মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:৩২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
যাত্রী কল্যাণ সমিতির মোজাম্মেলের বিরুদ্ধে আদালতে মামলা সরকার ও রাজনীতিবিদদের সিদ্ধান্তে জনস্বার্থকে প্রাধান্য দিতে হবে এরশাদের স্বপ্নের বাংলাদেশ গড়তে কাজ করছি: জি এম কাদের শিক্ষামন্ত্রীর পদত্যাগ চাইলেন ফারুক বাস মালিকদের সুবিধা দিতে রেলের ভাড়া বৃদ্ধি করা হয়েছে হজ ভিসা আবেদনের সময় বাড়ল ৭ মে পর্যন্ত আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়, ছুটিই থাকছে স্কুল-মাদরাসা তিউনিশিয়ান কেমিক্যাল গ্রুপের সঙ্গে বিএডিসির চুক্তি সংসদের আগামী অধিবেশনে পাস হবে শ্রম আইন আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ৬ শাড়ি পরেই লোকটিকে বেধড়ক মারধর করি: লারা দত্ত ব্যবসায়ী সাবের হত্যার প্রধান আসামিসহ গ্রেফতার ৬ বুধবার থেকে কমতে পারে তাপমাত্রা শ্রমিকরা ন্যায্য মজুরি পাচ্ছে না, মানবেতর জীবনযাপন করছে : ফখরুল খায়রুল কবির খোকনের জামিন, মুক্তিতে বাধা নেই লেভানডোফস্কির হ্যাটট্রিকে বার্সেলোনার জয় চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ করতে চায় শিক্ষা মন্ত্রণালয় উপজেলা নির্বাচন ঘিরে আইনশৃঙ্খলা রক্ষাকারী সেল গঠনের নির্দেশ ইসির ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে আরও ইউরোপীয় দেশ ফিলিস্তিনের পথে বাংলাদেশিদের পাঠানো বৃহত্তম ত্রাণবহর

শিশু শিহাব-লিটনকে পুরস্কৃত করেছে রেল কর্তৃপক্ষ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ২০ ডিসেম্বর, ২০১৭
  • ৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, পাবনা প্রতিনিধি: রাজশাহীতে দুর্ঘটনা থেকে তেলবাহী ট্রেন রক্ষাকারী দুই শিশু শিহাবুর রহমান শিহাব ও লিটন আলীকে পুরস্কৃত করেছে পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেল কর্তৃপক্ষ।

আজ দুপুরে পাকশী বিভাগীয় রেলওয়ে কার্যালয় চত্বরে অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুই শিশু ও তাদের স্বজনদের রাজশাহী থেকে পাবনার পাকশীতে নিয়ে আসেন রেল কর্মকর্তারা। প্রথমে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয় সাহসী দুই শিশুকে। পরে আলোচনা অনুষ্ঠানে নিজেদের অভিজ্ঞতা বর্ণনা করে শিশু শিহাব ও লিটন।

পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক অসীম কুমার তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন- বাঘার আড়ানী স্টেশনের সহকারী স্টেশন মাস্টার মোস্তাফিজুর রহমান নয়ন, পাকশী রেলওয়ে শ্রমিকলীগ নেতা ইকবাল হায়দার, পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হবিবুল ইসলাম হব্বুল, প্রথম আলোর ঈশ্বরদী প্রতিনিধি মাহবুবুল হক দুদু, ঈশ্বরদী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, শিহাবের মা রিতা খাতুন, লিটনের নানী শুকুরজান বেগম। পরে দুই শিশু শিহাব ও লিটনের হাতে সম্মাননা ক্রেস্ট ও নগদ অর্থ তুলে দেন রেলওয়ে কর্মকর্তারা।

দুর্ঘটনার হাত থেকে ট্রেন রক্ষা করায় রেলওয়ে বিভাগ থেকে পুরস্কার পেয়ে উৎফুল্ল দুই শিশু। শিহাব ও লিটন জানায়, ট্রেন রক্ষা করায় পুরস্কার পেয়ে খুশি তারা। বড় হয়ে দেশ ও মানুষের জন্য কাজ করতে লিটন পুলিশ এবং শিহাব রেল কর্মকর্তা হতে চায়।

পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার জানান, দুই শিশুর সাহসী পদক্ষেপকে তারা ইতিবাচক হিসেবে দেখছেন। আগে শিশুরা ট্রেন লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়ত। এখন ট্রেনের যাত্রী-মালামাল রক্ষা করতে এগিয়ে আসছে। তাদের দেখে অন্যরাও উৎসাহিত হবে রেলওয়ের সম্পদ রক্ষায়। আগামীকাল বৃহস্পতিবার রাজশাহীতে রেলওয়ে কার্যালয়ে দুই শিশুকে পুরস্কৃত করা হবে বলে জানান অসীম কুমার তালুকদার।

গত সোমবার রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী স্টেশনের অদূরে ঝিনা রেলগেট এলাকায় রেললাইন ভাঙা দেখে লাল মাফলার উড়িয়ে একটি তেলবাহী ট্রেনকে দুর্ঘটনার হাত থেকে রক্ষা করে দুই শিশু শিহাব ও লিটন।

দায়িত্ব পালনে অবহেলার দায়ে দুই রেল কর্মচারী কিম্যান লাবলু হোসেন ও মেড মোকছেদ আলীকে বরখাস্ত করেছে রেল কর্তৃপক্ষ। এই তথ্য নিশ্চিত করেন পাকশী পশ্চিমাঞ্চল বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক অসীম কুমার তালুকদার।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com