শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

শিক্ষার্থীকে মারধর : ছাত্রলীগের ৫ নেতাকর্মী ঢাবি থেকে বহিষ্কার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় রবিবার, ৪ জুন, ২০১৭
  • ১৩৩ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা: শিক্ষার্থীকে মারধরের ঘটনায় ছাত্রলীগের পাঁচ নেতাকর্মীকে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তবে ছাত্রলীগ তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি।

আজ বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এম আমজাদ আলী এ তথ্য নিশ্চিত করেন।

মারধরের ঘটনায় জড়িত থাকার অভিযোগে সংগঠনটির ৮ নেতাকর্মীকে হল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়।

বহিষ্কৃতরা হলেন- বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহসভাপতি ও ভাষাবিজ্ঞান বিভাগের মাস্টার্সের ছাত্র আরিফুল ইসলাম আরিফ, একই বিভাগের দ্বিতীয় বর্ষের কাজী তানভীর আহমেদ, শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের দ্বিতীয় বর্ষের শামস-ই-তাবরিজ প্রান্ত, আইন বিভাগের তৃতীয় বর্ষের আহসান হাবিব সজীব, ইসলামিক স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের আবু ইউনুস।

এদিকে এ ঘটনার পর তিন দিন অতিবাহিত হলেও ছাত্রলীগ ওই নেতার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি।

‘ঘটনা তদন্ত হচ্ছে’ এমন দায়সার বক্তব্য দিয়ে চলছেন সংগঠনটির শীর্ষ নেতারা।

কত সদস্যের তদন্ত কমিটি হয়েছে বা কমিটিকে কতদিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে এসব বিষয়ে নিশ্চিতভাবে কিছুই বলতে পারেননি সংগঠনটির শীর্ষ নেতারা।

ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, ‘সিসিটিভি ফুটেজ দেখে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।’

সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন বলেন, ‘বিশ্ববিদ্যালয় সভাপতি ও সাধারণ সম্পাদককে বলেছি ঘটনা তদন্ত করে ব্যবস্থা নিতে।’

এ বিষয়ে জানতে ঢাবি ছাত্রলীগ সভাপতি আবিদ আল হাসানকে ফোন করা হলে তার নম্বরটি বন্ধ পাওয়া গেছে। সাধারণ সম্পাদক মোতাহার হোসেন প্রিন্স কল রিসিভ করেননি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার দিবাগত রাতে বিজয় একাত্তর হলে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আরিফুল ইসলাম আরিফের সঙ্গে হলের ডিপার্টমেন্টাল স্টোরে ইসমাইল নামের এক শিক্ষার্থীর ধাক্কা লাগে। এতে ক্ষিপ্ত হয়ে দফায় দফায় ওই শিক্ষার্থীকে মারধর করে ছাত্রলীগ নেতাকর্মীরা।

এতে ওই শিক্ষার্থী কয়েকবার বমি করেন। পরে আশংকাজনক অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। ঘটনার পরদিন শুক্রবার হল প্রশাসন সিসিটিভির ফুটেজ দেখে আটজনকে হল থেকে সাময়িকভাবে বহিষ্কার করে।

বাংলা৭১নিউজ/সিএইস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com