শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি

রাশিয়ার পার্লামেন্ট নির্বাচনে পুতিন সমর্থিত দলের ব্যাপক সংখ্যাগরিষ্ঠতা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০১৬
  • ১০৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, ডেস্ক: রাশিয়ার পার্লামেন্ট নির্বাচনে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সমর্থিত ইউনাইটেড রাশিয়া ব্যাপক সংখ্যাগরিষ্ঠতা পেয়েছে।

সোমবার নির্বাচনের আংশিক ফলাফলে দেখা গেছে, এখন পর্যন্ত ৯০ শতাংশ ভোট গণনা করা হয়েছে। এর মধ্যে দলটি ৫৪ দশমিক ৩ শতাংশ ভোট পেয়েছে। ফলে ৪৫০ আসনের পার্লামেন্টে দলটি কমপক্ষে ৩৩৮ আসন পেতে যাচ্ছে।

প্রেসিডেন্ট পুতিন ইতোমধ্যে বলেছেন, ইউনাইটেড রাশিয়া খুব ভালো ফল অর্জন করেছে।

ইউনাইটেড রাশিয়ার পেছনে আছে জাতীয়তাবাদী এলডিপিআর ও কমিউনিস্ট পার্টি।

এর আগে বুথফেরত একটি জরিপে বলা হয়েছিল, প্রধানমন্ত্রী দিমিত্রি মেদভেদেভের নেতৃত্বাধীন ইউনাইটেড রাশিয়া ৪৪ দশমিক ৫ শতাংশ ভোট পেতে যাচ্ছে। তবে আরেকটি জরিপ সংস্থা বলেছিল, ইউনাইটেড রাশিয়া ৪৮ দশমিক ৭ শতাংশ ভোট পেতে যাচ্ছে।

জনমত জরিপ পূর্বাভাস দিয়েছিল, জাতীয়তাবাদী এলডিপিআর ও কমিউনিস্ট পার্টি ১৪ থেকে ১৬ শতাংশ করে ভোট পেতে পারে। এ জাস্ট রাশিয়া পেতে পারে ৮ শতাংশ ভোট।
সবশেষ স্টেট দুমায় (নি¤œকক্ষ) এই চারটি দলেরই আধিপত্য ছিল।

অন্যদিকে, উদার বিরোধী দলগুলো এবারের নির্বাচনে ৫ শতাংশ করে ভোট পেতেও ব্যর্থ হবে বলে প্রতীয়মান হচ্ছে।

রোববার এ পার্লামেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে প্রথমবারের মতো ইউক্রেন থেকে বেরিয়ে রাশিয়ার সঙ্গে যুক্ত ক্রিমিয়ার জনগণও অংশ নেয়।

বাংলা৭১নিউজ/সূত্র: বাসস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com