবারে তুলে ধরতে প্রবাসী বাংলাদেশীদের আরো এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

এর আগে জাপানের রাজধানী টোকিওতে সেদেশের ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী। এসময় বাংলাদেশে বিনিয়োগে আহ্বান জানান তিনি।

চার দিনের জাপান সফরের শেষ দিনে ব্যস্ত সময় পার করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অংশ নেন প্রবাসী বাংলাদেশিদের দেয়া এক নাগরিক সংবর্ধনায়। তিনি বলেন, বিদেশে প্রবাসীরাই বাংলাদেশের প্রতিনিধি। তাই বিদেশে দেশের ইতিবাচক ভাবমূর্তি তুলে ধরতে তাদেরকেও ভূমিকা রাখতে হবে। প্রধানমন্ত্রীর বক্তব্যে স্থান পায়, দেশের রাজনৈতিক পরিস্থিতিও।

তিনি বলেছেন, সরকারকে প্রশ্নবিদ্ধ করতে বিএনপি-জামায়াত এখন বেছে-বেছে বিদেশিসহ মানুষ হত্যায় নেমেছে।

বিএনপি-জামায়াতের ধ্বংসযজ্ঞে মাথা নত করেনি জনগণ

আন্দোলনের নামে বিএনপি-জামায়াত ধ্বংসযজ্ঞ চালালেও তাদের কাছে জনগণ মাথা নত নরেনি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বলেছেন, নির্বাচন বন্ধের নামে বিএনপি-জামায়াত কী করেছে তা সবাই দেখেছে। মা দেখছে তার ছেলে আগুনে পুড়ে মারা যাচ্ছে। ছোট্ট শিশুকেও তারা পুড়িয়ে মেরেছে। আন্দোলনের নামে মানুষ পুড়িয়ে মারার উৎসব হয়েছে। প্রায় সাড়ে পাঁচশ মানুষ পুড়িয়ে মেরেছে তারা। রাষ্ট্রীয় সম্পদ ধ্বংস করা ছিল তাদের কাজ। তবু জনগণ তাদের সেই ধ্বংসযজ্ঞের কাছে মাথা নত করেনি।

শেখ হাসিনা বলেন, যুদ্ধাপরাধী ও জামায়াত-শিবির নিয়ে বিএনপি সেই ধ্বংসযজ্ঞ চালিয়েছে। এখনও তারা উদ্দেশ্যমূলকভাবে সেসব করছে। বেছে বেছে গুপ্তহত্যা করছে। নিরীহ মানুষদের হত্যা করছে। মসজিদের মোয়াজ্জিন-মুসল্লিদের মারছে। সাবেক পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনির খালাতো ভাই যুক্তরাষ্ট্র দূতাবাসের কর্মকর্তাকে তার বন্ধুসহ মেরেছে, যেন এ নিয়ে যুক্তরাষ্ট্র কথা বলে।

শেখ হাসিনা বলেন, দেশকে অস্থিতিশীল করে তুলতে অনেক ষড়যন্ত্র-চক্রান্ত চললেও আমাদের অর্থনৈতিক অগ্রগতি অব্যাহত আছে। আমাদের জিডিপি প্রবৃদ্ধি ৭ শতাংশের ওপরে উন্নীত করেছি। রিজার্ভ বেড়েছে। রফতানি বেড়েছে। রফতানির জন্য নতুন নতুন পণ্য উৎপাদন করছি। অর্থ-সামাজিক ব্যবস্থার দারুণ উন্নতি হয়েছে। আমাদের বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা এখন ১৪ হাজার ৭০০ মেগাওয়াট। গত অর্থবছরে আমরা অনেক বড় বাজেট করেছি। সামনে আরও বড় বাজেট আসছে।

প্রধানমন্ত্রী বলেন, আমরা আর নিম্নে থাকতে পারি না। ঊর্ধ্বে উঠবো। আমরা এটা পারবো, কারণ আমরা সততার সঙ্গে কাজ করছি। সেজন্য দেশকে এগিয়ে নিতে পারছি। আমাদের অর্থনীতি আগে কখনো এতো শক্তিশালী হয়নি।

এর আগে সকালে জাপানের রাজধানী টোকিওতে সে দেশের ব্যবসায়ী নেতাদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী। বিদ্যুৎ, জ্বালানী, যোগাযোগ অবকাঠামোসহ বিভিন্ন ক্ষেত্রে সরকারের নেয়া নানা পদক্ষেপের কথা জানিয়ে বাংলাদেশে জাপানি বিনিয়োগের আহ্বান জানান তিনি।

তিনি বলেন, ব্যবসায়িক সুবিধার পাশাপাশি বিদেশি নাগরিক ও বিনিয়োগকারীদের নিরাপত্তার ক্ষেত্রেও কঠোর ব্যবস্থা নিয়েছে তার সরকার।

জাপানকে বাংলাদেশের ‘পরীক্ষিত বন্ধু’ মন্তব্য করে প্রধানমন্ত্রী বলেন সরকারি-বেসরকারি দুটি সংলাপের মাধ্যমে দুদেশের বোঝাপড়া আরও দৃঢ় হয়েছে। বৈঠক শেষে বাংলাদেশ ও জাপানী ব্যববসায়ীদের মধ্যে দুটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়।

বাংলা৭১নিউজ/এসএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com