শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:১৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

রোজার ১৯ দিনেও ঢাকা মহানগরীতে ছিনতাইয়ের ঘটনা ঘটেনি -ডিএমপি কমিশনার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় বৃহস্পতিবার, ১৫ জুন, ২০১৭
  • ৬৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ঢাকা:
চলিত রমজান মাসে ঢাকা শহরের কোথাও ছিনতাইয়ের ঘটনা ঘটেনি বলে ফের জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। বৃহস্পতিবার দুপুরে রাজধানীর গাবতলী বাস টার্মিনালে বাস মালিক-শ্রমিকদের সঙ্গে আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত এক মতবিনিময় অনুষ্ঠানে এই দাবি করেন ডিএমপি কমিশনার।

তিনি বলেন, ‘আজকে রোজার উনিশ দিন, আমি দ্ব্যর্থহীনভাবে বলব আজ উনিশ দিনে ঢাকা মহানগরীতে কোনো ধরনের ছিনতাইয়ের ঘটনা ঘটে নাই। শুধুমাত্র একটি ঘটনা ঘটানোর চেষ্টা করা হয়েছিল উত্তরায় জসীমউদদীন সরণিতে। আমরা সেই ছিনতাইকারীকে গুলিবিদ্ধ অবস্থায় গ্রেপ্তার করেছি। ছিনতাইকাজে ব্যবহার করা মাইক্রোবাসটি জব্দ করা হয়েছে, পুরো গ্যাংটাকে গ্রেপ্তার করা হয়েছে।’

গত ১৯ দিনে (২৮ মে-১৫ জুন) ব্যাংক, গার্মেন্টস বা ব্যবসাপ্রতিষ্ঠান থেকে মানুষ লাখ লাখ টাকা নিয়ে যাতায়াত করেছেন কিন্তু কোনো ছিনতাইয়ের ঘটনা ঘটেনি বলেও জানান পুলিশ কমিশনার। এর কারণ হিসেবে দুই মাস আগে থেকে গোয়েন্দা পুলিশ, পুলিশ, কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট সম্মিলিতভাবে ছিনতাই বন্ধ বা অজ্ঞান পার্টির হাত থেকে মানুষকে রক্ষার পরিকল্পনা করার কথা জানান তিনি।

ডিএমপি কমিশনার আরো বলেন, ‘অজ্ঞান পার্টির লোকজন মানুষকে মিষ্টি কথা বলে কিছু খাইয়ে দিয়ে অজ্ঞান করে সব কিছু লুট করে। তা থেকে সাবধান করার জন্য আমরা প্রচারণা চালাচ্ছি। সবার মধ্যে সচেতনতা বেড়ে যাচ্ছে। পুলিশের কর্মকাণ্ড দেখে অপরাধীরা গা ঢাকা দিয়েছে। ছিনতাই পার্টি, অজ্ঞান পার্টি, চাঁদাবাজ এদের কোনো রেহাই নাই।’

মতবিনিময় সভা থেকে জানানো হয়, এবার ঈদে প্রায় ৩০ লাখ যাত্রী গাবতলী বাস টার্মিনাল থেকে দেশের উত্তর ও দক্ষিণবঙ্গে প্রায় ৩০ লাখ যাত্রী যাবেন ও ফিরে আসবেন। এসব যাত্রী যেন কোনো ধরনের দুর্ভোগ ছাড়াই নিজেদের গন্তব্যে যেতে পারেন বা আসতে পারেন সেটা নিশ্চিত করাই এই মতবিনিময় সভার উদ্দেশ্য বলে জানান ডিএমপি কমিশনার। তিনি বলেন, যাত্রী টানাটানি করা হলে সেই সব বাস কোম্পানির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কোনো যাত্রীকে হয়রানি করা যাবে না। টিকেট কালোবাজারির বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

এ ছাড়া ঢাকার আশপাশে যানজট কমাতে গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জসহ সব জেলার পুলিশ সুপারদের সঠিক ব্যবস্থা নিতে বলা হয়েছে বলেও জানান ডিএমপি কমিশনার।

এর আগে গত ১২ জুন সোমবার রাজধানীর মহাখালীর বাস টার্মিনালে আইনশৃঙ্খলা ও ট্রাফিক ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি বলেছিলেন ১৬ রমজান পর্যন্ত রাজধানীতে কোন ছিনতাইয়ের ঘটনা ঘটেনি।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com