রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:৫২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম
টানা ৮ দফা কমার পর ফের বাড়লো সোনার দাম উপজেলা পরিষদ নির্বাচন সরকারের পাতানো ফাঁদ: আব্বাস আশুগঞ্জ বিদ্যুৎকেন্দ্রের ২ ইউনিটের উৎপাদন বন্ধ এবি ব্যাংকের লভ্যাংশ ঘোষণা রূপালী ব্যাংকের ঢাকা উত্তর বিভাগীয় ব্যবসায়িক সম্মেলন অনুষ্ঠিত রোববার দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খোলা স্বাধীন ফিলিস্তিন ইস্যুতে সমাবেশের ডাক ছাত্রলীগের ৮ মের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার নিয়ে যে নির্দেশনা দিল ইসি ফের বাংলাদেশে আশ্রয় নিলো মিয়ানমারের ৪০ বিজিপি সদস্য ট্রেন সার্ভিসের মাধ্যমে রাজধানীর চাপ কমে আসবে: চিফ হুইপ মৌলভীবাজারে পুলিশের বাধায় ছাত্রদলের মিছিল পণ্ড প্রেমের ফাঁদে ফেলে ৩০ লাখ টাকা চাঁদা আদায়, গ্রেফতার ৭ পদ্মা-মেঘনায় মিলছে না ইলিশ, হতাশ জেলেরা ‘উপজেলা নির্বাচনে প্রভাব খাটালে ব্যবস্থা নেওয়া হবে’ উত্তরায় লেক থেকে দুই স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার রাশিয়ার সাথে সম্ভাব্য সংঘাতের প্রস্তুতি নিচ্ছে ন্যাটো : মস্কো খিলগাঁওয়ে রিকশাচালকের ঝুলন্ত মরদেহ উদ্ধার ১৪ দিন পর ডেঙ্গুতে শিশুসহ ৩ জনের মৃত্যু হাসপাতালের ভবনের ফাঁক দিয়ে পড়ে রোগীর মৃত্যু রোববার থেকে আপিল বিভাগের দুটি বেঞ্চে চলবে বিচারকাজ

যে বেদনা ভোলাতে পারেন নি নেইমার

বাংলা ৭১ নিউজ
  • আপলোড সময় শনিবার, ৭ জুলাই, ২০১৮
  • ১৭৯ বার পড়া হয়েছে

বাংলা৭১নিউজ ডেস্ক: বেশি দিন আগের কথা নয়। এই তো মাত্র চার বছর আগে অনুষ্ঠিত বিশ্বকাপের সেমি ফাইনাল। সেখানে জার্মানির কাছে ৭-১ গোলে শোচনীয়ভাবে পরাজিত হয় ব্রাজিল। আর তার মধ্য দিয়ে ওই সময় তাদের বিদায় ঘটে। সেই অবস্থা থেকে তারা এবার নিজেদের বের করে আনার চেষ্টা করেছিল এবং আশাও ছিল। শক্তিশালী ফেভারিট দল হিসেবে আবির্ভূত হয়েছিল।

কিন্তু হায়! রাশিয়ায় একি ঘটল! এবার সেমি ফাইনাল নয়। কোয়ার্টার ফাইনালেই তারা বেলজিয়ামের মতো একটি দলের কাছে ২-১ গোলে হেরে গাট্টিবোচকা বাঁধা শুরু করেছে।

ম্যাচ রিপোর্টে এমনই মন্তব্য করেছে লন্ডনের অনলাইন দ্য সান। এতে বলা হয়েছে, শুক্রবার দিবাগত রাতের ম্যাচের পর সুপারস্টার নেইমারের চেয়ে সম্ভবত অন্য কেউ অতটা হতাশ বা আপসেট হয় নি। তিনি তার জাতির প্রত্যাশা, কোটি কোটি ভক্তের ভালবাসা, আস্থা নিজের কাঁধে তুলে নিয়েছিলেন। তার পায়ে বল যেতেই গ্যালারি যেন লাফিয়ে উঠছিল। তিনি কৌশলও নির্ধারণ করেছিলেন।

মাঠের লেফট ফরোয়ার্ড থেকে তিনি যে কৌশলে বলকে প্রতিপক্ষের ডি বক্সের মাঝে ফেলে দিয়েছেন তা ব্রাজিলের খেলোয়াররা কাজে লাগাতে পারেন নি। যে সম্ভাবনাগুলো সৃষ্টি হয়েছিল, তাতে নিশ্চিত গোল হয়ে যাওয়ার কথা ছিল ব্রাজিলের পক্ষে। কিন্তু মারসেলোরা তা কোনো কাজে লাগাতে পারেন নি।

