শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:২২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম
ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের বিএসসি মর্যাদার দাবিতে মাসব্যাপী কর্মসূচি রেলের ভাড়া বাড়ানো অযৌক্তিক: জি এম কাদের যানবাহনে স্টিকার দেখলেই আটকাচ্ছে পুলিশ উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি মৎস্যসম্পদ রক্ষা করে বৈদেশিক মুদ্রা অর্জনের চেষ্টা করতে হবে ফ্ল্যাটের ভুয়া দলিল দেখিয়ে শত কোটি টাকা ব্যাংক ঋণ নেয় চক্রটি চার জেলার সড়কে ঝরলো ১০ প্রাণ মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডিবিতে ডাকা হয়েছে : হারুন সরকার পরিচালনাকারী সবাই ফেরেশতা নয় : তথ্য প্রতিমন্ত্রী ট্যানারি শ্রমিকদের ন্যূনতম মজুরি ২২ হাজার ৭৭৬ টাকা করার প্রস্তাব পেঁয়াজ রপ্তানি থেকে নিষেধাজ্ঞা তুলল ভারত তীব্র দাবদাহ বিপুল নকল ওরস্যালাইন জব্দ, গ্রেফতার ৩ জন ‘মুসলিমদের একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে ভূমিকা রাখবে’ বনানীতে ২ ঘণ্টা পর সড়ক ছাড়লেন শ্রমিকরা, যান চলাচল স্বাভাবিক আজই শিরোপা উৎসবে মেতে উঠতে পারে রিয়াল মাদারীপুরে ট্রাকের ধাক্কায় অটোরিকশার ২ যাত্রী নিহত ষড়যন্ত্র নয়, সবাই আন্দোলনের জন্য একাত্ম হচ্ছে : মঈন বাইডেনের মন্তব্য দুর্ভাগ্যজনক: জাপান শিক্ষকের মর্যাদা-বেতন বাড়ানো নিয়ে কাজ চলছে: শিক্ষামন্ত্রী ব্রাজিলে বন্যায় নিহত ৩৯, নিখোঁজ ৭০

রাঙ্গাবালীতে পাউবো’র জমি দখল করে ভবন নির্মাণ

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় মঙ্গলবার, ২৭ নভেম্বর, ২০১৮
  • ২৬৫ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ, এম.নাজিম উদ্দিন, পটুয়াখালী প্রতিনিধি: নিয়ম কানুনের তোয়াক্কা না করে পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সরকারি জমি দখল করে পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার সদর ইউনিয়নের খালগোড়া বাজারে একতলা ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এদিকে, ওই ভবনের নির্মাণকাজ বন্ধ ও অপসারণের নির্দেশ দিয়েছেন পাউবো। কিন্তু এই নির্দেশ উপেক্ষা করে স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় এক নারী ভবনটি নির্মাণকাজ চালিয়ে যাচ্ছেন।

জানা গেছে, প্রভাবশালীদের ছত্রছায়ায় সদর ইউনিয়নের খালগোড়া বাজারের চৌরাস্তা দিয়ে দক্ষিণ-পশ্চিম পাশে পাউবোর সরকারি জমি দখল করে স্থানীয় মমতাজ বেগম নামের এক নারী একতলা ভবনের নির্মাণকাজ চালাচ্ছেন। সেক্ষেত্রে তিনি কোন আইন কানুনের তোয়াক্কা করছেন না। একাধিকবার পুলিশ বাঁধা দিলেও তিনি ভবনটির নির্মাণকাজ বন্ধ করেননি। প্রভাবশালীদের ছত্রছায়ায় তিনি ভবনটির কাজ চালিয়ে যাচ্ছেন।

এ ঘটনায় সদর ইউনিয়নের নিজ হাওলা গ্রামের বাসিন্দা মিতা রানী কুন্ডের আবেদনের প্রেক্ষিতে ২২ নভেম্বর মমতাজ বেগমকে লিখিত চিঠি দিয়ে ওই অবৈধ স্থাপনার নির্মাণকাজ বন্ধ ও অপসারণের নির্দেশ দিয়েছেন পাউবো। ওই চিঠিতে উল্লেখ করা হয়, অনুমতি ব্যতিরেকে অন্যায়ভাবে পটুয়াখালী পানি উন্নয়ন বিভাগের আওতাধীন মমতাজ বেগম পাকা স্থাপনা নির্মাণ করছেন। যার পোল্ডার নম্বর-৫২/৫৩ বি, রাঙ্গাবালী মৌজার জে.এল নম্বর-১৫০, এস.এ খতিয়ান নম্বর-২৬৮, দাগ নম্বর-২২৭ ও ২২৮। যা সরকারি সম্পত্তি জবর দখলের সামিল। এই অবস্থায় অবৈধ স্থাপনা নির্মাণকাজ বন্ধসহ ৭ দিনের মধ্যে দখলকৃত জায়গা খালি করে দেওয়ার জন্য তাকে অনুরোধ করা হয়। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

রোববার সরেজমিনে দেখা গেছে, পাউবোর নির্দেশ উপেক্ষা করে একতলা ওই ভবনটির নির্মাণকাজ চালানো হচ্ছে। ইতোমধ্যে ভবনটির অবকাঠামোর কাজ সম্পন্ন হয়েছে। এখন শুধু পলেস্তরা, দরজা-জানালা ও টিনশেড কিংবা ছাদের কাজ বাকি। স্থানীয় বাসিন্দা মিতা রানী কুন্ডু বলেন, ‘আমি পানি উন্নয়ন বোর্ডের কাছ থেকে একসময় একসনা লিজ (বন্দোবস্ত) নিয়ে ওইখানে দোকান দিয়েছিলাম। মেয়াদ শেষ হওয়ায় লিজের জন্য আবারও আবেদন করেছি। এরমধ্যে কাউকে লিজ না দিলেও মমতাজ সেই সরকারি জমিতে ভবন নির্মাণ করছে। কিন্তু পানি উন্নয়ন বোর্ড ও আদালতের নির্দেশ না মেনে মরহুম উপজেলা চেয়ারম্যান আহসান কবির চাঁনের ছেলে সোহাগ হাওলাদার ও রুবেল হাওলাদারের ছত্রছায়ায় মমতাজ ভবনটির কাজ চালিয়ে যাচ্ছেন।’

রাঙ্গাবালী থানার ওসি মিলন কৃষ্ণ মিত্র বলেন, ‘খোঁজ খবর নিয়ে এবিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com