শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
হাসপাতালে ডাক্তার না থাকায় অনেককে শোকজ করা হয়েছে বরিশালে বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের তিনজনের মৃত্যু ভুয়া তথ্য ছড়িয়ে পুঁজিবাজারে বিনিয়োগকারীদের প্রভাবিত করতেন তারা নাটোরে একজনকে অপহরণের পর উদ্ধার, গ্রেপ্তার ৭ মৃত ব্যক্তির নামে কোরবানি করার বিধান রাজধানীর চার এলাকায় কিশোর গ্যাংয়ের তৎপরতা বেশি থাইল্যান্ডের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর রাজধানীতে গরমে রিকশাচালকের মৃত্যু খেলতে গিয়ে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু মরিশাসের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের তথ্য প্রতিমন্ত্রীর বৈঠক অটোরিকশার ধাক্কায় মায়ের কোল থেকে পড়ে শিশুর মৃত্যু আটক জাহাজের ক্রুদের ছেড়ে দেবে ইরান বন্ধ থাকছে প্রাক-প্রাথমিক, প্রাথমিক চলবে সাড়ে ১১টা পর্যন্ত সোসিয়েদাদকে হারিয়ে শিরোপা থেকে এক পা দূরত্বে রিয়াল ময়মনসিংহে বাস-সিএনজি সংঘর্ষে নিহত ২ ব্রাজিলে আগুনে নিহত অন্তত ১০ বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন শত শত মুসল্লি ব্রিটিশ জাহাজে ক্ষেপণাস্ত্র হামলার দাবি হুতির শাহ আমানতে ২৭ লাখ টাকার বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক বিএনপির আন্দোলন সফল হবে না, পরিষ্কার ধারণা ছিল : জিএম কাদের

লংগদুতে একে-৪৭ সহ গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম উদ্ধার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ২৯ জুন, ২০১৭
  • ৭৯ বার পড়া হয়েছে
লংগদুতে বৃহস্পতিবার যৌথবাহিনীর অভিযানে উদ্ধার হওয়া অস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম

বাংলা৭১নিউজ, রাঙ্গামাটি প্রতিনিধি: রাঙ্গামাটির লংগদুতে যৌথবাহিনীর অভিযানে একে-৪৭ সহ চারটি অত্যাধুনিক অস্ত্র বিপুল গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম উদ্ধার করা হয়েছে। এসময় গুড়িয়ে দেয়া হয়েছে সন্ত্রাসীদের আস্তানা।

গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার ভোরে লংগদু সদর ইউনিয়নের গোলাছড়ি নামক গহীণ পাহাড়ি এলাকায় এই অভিযান চালানো হয়।

সেনাবাহিনীর লংগদু জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল আব্দুল আলীম চৌধুরীর নেতৃত্বে অভিযানটি পরিচালিত হয়েছে বলে সেনাসূত্র নিশ্চিত করেছে।

সূত্র মতে, উদ্ধার করা অস্ত্রের মধ্যে রয়েছে- ২টি একে-৪৭ রাইফেল, ১টি যুগোস্লাভিয়া তৈরি রাইফেল ও ১টি চাইনিজ রাইফল। এছাড়া ১৫২ রাউন্ড তাজাগুলি, ৪টি ম্যাগজিন, ৫টি মোবাইল ফোন, ৪ জোড়া সামরিক পোশাকসহ বিপুল সরঞ্জাম ও ইউপিডিএফের নথিপত্র।

সূত্র আরও জানায়, ওই এলাকায় নাশকতার উদ্দেশ্যে আস্তানা গেড়ে একদল সশস্ত্র সন্ত্রাসী অবস্থান করছিল- এমন গোপন তথ্য নিশ্চিত হওয়ায় সেনাবাহিনী ও পুলিশ যৌথঅভিযানে নামে।

অভিযান শুরু হয় বুধবার রাত থেকে। এ সময় এলাকাটি ঘিরে ফেলে পুলিশ ও সেনা সদস্যরা। কিন্তু তার আগে যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে পানিতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায় সন্ত্রাসীরা।

পরে সন্ত্রাসীদের আস্তানায় তল্লাশি চালিয়ে ওইসব অস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম উদ্ধার করে যৌথবাহিনী। সন্ত্রাসীরা ইউপিডিএফ সমর্থিত বলে জানায় পুলিশ।

লংগদু থানার ওসি মোমিনুল ইসলাম জানান, লংগদু সদর ইউনিয়নের গোলাছড়িতে কয়েক দিন ধরে ১৫-১৬ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল অবস্থান করছিল। গোপন তথ্যে বিষয়টি নিশ্চিত হওয়ার পর অভিযান পরিচালিত হয়েছে। কিন্তু যৌথবাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা মাইনি নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়।

পরে ভোর ৪টার দিকে তাদের আস্তান থেকে ওইসব আগ্নেয়াস্ত্র, গোলাবারুদ ও সামরিক সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

তাৎক্ষণিক পালিয়ে যাওয়ায় সন্ত্রাসী কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানান ওসি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com