তাই শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে এই নেইমার যেন হাঁটির কাছে ভাজ হয়ে এসেছিলেন। তার চিবুক বেয়ে তখন অশ্রু ঝরছে। নেইমার তখন সোজা হয়ে দাঁড়াতে পারছিলেন না। ম্যানচেস্টার ইউনাইটেডের ক্যাপ্টেন ভিনসেন্ট কোম্পানি তাই এগিয়ে গেলেন। তিনিই নেইমারকে তার পায়ের ওপর দাঁড়াতে সহায়তা করলেন। এটা যেন খেলার একটি উত্তম উদাহরণ।

মাঠে যখন সবাই নেইমারকে বা সতীর্থদের শান্তনা দিচ্ছেন তখন কিন্তু সামাজিক মিডিয়াতে ঝড় উঠেছে। সেখানে কিন্তু ব্রাজিলকে সহানুভূতি দেখানো হয় নি। অসংখ্য ভক্ত, প্রতিপক্ষ নেইমারকে নিয়ে কৌতুক করেছেন। মিগুয়েল লায়ুন তাকে ফাউল করার পর নেইমার যে অতিমাত্রায় নাটকীয় রিএকশন দেখিয়েছেন তা নিয়ে মস্করা করা হয়েছে। তাকে দেখানো হয়েছে মৃতপ্রায় মাছ ভেসে আসার মতো করে।

পরিসংখ্যান বলছে, এবার বিশ্বকাপে তিনি রাশিয়ায় খেলতে গিয়ে ফাউল করার ফলে প্রায় ১৪ মিনিট মাটিতে পড়ে থেকেছেন। এটাকে অতি মাত্রায় অভিনয় বলে অনেকে মন্তব্য করেছেন। তাকে নিয়ে জিআইএফ কার্টুন বানানো হয়েছে।

তাতে দেখানো হয়েছে, তিনি ব্যথায় নিজে পড়ে যাওয়ার আগে টিম-মেটদের সঙ্গে হাই-ফাইভ দিচ্ছেন। অ্যালেক্স বেনিটো ১৯৯১ নামের একজন নেইমারের একটি কার্টুন পোস্ট করেছেন। তাতে তাকে দেখানো হয়েছে বিমানবন্দরের কনভেয়ার বেল্টের ওপর দিয়ে গড়িয়ে যাচ্ছেন। সঙ্গে লেখা ‘ব্রাজিল এবং নেইমার দেশে ফিরছেন’। ইনসোনিয়াসকারভাও একটি ছবিতে দেখিয়েছেন সমুদ্রের ঢেউয়ের ভিতর থেকে উঠে আসছেন নেইমার।

তাতে লেখা, চমৎকার একটি ছুটি কাটান নেইমার। তবে ঠা-া পানির বিষয়ে সতর্ক থাকবেন। আন্দ্রে ওউর নামে একজন নেইমারের চারটি ছবি যুক্ত করেছেন। তাতে দেখানো হয়েছে, তিনি ব্যথায় পড়ে আছেন।

ক্যাপশনে লেখা, নেইমারের বিশ্বকাপের সারসংক্ষেপ। ব্যাডগালমাডি নামে একজন নেইমারের একটি ভিডিও পোস্ট করেছেন। তাতে দেখানো হয়েছে, ব্যারেলের মতো তিনি গড়িয়ে যাচ্ছেন।

ক্যাপশনে লেখা, বিশ্বকাপ থেকে কিভাবে গড়িয়ে বাইরে চলে গেলেন নেইমার। টিমি ইজ ডা বেস নামে একজন একজন মানুষের জিআইএফ পোস্ট করেছেন। তাতে লেখা, আপনি কখন বুঝতে পেরেছেন যে, নেইমার দেশে চলে যাচ্ছেন।  সৌজন্যে: মানবজমিন অনলাইন।

বাংলা৭১নিউজ/জেএস

শেয়ার করুন

এ জাতীয় আরও সংবাদ
২০১৫-২০২৩ © বাংলা৭১নিউজ.কম কর্তৃক সকল অধিকার সংরক্ষিত।
Theme Dwonload From ThemesBazar.Com