শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা নাটোরে একজনকে অপহরণের পর উদ্ধার, গ্রেপ্তার ৭ মৃত ব্যক্তির নামে কোরবানি করার বিধান রাজধানীর চার এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বেশি থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর রাজধানীতে গরমে রিকশাচালকের মৃত্যু খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু মরিশাসের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান বন্ধ থাকছে প্রাক-প্রাথমিক, প্রাথমিক চলবে সাড়ে ১১টা পর্যন্ত সোসিয়েদাদকে হারিয়ে শিরোপা থেকে এক পা দূরত্বে রিয়াল ময়মনসিংহে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ২ ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০ বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন শত শত মুসল্লি ব্রিটিশ জাহাজে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুতির শাহ আমানতে ২৭ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল : জিএম কাদের

লেবাননে ইসরায়েলি বিমান হামলায় নিহত ৯

বাংলা৭১নিউজ,ডেস্ক:
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪
  • ৯ বার পড়া হয়েছে

দক্ষিণ লেবাননের দুটি শহর লক্ষ্য করে ইসরায়েলি বিমান হামলায় অন্তত ৯ জন বেসামরিক মানুষ নিহত হয়েছেন। এছাড়া আরো অনেকে আহত হয়েছেন।

দেশটির ন্যাশনাল নিউজ এজেন্সির বরাত দিয়ে বৃহস্পতিবার (২৮ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে তুর্কি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি। 

ন্যাশনাল নিউজ এজেন্সির খবরে বলা হয়, বুধবার (২৭ মার্চ) টায়ার জেলার তাইর হারফা শহরে ইসরায়েলি বিমান হামলায় কমপক্ষে ৬ জন লেবানিজ নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

বার্তা সংস্থাটি আরও জানায়, নাকোরা শহরে একটি ক্যাফে লক্ষ্য করে ইসরায়েল আরেকটি বিমান হামলা চালায়, যার ফলে তিনজন লেবানিজ নিহত এবং বেশ কয়েকজন আহত হয়েছেন।

নাকোরা ও তাইর হারফা শহরে বিমান হামলার বিষয়টি নিশ্চিত করেছে ইসরায়েল। তবে হামলাগুলো হিজবুল্লাহর আস্তানা লক্ষ্য করে চালানো হয়েছে বলে দাবি করেছে ইসরায়েলি সেনাবাহিনী। 

মূলত গেল বছরের ৭ অক্টোবর থেকে হামাস-ইসরায়েল সংঘাত শুরুর পর থেকেই ইসরায়েল ও হিজবুল্লাহর মধ্যে সীমান্ত যুদ্ধ বেড়েছে। ইসরায়েলি সামরিক বাহিনীর সঙ্গে আন্তঃসীমান্ত সংঘাতে গত কয়েক মাসে দুই শতাধিক হিজবুল্লাহ যোদ্ধা নিহত হয়েছেন।

এছাড়া ইসরায়েলি হামলায় লেবাননের প্রায় ৬০ জন বেসামরিকের প্রাণহানি হয়েছে। অন্যদিকে হিজবুল্লাহর হামলাতে ইসরায়েলে ১০ সেনা ও ৭ বেসামরিক নিহত হয়েছেন।

কয়েক মাস ধরে চলা এই হামলা-পাল্টা হামলায় ইসরায়েল-লেবানন উভয়ের সীমান্তবর্তী গ্রামগুলোর লাখ লাখ বাসিন্দা বাড়িঘর ছেড়ে পালিয়ে গেছেন।

ফিলিস্তিনের গাজায় ইসরায়েলি হামলার জবাবে ইসরায়েলে হামলা চালিয়ে আসছে লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ। গাজা উপত্যকায় ইসরায়েলি অভিযান বন্ধ হলে হিজবুল্লাহও ইসরায়েলে হামলা বন্ধ করবে বলে জানিয়েছে গোষ্ঠীটি।

বাংলা৭১নিউজ/এসএইচ

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com