শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০

রাবি’তে আনর্ত’র আয়োজনে শুরু হচ্ছে ব্যতিক্রমী নাট্যমেলা

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ২ মার্চ, ২০১৯
  • ১৬৪ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ,রাবি প্রতিনিধি: থিয়েটার পত্রিকা ‘আনর্ত’ এক ব্যতি্ক্রমধর্মী নাট্যমেলার আয়োজন করতে যাচ্ছে। আজ শনিবার সকাল দশটায় রাজশাহী বিশ^বিদ্যালয়ের (রাবি) ‘আনর্ত আঙ্গিনায়’ এক সংবাদ সম্মেলনে দুই দিনব্যাপী এই মেলা সম্পর্কে অবহিত করা হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ৪ মার্চ সোমবার বেলা সাড়ে ১১ টায় আনর্ত আঙ্গিনায় এক সূচনাপর্বের মধ্য দিয়ে শুরু হবে এই মেলা। উদ্বোধনী এ পর্বে রাবি উপাচার্য অধ্যাপক অধ্যাপক এম. আব্দুস সোবহান, উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, অধ্যাপক আনন্দ কুমার সাহা , নাট্যজন রামেন্দু মজুমদার, মামুনুর রশীদ, লিয়াকত আলী লাকী,বিপ্লব বালা অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

মেলার প্রথম দিন সোমবার দুপুর পৌনে ১২টা থেকে ১২টা পর্যন্ত নাট্যমেলা শিল্পযাত্রা, দুপুর ১২টা থেকে পৌনে ২টা পর্যন্ত ‘থিয়েটারের নেপথ্য ও প্রত্যক্ষ মানুষ : উপেক্ষায় সম্ভাবনার সূত্র’ শীর্ষক ‘আনর্তবৈঠক-১’ অনুষ্ঠিত হবে। দুপুর পৌনে ২টা থেকে ২টা পর্যন্ত চলবে আনর্ত-স্বীকৃতি প্রদান অনুষ্ঠান।

এনপর বিকাল সাড়ে ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত চলবে ‘মনো-দেহের রূপায়ণ অভিজ্ঞতায় মণিপুরী ‘রাসনৃত্য’ একটি জাতিতাত্ত্বিক নাট্যকলা অনুসন্ধান’ শীর্ষক ‘নাট্যকথা-১’। কলকাতার রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের মোনালিসা চ্যাটার্জীর উপস্থাপনায় অনুষ্ঠিত হবে ‘বাংলা থিয়েটারে নারী অস্তিত্বের সংগ্রাম : আরশী ও মনসামঙ্গল’ শীর্ষক ‘নাট্যকথা-২’।

আনর্ত সম্পাদক ও নাট্যকলা বিভাগের সভাপতি আতাউর রহমান রাজু বলেন, আমার জানামতে দেশে অনেক নাট্য উৎসব হয়েছে কিন্তু কোথাও নাট্যমেলা হয় নি। নিঃসন্দেহে দেশে তথা রাবি ক্যাম্পাসে এটি একটি ব্যতিক্রমী উদ্যোগ।

বাংলা৭১নিউজ/এমকে

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com