শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০

শাবি ছাত্রদলের উদ্যোগে সদস্য সংগ্রহ অভিযান শুরু

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ১২ আগস্ট, ২০১৭
  • ৯৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, শাবি প্রতিনিধি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শাখা জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে প্রশিক্ষণ কর্মশালা ও প্রাথমিক সদস্য সংগ্রহ অভিযান শুরু হয়েছে। শনিবার সিলেটের একটি অভিজাত রেস্টুরেন্টে এই কার্যক্রমের উদ্বোধন করা হয়।
শাখা ছাত্রদলের সভাপতি এম এ রাকিবের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আসাদ খান সাদীর পরিচালনায় কর্মশালায় উপস্থিত ছিলেন সহ-সভাপতি অনুপ দে, ফখরুল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক নরুল হক, সাংগঠনিক সম্পাদক হাবিব মেহেদি, দপ্তর সম্পাদক মনির হোসেন, প্রচার সম্পাদক আবীর হোসেন রাফি, ছাত্রদল নেতা দেবাশীষ দাস, মুফাচ্ছির মওদুদসহ দলের বিভিন্ন স্তরের নেতাকমীরা।
এসময় বক্তারা বলেন, দেশের বিশ্ববিদ্যালযের ক্যাম্পাসগুলোতে অস্ত্রের ঝন-ঝনানি শুনা যাচ্ছে। জাতির চরম ক্রান্তি লগ্নে দেশনেত্রী খালেদা জিয়ার নির্দেশনায় দেশের ছাত্রসমাজকে সাথে নিয়ে এই সরকারের বিরুদ্ধে র্দুবার আন্দোলন গড়ে তুলবে শাবি ছাত্রদল। পরে নতুন কর্মীদের মাঝে সদস্য ফরম বিতরণ করা হয়।

মেয়াদ শেষেও বাসভবনে শাবি ভিসির অবস্থান

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সদ্য বিদায়ী ভিসি প্রফেসর ড. আমিনুল হক ভ’ইয়ার মেয়াদ শেষ হওয়ার ১৫দিন পরও বিশ্ববিদ্যালয়ের ‘ভিসি বাংলো’ অনৈতিকভাবে অবস্থান করছেন বলে অভিযোগ করেছে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এছাড়াও ভিসির শেষ কর্মদিবসে ইচ্ছাকৃতভাবে শিক্ষকদের শিক্ষা ছুটির অনুমোদন না দেওয়ার অভিযোগ তুলেছে শিক্ষক সমিতির নেতৃবৃন্দ।
শনিবার শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম ও সাধারণ সম্পাদক মো. মহিবুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভিসির শেষ কর্মদিবসে এক শিক্ষক ছুটির অনুমোদন চাইলে তার সাথে দুর্ব্যবহার করে তিনি বলেন, আমি চাইলে তোমাকে ছুটি দিতে পারি কিন্তু দিবনা। এর ফলে শিক্ষক শাহজাহান মিয়ার পিএইচডি কার্যক্রমে অংশগ্রহণ অনিশ্চিত হয়ে পড়েছে।
তারা আরও অভিযোগ করেন, মেয়াদ শেষ হওয়ার পরেও সদ্য বিদায়ী ভিসি আমিনুল হক ভ’ইয়া অনৈতিক এবং অবৈধভাবে সপরিবারে বিশ্ববিদ্যালয়ের ভিসি বাংলোতে অবস্থান করছেন। কিন্তু তিনি বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ে যোগদান করায় সেখান থেকেও সুযোগ সুবিধা নিচ্ছেন।
এ বিষয়ে রেজিস্ট্রার মো. ইশফাকুল হোসেন বলেন, তিনি (ভিসি) সিন্ডিকেট থেকে(অবস্থানের জন্য) অনুমোদন নেননি। এরকম অবস্থানের নিয়ম বিশ্বাবিদ্যালয়ের আইনেও নেই। অতীতেও কোন ভিসি এরকম অবস্থান করেননি। বিষয়টি জানতে সদ্য বিদায়ী ভিসি ড. মো. আমিনুল হক ভ’ইয়ার সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাঁকে পাওয়া যায়নি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com