শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
মরিশাসের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান বন্ধ থাকছে প্রাক-প্রাথমিক, প্রাথমিক চলবে সাড়ে ১১টা পর্যন্ত সোসিয়েদাদকে হারিয়ে শিরোপা থেকে এক পা দূরত্বে রিয়াল ময়মনসিংহে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ২ ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০ বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন শত শত মুসল্লি ব্রিটিশ জাহাজে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুতির শাহ আমানতে ২৭ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল : জিএম কাদের প্রকৌশলী-চিকিৎসক দম্পতির বাড়ি থেকে গৃহকর্মীর মরদেহ উদ্ধার ঢাকা উত্তরের রাস্তায় স্প্রে ক্যানন-পানির ভ্যান চিকিৎসার জন্য স্ত্রীসহ আমেরিকায় গেলেন আমির খসরু শাবনূর আপু একজনই, তার মতো কেউ হতে পারবে না: পূজা চেরি গাজা ইস্যুতে পদত্যাগ করলেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা শেরে বাংলার ৬২তম মৃত্যুবার্ষিকী আজ তাপমাত্রা আরও বাড়তে পারে কোটি টাকার মাদকসহ সংগীত শিল্পী এনামুল কবির আটক নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরায়েলি হামলায় শিশুসহ নিহত ১৫

শিরোপার স্বপ্ন অধরাই থাকল বাংলাদেশের

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বুধবার, ৪ জানুয়ারী, ২০১৭
  • ১৫২ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: ছেলেদের ফুটবল যখন নির্বাসনে, তখন আশার আলো হয়ে জ্বলতে শুরু করেছে মেয়েদের ফুটবল। প্রায় সব ধরনের প্রতিযোগিতায় মেয়েদের সাফল্য চোখে পরার মতো। ব্যতিক্রম ছিল না সাফ মহিলা চ্যাম্পিয়নশিপের চতুর্থ আসর।

সেমিফাইনাল খেলার লক্ষ্য নিয়ে গিয়ে ফাইনাল খেলেছে বাংলাদেশ। আফগানিস্তানের মতো দলকে উড়িয়ে দিয়ে ও ভারতের মতো দলকে রুখে দিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে ওঠে বাংলাদেশ। তখন স্বপ্নের রঙ ছড়াতে শুরু করেছিল বাংলাদেশের মেয়েরা।

সেমিফাইনালে মালদ্বীপের হালে অর্ধডজন গোল দিয়ে স্বপ্নটা আরো বড় হয় বাংলাদেশের কোটি কোটি ফুটবলপ্রেমীদের। ছেলেদের ফুটবলের ব্যর্থতায় যারা হতাশ ও মুষড়ে পড়েছিলেন তারাও আশায় বুক বেঁধেছিলেন। তাহলে ২০০৩ সালে ছেলেদের পর এবার মেয়েদের হাতেও উঠতে যাচ্ছে সাফ চ্যাম্পিয়নশিপের শিরোপা! গ্রুপপর্বে ভারতের বিপক্ষে ম্যাচ এমন স্বপ্ন দেখতে সাহস জুগিয়েছিল বাংলাদেশের মানুষকে।

কিন্তু ফাইনালে স্বপ্নের রঙ-তুলির শেষ আচড়টি দিতে পারেনি বাংলাদেশের মেয়েরা। অভিজ্ঞতায় পরিপূর্ণ ভারতের মেয়েদের সঙ্গে কুলিয়ে উঠতে পারেনি সাবিনা-স্বপ্নারা। মূলত অভিজ্ঞতার কাছেই হেরেছে বাংলাদেশ। এ নিয়ে চারবার ফাইনাল খেলা ভারতের মেয়েদের সঙ্গে প্রথমার্ধে হাড্ডাহাড্ডি লড়াই করেছে বাংলাদেশ। ১১ মিনিটে ভারত প্রথম গোল করে এগিয়ে যায়। গোলটি করেন দাঙ্গেমি। ৩৮ মিনিটে বাংলাদেশের সিরাত জাহান স্বপ্নার দারুণ গোলে ম্যাচে সমতায় ফেরে বাংলাদেশ। সমতা নিয়েই শেষ হয় প্রথার্ধের লড়াই।

দ্বিতীয়ার্ধে কৌশল বদলে খেলতে নামে ভারত। আর সেই কৌশলে ধরাশায়ী হয় বাংলাদেশ। ম্যাচের ৬১ মিনিটে পেনাল্টি পায় স্বাগতিকরা। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন সুস্মিতা (২-১)। আর ৬৬ মিনিটে ইন্দুমতির গোলে ব্যবধান হয় ৩-১। বাকি সময়ে এই গোল আর শোধ দিতে পারেনি বাংলাদেশ। ফলে রানার্স-আপ হয়েই সন্তুষ্ট থাকতে হয় বাংলাদেশের মেয়েদের।

এর ফলে মহিলা সাফ চ্যাম্পিয়নশিপের টানা চতুর্থ শিরোপা ভারতের শোকেসে উঠল। অন্যদিকে অধরাই থাকল বাংলাদেশের শিরোপার স্বপ্ন।

এ নিয়ে চতুর্থবারের মতো ফাইনাল খেলল ভারত। আগের তিন আসরের শিরোপা তারাই জিতেছিল। এবারও তারাই জিতল। অন্যদিকে প্রথমবারের মতো ফাইনাল খেলছে বাংলাদেশ। প্রথম শিরোপা জিততে মরিয়া বাংলাদেশের হাতে ধরা দেয়নি শিরোপা।

উল্লেখ্য, সাফে বাংলাদেশ দলকে পৃষ্ঠপোষকতা করেছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

বাংলা৭১নিউজ/এন

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com